CSK-র বাদ দেওয়া ক্রিকেটার,পর পর ৩ ম্যাচে ৩ সেঞ্চুরি করে গড়লেন অবিশ্বাস্য রেকর্ড!

2022 সালের আইপিএল চেন্নাই সুপার কিংস এর জন্য খুব একটা ভালো ছিল না তাই আগামী বছর অর্থাৎ 2023 সালের আইপিএলের জন্য ঢেলে দলকে সাজাচ্ছে ধোনির চেন্নাই সুপার কিংস কিন্তু তার জন্য বেশ কিছু প্লেয়ার কে ছেঁটে দেওয়া হয়েছে।। আইপিএল নিলামের আগে খুব বেশি ক্রিকেটারকে স্কোয়াড থেকে ছেঁটে ফেলেনি চেন্নাই সুপার কিংস। তবে যে কয়েকজন ক্রিকেটারের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে সিএসকে, তাঁদের মধ্যে একজন ক্রিকেটার বর্তমানে জীবনের সেরা ফর্মে রয়েছেন, পরপর তিন ম্যাচে তিন সেঞ্চুরি করে সবাইকে তাক লাগিয়ে দিলেন।

চেন্নাইয়ের সেই ক্রিকেটার হলেন নারায়ন জগদীশান। যদিও মহেন্দ্র সিং ধেনিদের সিদ্ধান্ত কতটা সঠিক, তা নিয়ে প্রশ্ন উঠবে নিশ্চিত। নিজের পারফর্ম্যান্স দিয়েই চেন্নাইকে উপেক্ষার জবাব দিচ্ছেন তামিলনাড়ুর ২৬ বছর বয়সী ওপেনার।চলতি বিজয় হাজারে ট্রফির প্রথম ম্যাচে দুর্বল বিহারের বিরুদ্ধে মাঠে নামে তামিলনাড়ু। বৃষ্টিতে মাঝপথেই ভেস্তে যাওয়া সেই ম্যাচে মাত্র ৫ রান করে আউট হন জগদীশান। তবে পরের তিন ম্যাচে যথাক্রমে অন্ধ্রপ্রদেশ, ছত্তিশগড় ও গোয়ার বিরুদ্ধে পরপর তিনটি দুর্দান্ত শতরান করেন জগদীশান।অন্ধ্রর বিরুদ্ধে ১২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১২ বলে ১১৪ রান করে অপরাজিত থাকেন জগদীশান।

```

ছত্তিশগড়ের বিরুদ্ধে তিনি ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১৩ বলে ১০৭ রান করে আউট হন। এবার গোয়ার বিরুদ্ধে ১৬৮ রানের বিরাট ইনিংস খেলে সাজঘরে ফেরেন নারায়ন। ১৪০ বলের ঝোড়ো ইনিংসে জগদীশান ১৫টি চার ও ৬টি ছক্কা মারেন।সব মিলিয়ে চলতি বিজয় হাজার ট্রফির ৪ ম্যাচে মাঠে নেমে সেঞ্চুরির হ্যাটট্রিক-সহ ৩৯৪ রান সংগ্রহ করেছেন জগদীশান। ব্যাটিং গড় ১৩১.৩৩। স্ট্রাইক-রেট ১০৬.১৯। তিনি ইতিমধ্যেই ৩৮টি চার ও ১০টি ছক্কা মেরেছেন। এখনও পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী তিনিই।

স্বাভাবিকভাবেই এমন মারকুটে ব্যাটসম্যানকে ছেড়ে দিয়ে নিশ্চিতভাবেই হাত কামড়াচ্ছে চেন্নাই সুপার কিংস। এমনটাও নয় যে, গত আইপিএলে ব্যাট হাতে নিতান্ত ব্যর্থ হয়েছেন জগদীশান। চেন্নাই তাঁকে মাত্র ২টি ম্যাচে মাঠে নামায়। ১টি ম্যাচে ৩৯ রান করে অপরাজিত থাকেন তিনি। অন্য ম্যাচটিতে ১ রান করে আউট হন। পরবর্তী আইপিএল নিলামে জগদীশানকে ফিরে পাওয়ার চেষ্টা করতে পারে চেন্নাই। তবে তাঁকে দলে নিতে অন্য ফ্র্যাঞ্চাইজিরাও ঝাঁপাবে নিশ্চিত।

```

তামিলনাড়ুন হয়ে টানা দ্বিতীয় শতরান করেন অপর ওপেনার সাই সুদর্শন, যিনি গুজরাট টাইটানসের হয়ে আইপিএল খেলেন এবং যাঁকে নতুন মরশুমের জন্য ধরে রেখেছে হার্দিক পান্ডিয়ার দল। সুদর্শন বিহারের বিরুদ্ধে ৪৯, অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে ৭৩ ও ছত্তিশগড়ের বিরুদ্ধে ১২১ রান করার পরে এবার গোয়ার বিরুদ্ধে ১১৭ রানের ঝকঝকে ইনিংস খেলে আউট হন। ১১২ বলের ইনিংসে তিনি ১৩টি চার মারেন। দুই ওপেনারের শতরানে ভর করে তামিলনাড়ু গোয়ার বিরুদ্ধে শুরুতে ব্যাট করে ৪ উইকেটে ৩৭৩ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।