তালিবানি তান্ডবে আফগানিস্থানের অবস্থা নিয়ে এবার মুখ খুললেন বিরাট-পত্নী অনুষ্কা শর্মা

ঐতিহাসিক রদবদল ঘটেছে আফগানিস্তানে, ক্ষমতায় ফিরেছে জঙ্গিগোষ্ঠী তালিবান। বিগত কিছুদিন ধরে চলে আসছে একের পর এক মানুষের হত্যা। আর সমগ্র দেশে তালিবানের দখল হবার পর মানুষ সেখান থেকে পলায়ন করার চেষ্টা করছে, কারণ তালিবানি শাসন এ সেখানে বসবাস করা যে কতটা ভয়ঙ্কর হতে পারে সেটা তারা ভালোভাবেই জানেন। আর এই ব্যাপার নিয়ে এবার মুখ খুললেন বিরাট কোহলি অনুষ্কা শর্মা।

তালিবান ক্ষমতা দখল করার পরে আফগানিস্তান থেকে মানুষ পালানোর চেষ্টায় রয়েছে আর সেই কারণে আফগানিস্তানের কাবুলে এয়ারপোর্টে হাজারো মানুষের ভিড়। অসংখ্য মানুষ সেখানে প্লেনে চাপার চেষ্টা করেছেন। অনেকে প্লেনের চাকা ধরে বসে ছিলেন যাতে ওটাতে চেপে অন্য দেশে চলে যেতে পারেন, আর সেই করতে গিয়ে মাঝ আকাশ থেকে নিচে পড়ে মৃত্যু হল কয়েকজনের, তাতে যথেষ্ট দুঃখ পেয়েছেন অনুষ্কা শর্মা। একটি খবরের স্ক্রিনশট share করেছেন তিনি, সাথে লিখেছেন এটা ভীষণরকম দুঃখজনক, কাওকে কখনো যেনো এরকম অবস্থার মধ্য দিয়ে যেতে না হয়। দেখুন আর কি লিখলেন তিনি :

```

পাশাপাশি এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছে কঙ্গনা রানাওয়াত, এমনকি তিনি এটাও দাবি করেছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতো যোগ্য নেতা ভারতে রয়েছে বলেই ভারত সুরক্ষিত, না হলে ভারতের অবস্থা ও আফগানিস্তানের মতো হতে পারত।

বর্তমানে কাবুলের সাথে ভারতের বিমান যোগাযোগ বন্ধ হয়ে রয়েছে, সূত্র মারফত জানা যাচ্ছে যে এখনও বেশ কিছু ভারতীয় আফগানিস্থানে ফেঁসে রয়েছে।

```

অন্যদিকে ক্রিকেটার রাশিদ খানের পরিবার এখনো আফগানিস্তানে রয়েছে যাদেরকে সেখান থেকে ফিরিয়ে আনতে না পারায় তিনি খুবই আতঙ্কে রয়েছেন বলে জানিয়েছেন।