‘স্বার্থ ছেড়ে বিরাটের থেকে শিক্ষা নাও’, বাবরকে তোপ দাগলেন দানিশ কানেরিয়া

বর্তমানে পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম (Babar Azam)। বেশ কয়েক বছর ধরে বাবরের নেতৃত্বে খেলছে পাকিস্তান (Pakistan)। তবে বাবরের নেতৃত্বে এখনো কোন বড় সাফল্য পায়নি পাকিস্তান ক্রিকেট দল। বারবার আইসিসি টুর্নামেন্ট গুলিতে ব্যর্থ হয়েছে পাকিস্তান। এর জন্য পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা অবশ্য বাবরকেই দায়ী করেছে। এবার বাবর আজমকে কটাক্ষ করলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দানিশ কনেরিয়া

দানিশ কনেরিয়ার (Danish Koneriya) মতে দেশের একজন প্রকৃত অধিনায়ক হতে গেলে বাবর কে বিরাট কোহলির (Virat Kohli) থেকে অনেক কিছু শেখা উচিৎ। বিরাট যেভাবে দলের ভালোর জন্য স্বার্থত্যাগ করেছে সেটা শেখা উচিৎ বাবরের। মঙ্গলবার নিজের ইউটিউব চ্যানেলে দানিস কনেরিয়া বলেছেন, “বাবর আজম স্বার্থপরের মত ওপেনিংয়ে ব্যাটিং করেই যাচ্ছে। পিএসএলে করাচির হয়ে ও ওপেনিংয়ে ব্যাটিং করে সেই ধারা বজায় রেখে আন্তর্জাতিক ক্রিকেটেও ওপেনিং করছে। কারণ ও শুধুমাত্র নিজের রান করাটাই দেখে দলের ভালো দেখছে না।”

এছাড়াও দানিস কনেরিয়া বলেন, “বাবর আজমের এই জিদের জন্যই খারাপ প্রভাব পড়ছে পাকিস্তানের উপর। ওপেন করতে নেমে প্রায় প্রত্যেক ম্যাচে ইনিংসের শুরুটা স্লো করছে বাবর আজম। যার প্রভাব পড়ছে দলের উপর। বিশ্বকাপেও ব্যাট হাতে চূড়ান্ত ফ্লপ হয়েছিল বাবর। তার সত্বেও ও নিজের ওপেনিং পজিশন ছাড়তে রাজি হয়নি।”

এই প্রসঙ্গ টেনে দানিশ কনেরিয়া বলেন, “এই বিষয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির থেকে অনেক কিছু শেখা উচিত বাবর আজমের। বিরাটের নেতৃত্বে ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত খারাপ পারফরমেন্স করেছিল তারপর বিরাটকে নিয়ে সমালোচনা হওয়ায় ও নিজে থেকে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিল।

সেই সঙ্গে ও পরবর্তী অধিনায়কের সঙ্গ দিয়ে এই মুহূর্তে দলের ভালোর জন্য খেলছে। ওকে যেখানে যখন ব্যাটিং করতে পাঠানো হয় সেটাই করে। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান স্কোরার বিরাট কোহলি।”