Airtel-Jio ফেল! মাত্র ₹৮৭ টাকা থেকে BSNL আনলো ৩টি জবরদস্ত ধামাকা রিচার্জ প্ল্যান

এক বছরের প্ল্যান সহ আরও বেশ কয়েকটি প্ল্যানে অতিরিক্ত অফার দেওয়া হচ্ছিল BSNL-এর তরফে। কারণ এই সরকারি সংস্থার তরফে জানানো হয়েছিল, যেহেতু তারা গ্রাহক সংখ্যা বৃদ্ধির দিকে হাঁটছে সেকারণে তারা কোনও রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করবে না।বেসরকারি সংস্থাগুলি যে হারে প্রতিটি প্ল্যানের দাম বাড়িয়েছে তাতে বেশ সমস্যায় পড়েছেন গ্রাহকরা। কারণ খরচ আগের থেকে তুলনায় অনেকটাই বেড়ে গেছে। সম্প্রতি Jio-র তরফে জানানো হয়েছে, বেশ কয়েকটি প্ল্যানে তারা দাম বৃদ্ধি করবে। 20 শতাংশ করে দাম বাড়ানোর ফলে অনেকটাই বেশি খরচ করতে হবে ব্যবহারকারীদের।

অন্যদিকে কয়েক মাস আগে Airtel এর তরফেও জানিয়ে দেওয়া হয়েছিল, তারাও দাম বৃদ্ধি করবে। কারণ আয়ের পরিমাণ যে ভাবে কমছে তাতে সংস্থার আয় বৃদ্ধি করাই একমাত্র লক্ষ্য। কিন্তু এসবের মাঝে যাঁরা BSNL ব্যবহার করেন তাঁরা এখনও পর্যন্ত অনেকটাই স্বস্তিতে রয়েছেন। কারণ, সে হিসেবে কোনও দাম বৃদ্ধি করা হয়নি। এই প্রতিবেদনে জেনে নিন 100 টাকার কমে BSNL-এর সেরা চারটি রিচার্জ প্ল্যান-

```

BSNL Plan Rs. 87/-

এই প্ল্যানের বৈধতা 14 দিন। এই প্ল্যান দিয়ে রিচার্জ করলে ব্যবহারকারীরা দৈনিক 1GB করে ডেটা ব্যবহার করতে পারবেন। এছাড়াও যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড কল করার সুবিধা থাকবে। সঙ্গে সংস্থার তরফে 100 টি করে SMS পাঠানোর সুবিধা দেওয়া হবে এই প্ল্যানে।

BSNL plan Rs. 97/-

BSNL Plan 97-এই প্ল্যানের বৈধতা 18 দিন। যাঁরা একটু বেশি ডেটা করেন তাঁদের জন্য এই প্ল্যানটি দিয়ে রিচার্জ করা সঠিক সিদ্ধান্ত। কারণ প্রতিদিন 2GB করে ডেটা ব্যবহার করতে পারবেন। সঙ্গে যে কোনও নম্বরে আনলিমিটেড ফ্রি কলিংয়ের সুবিধা পাওয়া যাবে। এছাড়াও SMS এর সুবিধা থাকবে।

```

BSNL Plan 99-

এই প্ল্যানে কোনও ডেটা অফার দেওয়া হবে না। শুধুমাত্র কলিংয়ের সুবিধা দেওয়া হবে। প্ল্যানের বৈধতা 22 দিন। যে কোনও নম্বরে আনলিমিটেড কল করার সুবিধা দেওয়া হবে এই প্ল্যানের মাধ্যমে।