ব্রেকিং:সেমিফাইনাল সহ বিশ্বকাপের সব ম্যাচের টিকিটের দাম ঘোষণা করে দিলো ইডেন গার্ডেনস!

হাতে আর মাস তিনেকেরও কম সময় বাকী রয়েছে। তারপরই শুরু হয়ে যাবে ২০২৩ একদিনের ক্রিকেট বিশ্বকাপ। এই বিশ্বকাপের পারদ ইতিমধ্যেই উর্ধ্বমুখী হতে শুরু করেছে। ইতিমধ্যে সোমবার ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলে একটি বৈঠকের আয়োজন করা হয়েছিল। এই সভার শেষে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে যে আসন্ন বিশ্বকাপ টুর্নামেন্টে টিকিটের সর্বনিম্ন মূল্য ৬৫০ টাকা ধার্য্য করা হয়েছে। তবে রয়েছে ছোট একটি টুইস্টও এবং আলাদা আলাদা ব্লকে টিকিটের দাম আলাদা আলাদা। আসুন, সেই ব্যাপারে বিস্তারিত আলোচনা করা যাক।

ইডেনে বিশ্বকাপের ম্যাচের টিকিটের দাম ঘোষণা করল সিএবি। সোমবার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে টিকিটের দাম চূড়ান্ত হয়েছে। সেমিফাইনালসহ ইডেনে বিশ্বকাপের মোট পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিভিন্ন ম্যাচের আলাদা আলাদা টিকিটের মূল্য ধার্য করা হয়েছে। কোথাও দাম বেশি আবার ম্যাচের জনপ্রিয়তার উপর নির্ভর করে কোথাও আবার দাম রাখা হয়েছে কম।

```

ইডেনে বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও হল্যান্ড। এই ম্যাচে সমস্ত আপার টায়ারের টিকিটের মূল্য রাখা হয়েছে ৬৫০ টাকা। ‌D ‌এবং H ব্লকের জন্য ১০০০ টাকা। B, C, K এবং L ব্লকের জন্য ১৫০০ টাকা করে। ইংল্যান্ড, পাকিস্তান ও বাংলাদেশের ম্যাচের সব আপার টায়ারের টিকিটের মূল্য ধার্য করা হয়েছে ৮০০ টাকা। D ও H ব্লকের জন্য ১২০০ টাকা করে, C ও K ব্লকের জন্য ২০০০ টাকা করে। এবং B ও L ব্লকে বসে খেলা দেখার জন্য দর্শকদের গুনতে হবে ২,২০০ টাকা।

ভারত–দক্ষিণ আফ্রিকা এবং সেমিফাইনাল ম্যাচ দেখতে গেলে দর্শকদের অবশ্য বেশি টাকা গুনতে হবে। এই দুটি ম্যাচের সব আপার টায়ারের টিকিটের দাম রাখা হয়েছে ৯০০ টাকা। D এবং H ব্লকের টিকিটের দাম ১,৫০০ টাকা। C ও K ব্লকের টিকিটের দাম ২,৫০০ টাকা। B ও L ব্লকের টিকিটের দাম ধার্য্য হয়েছে ৩,০০০ টাকা।

```

এবারের বিশ্বকাপের আসর ভারতে বসতে চলেছে। আগামী ৫ অক্টোবর এই টুর্নামেন্ট শুরু হবে। এই টুর্নামেন্টের সবথেকে হাইভোল্টেজ ম্যাচ ভারত এবং পাকিস্তানের মধ্যে আয়োজিত হতে চলেছে। এই ম্যাচটি অবশ্য অহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আয়োজন করা হবে। যদিও পাকিস্তান এই টুর্নামেন্ট খেলতে আসবে কি না, তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। পিসিবি’র পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে পাক সরকার অনুমতি না দিলে তারা ভারতে খেলতে আসতে পারবে না।