নিউজিল্যান্ডের D টিমকে গো-হারা করতে পারলো না টাইগাররা,ব্যবধান মাত্র 4 রান

বিগত কয়েক বছর ধরে নিজেদের একটু একটু করে উন্নত করছে টাইগাররা। সম্প্রতি অস্ট্রেলিয়ার আনকোরা টিমকেও হারিয়েছে বাংলাদেশ, আর তারপর থেকে যে কোনো টিমকে ঘরের মাঝে চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছে সাকিবরা। তাই টাইগার বাহিনীর থেকে এখন ভক্তদের আশা অনেক বেড়ে গেছে, যা তারা করেও দেখিয়েছেন নিউজিল্যান্ডের সঙ্গে প্রথম ম্যাচে।সম্পূর্ণ একতরফা ম্যাচে মাত্র 60 রানে বান্ডিল করে দেন নিউজিল্যান্ডের আনকোরা টিমকে, যাকে D টিম বলা চলে। তবে দ্বিতীয় ম্যাচে আর সেরকম অসাধারণ কিছু করতে পারলো না টাইগাররা। কিছুটা হলেও মন ভাঙলো ভক্তদের।

প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৪১ রান তোলে বাংলাদেশ। দুই ওপেনার ভাল শুরু করলেও ৫৯ রানের মাথাতেই লিটন দাস ও মহম্মদ নইমের উইকেট হারায় বাংলাদেশ। লিটন ২৯ বলে ৩৩ রান করে আউট হন আর নইম ৩৯ বলে ৩৯ রান করে সাজঘরে ফেরেন। ব্যর্থ হন শাকিব (৭ বলে ১২) ও মুশফিকুর রহিম (০)। অধিনায়ক মাহমুদুল্লা রিয়াদ ৩২ বলে ৩৭ রান করেন।

```

নিজের দ্বিতীয় টি২০ ম্যাচ খেলতে নেমে ৩ উইকেট পেলেন রচিন রবীন্দ্র। ৪ ওভারে ২২ রান দিয়ে নইম, লিটন ও মুশফিকুরকে সাজঘরে পাঠান তিনি। জবাবে ব্যাট করতে নেমে দ্রুত উইকেট খুইয়ে চাপে পড়ে যায় নিউজিল্যান্ড। অধিনায়ক টম লাথাম অর্ধশতরান করলেও তা যথেষ্ট ছিল না। ৪৯ বলে ৬৫ রান করে আউট হন তিনি।

প্রথম ম্যাচে মাত্র 60 রানে প্রতিপক্ষকে বান্ডিল করার পর দ্বিতীয় ম্যাচেও এরকম একটি খেলার অপেক্ষা করছিলেন ভক্তরা, নিউ জিল্যান্ডকে এই ম্যাচেও গো হারা হবার কথা ভাবছিলেন বাংলাদেশি ভক্তরা, তবে হাড্ডা হাড্ডি কম্পিটিশন হয় এই ম্যাচটিতে। দ্বিতীয় টি২০ ম্যাচে নিউজিল্যান্ডকে মাত্র চার রানে হারায় বাংলাদেশ। পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলেন শাকিব আল হাসানরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জেতার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধেও সিরিজ জেতার দোরগোড়ায় বাংলাদেশ।

```

তবে বাংলাদেশ যেভাবে খেলছে তাতে ভক্তরা আশা করছেন যে প্রতিটি ম্যাচেই তারা প্রতিপক্ষকে পুরোপুরি লেজে গোবরে করে দেবেন অর্থাৎ গোহারা হারাবেন যেমনটা নিউজিল্যান্ডের সঙ্গে প্রথম ম্যাচে এবং অস্ট্রেলিয়ার সঙ্গে বেশ কয়েকটি ম্যাচে হয়েছিল। তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে কোন রকমে জয় আসায় কিছুটা হলেও আশা ভাঙছে ভক্তদের।