জীবনের শেষ ম্যাচে আউট হয়ে ফেরার সময় আবেগ প্রবণ হয়ে কোহলিকে ধরে কাঁদলেন ডিন এলগার !

টেস্ট থেকে অবসর নিয়ে নিচ্ছেন দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন ডিন এলগার। কেপটাউনে দ্বিতীয় ইনিংসে মাত্র আট রান করে ফিরতে হল সেঞ্চুরিয়ান টেস্টে দক্ষিণ আফ্রিকাকে জেতানো এই ওপেনার। তবে মুকেশ কুমার তাঁর উইকেট নেওয়ার পর যা করলেন বিরাট কোহলি তা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।দারুণ এক টেস্ট কেরিয়ার শেষ হতে চলেছে। এলগার আউট হতেই বিরাট তাই দৌড়ে তাঁর দিকে এগিয়ে গেলেন। অভিবাদন জানালেন দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেনকে।

শুধু তাই নয়, উপস্থিত দর্শকদেরও নির্দেশ দিলেন এলগারের জন্য অভিবাদন জানাতে। টেস্টের প্রথম দিনের প্রথম ইনিংসেই ভারতের বিরুদ্ধে ১০০০ রান করার রেকর্ড গড়েছেন তিনি। শেষ টেস্টেও তিনিই ক্যাপ্টেন। প্রথম ইনিংসে ভারতীয় দলের সামনে এদিন দাঁড়াতেই পারেনি দক্ষিণ আফ্রিকা। ৫৫ রানেই সমস্ত উইকেট হারায় তারা। ভারতীয় দলও জবাবে যে খুব বেশি রান করতে পেরেছে এমনটা নয়। ১৫৩ রানে সব উইকেট হারায় ভারতীয় দলও। মাত্র ২ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার রান পেরিয়ে গিয়েছিল ভারতীয় দল। শেষ পাঁচ উইকেট পড়ল ১৫৩ রানেই। লুঙ্গি এনগিড়ি একাই এক ওভারে তুলে নিলেন তিন উইকেট। দেখুন ভিডিও :

কিছুটা হলেও রান পেলেন বিরাট কোহলি। তবে হাফ সেঞ্চুরি করতে পারলেন না ভারতের রান মেশিন। ৪৬ রান করে তিনিও ফিরে গেলেন সাজঘরে। পাঁচ ব্যাটার ফিরে গেলেন ০ রানেই। বিরাট ছাড়া কিছুটা হলেও রান পেয়েছেন রোহিত শর্মা। তিনি ৩৯ রান করে আউট হন। শুভমন গিলও কিছুটা চেষ্টা চালান। তাঁর রান ৩৬। এরপর কেএল রাহুল আট রান করে আউট হওয়ার পরে আর কোনও ব্যাটার রান পাননি। যশ্বশী জয়সওয়াল শুরুতেই কোনও রান না করে আউট হয়ে যান। প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও ব্যর্থ শ্রেয়স আইয়ার। তিনিও আউট ০ রানেই।

এরপর রবীন্দ্র জাদেজাও আউট ০ রানে। জসপ্রীত বুমরাও আউট হলেন কোনও রান না করেই। মহম্মদ সিরাজ আবার রান আউট হলেন। প্রশিদ্ধ কৃষ্ণাও রান করতে পারেননি। কাগিসো রাবাডা ৩ উইকেট তুলে নেন। ৩৮ রান দেন তিনি।লুঙ্গি এনগিড়ি মাত্র ছয় ওভারে ৩০ রান দিয়ে তিন উইকেট তুলে নেন। বার্গারও আট ওভার বল করে ৪২ রান দিয়ে তিন উইকেট নেন। মাত্র ৯৮ রানে লিড নেয় ভারতীয় দল।

টিম ইন্ডিয়া প্লেয়িং ইলেভেন: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরা, মহম্মদ সিরাজ, প্রসিদ কৃষ্ণ, মুকেশ কুমার।

দক্ষিণ আফ্রিকা একাদশ একাদশ: ডিন এলগার (অধিনায়ক), এইডেন মার্করাম, টনি ডি জর্জি, ট্রিস্টান স্টাবস, ডেভিড বেডিংহাম, কাইল ভেরি (উইকেটরক্ষক), মার্কো জানসেন, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, নান্দ্রে বার্গার, লুঙ্গি এনগিড়ি।