কচ্ছপে ক্যামেরা লাগিয়ে ছাড়া হল সমুদ্রে, ক্যামেরায় ধরা পড়ল অদ্ভুদ সব জিনিস,রইলো ভিডিও

মাটির উপরে ভূমিতে সবকিছু তো আমরা নিজের চোখে দেখতে পাই কিন্তু মাটির নিচে বা জলের নিচে যা আছে তা কি আমরা সহজে খালি চোখে দেখতে পাই। অবশ্যই না। উপরের সৌন্দর্য দেখা টা যতটা সহজ জলের নিচে সূর্য দেখা ঠিক ততটাই কঠিন। তবে যারা ডুবুরি এবং ভালো সাঁতার জানে তারা জলের নিচে যে অনেক কিছু দেখে আসতে পারে। কিন্তু আপনার আমার মতো সাধারণ মানুষের পক্ষে তা কখনোই সম্ভব না। এখন ডিজিটাল যুগ অসম্ভব বলে কোন কথাই নেই, তাই কচ্ছপের সাথে বেঁধে দেওয়া হল গো প্রো ক্যামেরা আর ধরা পড়লো জলের নিচের আসল দৃশ্য।

নানান ধরনের আকর্ষণ এবং সৌন্দর্যে ভরা আমাদের এই পৃথিবী। পৃথিবীতে রয়েছে হাজারো রকমের অবাক করা প্রাণী পশু পাখি পাহাড় পর্বত আরো কত কি। এ পৃথিবীতে দেখার জিনিস এর কোনো শেষ নেই। আপনি দেখতে দেখতে অবাক হয়ে যাবেন যে এই পৃথিবীতে কত রকমের জিনিস রয়েছে দেখার মত। হাজারো জিনিস রয়েছে তেমনি জলের নিচে রয়েছে আরও বেশি বিস্ময়কর জিনিস। অসংখ্য জীবনের অস্তিত্ব লুকিয়ে রয়েছে জলের নিচে। জলের নিচে যে কত রকমের মাছ এবং অন্যান্য জলজ প্রাণী রয়েছে তার কোন হিসেব নেই। নিচে থাকলো সেই ভিডিও যেখানে ধরা পড়েছে জলের নিচের আসল সৌন্দর্য।

ভিডিওতে দেখা যাচ্ছে এক জীবন প্রথমে ছোট একটি মাছ জলে ফেলে একটি কচ্ছপ শিকার করে তারপর সেই কচ্ছপের সাথে একটি ক্যামেরা বেঁধে দেয় এবং কচ্ছপ টিকে জলে ফেলে দেয় সেই ক্যামেরার সাথে লাইভ কানেক্ট করে নেয় নিজের মোবাইলকে এবং সরাসরি মানুষকে জলের নিচের ভিডিও দেখাতে সক্ষম হয়। এখানে দেখা যায় যে কচ্ছপ টি প্রথমে জলের একদম নিচে চলে যায়। নিচে যে আরো একটি কচ্ছপের দেখা হয় যা মানুষ সরাসরি দেখতে পায় এই ভিডিওটি। তারপর কচ্ছপ দুটি মাছ শিকার করে খায় এবং এটি ক্যামেরায় ধরা পড়ে তারপর কচ্ছপ জলের চলতে থাকলে আরো একটি রঙিন মাছের সাথে দেখা হয়। দেখুন সেই ভিডিও:

খুব অবাক হচ্ছেন যেটা কি করে সম্ভব পুরো পৃথিবী ঘুরে আসার তাও ঘরে বসে। আসলে শারীরিকভাবে পুরো পৃথিবী ঘুরতে না পারলে চোখের দেখায় মানুষ থেকে পুরো পৃথিবীটা ঘুরে আসতে পারে তা সম্ভব হয়েছে ইন্টারনেটের জন্য। এর সাথে রয়েছে ডিজিটাল ক্যামেরা। ক্যামেরায় ধারণ করা করা ভিডিও দেখে মানুষ পুরো পৃথিবীর সৌন্দর্য তা এখন উপভোগ করতে পারবেন খুব সহজে। এখন আবার উপরের পৃথিবী সৌন্দর্যটাই নয় শুধু জল নিচের সৌন্দর্য ও মানুষ চাইলে সহজেই উপভোগ করতে পারে। এমনই একটি সুন্দর ভিডিও ধারণ করেছে এক ইউটিউবার।

এরকম লাইভ জলের নিচে কি হচ্ছে তা দেখতে পারা সত্যিই অনেক অসাধারণ একটি আইডিয়া। পানির নিচে না যেও ঘরে বসে যে এরকম সুন্দর ভিডিও দেখা যাবে তার অতি অকল্পনীয়। এই ভিডিওটি ইউটিউবে অনেক ভাইরাল হয়েছে অনেক মানুষ একটি দেখেছেন। এটি সত্যিই অনেক মনমুগ্ধকর একটি ভিডিও এরকম লাইভ ভিডিও করাটা সত্যিই অনেক দুঃসাধ্য ব্যাপার। এরকম ইউনিক আইডিয়া মানুষ খুব কমই আছে পৃথিবীতে। ভিডিওটি দেখতে যেমন সুন্দর মানুষ আর ঠিক এরকম এটা উপভোগ করতে চলে এসেছে। আপনি চাইলে নিচের লিংকে ভিডিওটি দেখে আসতে পারেন এবং আমি আশা করছি এই ভিডিওটি আপনার মন কেড়ে নিতে বাধ্য।