বহুরূপী সেজে ঘুরছেন প্রধান শিক্ষক! কিন্তু কেন? সেলুট নেটিজেনদের,রইলো ভিডিও

জেলা জুড়ে ক্রমেই বেড়ে চলেছে ডেঙ্গির ভয়াবহতা। মশার কামড়ে জন জীবন জেরবাড়। জেলায় এই মুহূর্তে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ছয় হাজার পেরিয়েছে। ডেঙ্গির সংক্রমণের রাস টানতে প্রশাসনের পাশাপাশি সাধারণ মানুষ কেউ সচেতন হতে হবে। তাই জনসাধারণকে সচেতন করার দায়িত্ব তুলে নিলেন বহুরূপী শিক্ষক দেবাশীষ মুখোপাধ্যায় ওরফে গোলাপ সুন্দরী। রবিবার বিকেলে ছুটির দিনে হুগলির সব থেকে ডেঙ্গি প্রবন এলাকা উত্তরপাড়ায় প্রচার চালান দেবাশীষ মুখোপাধ্যায় ওরফে গোলাপ সুন্দরী।

মাজপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবাশীষ বাবু রবিবার ছুটির দিনে বেরিয়ে পড়েন গোলাপসুন্দরী সেজে। বহুরূপী বেশ ধারণ করে জনগণকে সচেতনতামূলক বার্তা প্রদান করেন। এর আগে গোলাপ সুন্দরী কে দেখা যায় বাল্যবিবাহ রোধ করার সচেতনতামূলক প্রচার করতে। এইবার ডেঙ্গির ভয়াবহতা বৃদ্ধি হতে জনগণকে সচেতন করতে পথে নামলেন গোলাপসুন্দরী।

```

রবিবার বিকেলে উত্তরপাড়া স্টেট জেনারেল হাসপাতাল থেকে শুরু করে উত্তরপাড়া বাজার জি টি রোড সংলগ্ন এলাকা মাখলা ও একাধিক জায়গায় ডেঙ্গি থেকে বাঁচার জন্য প্রচার চালান তিনি। ডেঙ্গির সচেতনতামূলক বার্তা নিয়ে একটি গানও বেঁধেছেন তিনি। গান গেয়ে পায়ে ঘুঙুর পরে নেচে জনগণকে সচেতনতা বার্তা পৌঁছে দিলেন তিনি। রাস্তার মধ্যে গোলাপ সুন্দরী কে দেখতে ভিড় জমে বহু মানুষের।

এই বিষয়ে দেবাশিস মুখোপাধ্যায় জানান, অন্যান্য দিন তার স্কুল থাকে আর যেদিন স্কুলের ছুটি সেইদিন তিনি বেরিয়ে পড়েন গোলাপ সুন্দরী সেজে প্রচারের কাজে। শিক্ষক হওয়ার দরুন সমাজের প্রতি তার একটি দায়বদ্ধতা রয়েছে সমাজকে সচেতন করার। তবে সচেতনতা বার্তা আরো বেশি মানুষের কাছে গ্রহণযোগ্য হয় যখন তিনি বহুরূপী বেশ ধারণ করেন।

```

ডেঙ্গির ভয়াবহতা বৃদ্ধি যেভাবে হচ্ছে সেখানে সাধারণ মানুষকে বারংবার সচেতন হতে বলা হচ্ছে। তাই তিনি সাধারণ মানুষকে সচেতন করার জন্য বহুরূপী সেজে প্রচার করছেন। সবকিছু মিলিয়ে ডেঙ্গির বিরুদ্ধে যে মানুষের সচেতনতা আরো বেশি বৃদ্ধি করতে হবে সেই প্রচেষ্টাতেই নেমেছেন প্রধান শিক্ষক।