KKR এর কাছে লজ্জাজনক ম্যাচ হেরে বি’স্ফোরক মন্তব্য করে দিলেন ধোনি!

কলকাতা নাইট রাইডার্স সিজন এর 13 নাম্বার ম্যাচ খেলতে নেমেছিল চেন্নাই সুপার কিংস এর বিরুদ্ধে এবং এই ম্যাচে জয়লাভ করে আপাতত প্লে ওফে যাওয়ার স্বপ্ন কোনো রকমে টিকিয়ে রেখেছে নাইট বাহিনী। কলকাতা নাইট রাইডার্স রানা দায়িত্ব নিয়ে রিঙ্কু সিং এর সাথে মিলে কলকাতা নাইট রাইডার্সকে এই ম্যাচে জয়লাভ করিয়েছেন তবে এই ম্যাচে পরাজিত হতে হয়েছে চেন্নাই সুপার কিংসকে, যার জন্য আপাতত তাদের প্লে ওফে যাওয়া আটকে গেছে।

কলকাতা নাইট রাইডার্স এর কাছে এই পরাজয়ের জন্য কোন ভাবেই খুশি নন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কারণ অবশ্যই তাদের মনে হয় এই ম্যাচে নিজেদের ঘরের মাঠে তাদের জয় লাভ করা উচিত ছিল এবং ম্যাচ শেষে যখন মহেন্দ্র সিং ধোনি কে জিজ্ঞাসা করা হয় যে আপনার কি মনে হয় যে কোন জায়গায় আপনার দল ভুল করল সেই নিয়ে তিনি একটি খুবই গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

```

প্রথমেই জানিয়ে রাখবো যে বর্তমানে পিচের পরিস্থিতি একটা খুব বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে, যেমন পিচ হচ্ছে সেই অনুযায়ী যদি দল তৈরি করতে না পারা যায় তাহলে ম্যাচে জেতা সম্ভব নয়, কলকাতা নাইট রাইডার্স প্রথমে বুঝে গেছিল যে স্পিনারদের জন্য যথেষ্ট সাহায্য থাকবে এবং সে তিনটি স্পিনার নিয়ে মাঠে নেমেছে তবে চেন্নাই এর কাছে কোয়ালিটি স্পিনার ছিল না। মহেন্দ্র সিং ধোনির কথা অনুযায়ী প্রথম ইনিংসে যেভাবে কলকাতার স্পিনাররা পিচ থেকে সাহায্য পেয়েছে দ্বিতীয় ইনিংসে সেই সাহায্যে চেন্নাইয়ের স্পিনাররা পায়নি এবং দ্বিতীয় ইনিংসে ব্যাট করা অনেক সহজ হয়ে গেছিল।

ধোনি আরো জানিয়েছেন যে পিচ যদি আমরা সঠিকভাবে পড়তে না পারি তাহলে আমাদের এই ধরনের সমস্যার মধ্যে পড়তে হয়, তিনি বলছেন আমি যদি টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিতাম সে ক্ষেত্রে হতে পারে দ্বিতীয় ইনিংসে যখন আমরা ব্যাট করতাম তখন পিচ আরো স্লো হয়ে যেত এবং আমরা কলকাতার ভালো স্পিন অ্যাটাকের সামনে রান চেজ করতে পারতাম না। কিন্তু কপাল খারাপ যে প্রথম ইনিংসে পিচ স্লো থাকলেও দ্বিতীয় ইনিংসে পিচ আরেকটু ভালো হয়ে যায় ব্যাটিংয়ের জন্য এবং যেহেতু শিশির পড়তে থাকে তার ফলে আমাদের বোলারদেরও অসুবিধা হয়েছে। মহেন্দ্র সিং ধোনির স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে পিচ পড়তে তিনি আজকে ব্যর্থ হয়েছেন তার জন্য এই পরাজয়।

```

সব মিলিয়ে এই ম্যাচে জয়লাভের ফলে কলকাতা নাইট রাইডার্স অন্ততপক্ষে প্লে অফ এ যাওয়ার রাস্তা পরিষ্কার করে রাখল, পাশাপাশি চেন্নাই সুপার কিংস আজকের ম্যাচে পরাজয়ের ফলে প্লে ওফে যাওয়ার পথে আপাতত আটকে রয়ে গেল।