ব্রেকিং:৩ পরিবর্তনের সাথে,১ হার্ড হিটারকে ফিরিয়ে ভারতের বিরুদ্ধে একাদশ ঘোষণা করলো পাকিস্তান!

গ্রুপ লিগে ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর, এশিয়া কাপের সুপার ফোরে রবিবার আবার মুখোমুখি হতে চলেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ। প্রথম রাউন্ডের সেই ম্যাচে টসে জিতে ব্যাট করতে নামা ভারত ৪৮.৫ ওভারে ২৬৬ রানে অলআউট হয়ে গিয়েছিল। তবে বৃষ্টির জেরে দ্বিতীয় ইনিংসে একটি বলও খেলা হয়নি। পাকিস্তানকে ব্যাট করতেই নামতে হয়নি। যে কারণে ক্রিকেট ভক্তদের আফসোসের শেষ নেই।সুপার ফোরে যাতে ক্রিকেট প্রেমীদের হতাশ হতে না হয়, ভারত-পাকিস্তান ম্যাচের রোমাঞ্চ যাতে বৃষ্টিতে ভেসে যেতে না পারে- তাই সুপার ফোরে দুই দলের ম্যাচটির জন্য রিজার্ভ ডে-ও রাখা হয়েছে।

এবারের এশিয়া কাপে ফাইনাল ছাড়া রিজার্ভ ডে আছে শুধু এই ম্যাচটির জন্যই।এমন একটি লড়াইয়ের আগে বাবর আজম কিন্তু ইতিমধ্যে হুঙ্কার ছেড়েছেন। তিনি নিজের টিমকেই সুপার ফোর রাউন্ডে এগিয়ে রেখেছেন। আর এগিয়ে রাখার কারণও ব্যাখ্যা করেছেন পাক অধিনায়ক। তাঁর মতে, ‘আমরা যেহেতু এখানে টানা ক্রিকেট খেলেছি, তাই আপনি বলতেই পারেন আমরা এগিয়ে বা আমরাই সুবিধা পাব। টেস্ট সিরিজ, লঙ্কান প্রিমিয়ার লিগ, আফগানিস্তান সিরিজ আর এশিয়া কাপ মিলিয়ে এখানে আমরা প্রায় আড়াই মাস ধরে খেলছি। তাই আপনি এখানে খেলাটা আমাদের জন্য সুবিধাজনক।’

```

মোদ্দা কথা, ঘুরিয়ে ভারতীয় দলকে হুমকিই দিয়ে রেখেছেন বাবর। আর রবিবার কলম্বোতে ভারতের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচের জন্য পাকিস্তান আগের দিনই অর্থাৎ শনিবার প্রথম একাদশ জানিয়ে দিয়েছেন। তাদের একাদশে কোনও পরিবর্তন হচ্ছে না। বুধবার লাহোরে বাংলাদেশের বিরুদ্ধে যে দলটি একাদশে ছিল, সেই একই দলই খেলতে নামবে ভারতের বিরুদ্ধেও। প্রসঙ্গত, মেন ইন গ্রিন বাংলাদেশের বিরুদ্ধে সাত উইকেটে জয় ছিনিয়ে নিয়েছিল।

পাকিস্তান শেষ খেলায় ফাহিম আশরাফের বদলে মোহাম্মদ নওয়াজকে খেলিয়েছিল। এবং ফাস্ট বোলিং অলরাউন্ডার দুর্দান্ত বোলিং করে, সাত ওভারে ২৭ রান দিয়ে শাকিব আল হাসানের একটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছিল। এর বাইরে আগের ম্যাচেই টিম কোনও পরিবর্তন হয়নি পাকিস্তানের। ভারতের বিরুদ্ধে অপরিবর্তিত দল নিয়েই খেলতে নামবে পাকিস্তান।

```

দেখুন পাকিস্তান দল:

ভারতের বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোর ম্যাচের জন্য পাকিস্তানের একাদশ: ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আগা সলমন, ইফতিখার আহমেদ, শাদাব খান (সহ-অধিনায়ক), ফাহিম আশরাফ, শাহিন আফ্রিদি, নাসিম শাহ, হরিস রউফ।