তিন নম্বরে যশস্বী,ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে জয়লাভ করেছে ভারত, 255 রানে শেষ ওয়েস্ট ইন্ডিজ ইনিংস

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে জয়লাভ করেছে ভারত এবং দ্বিতীয় ম্যাচে দাপটের সাথে ব্যাটিং করে প্রথম ইনিংসে ৪৩৮ রান পর্যন্ত পৌঁছে যায় টিম ইন্ডিয়া যার অন্যতম কারণ ছিল বিরাট কোহলির দুরন্ত সেঞ্চুরি, তবে দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের তরফ থেকে লড়াই দেখা যায় এবং তারা ২২৫ রান পর্যন্ত পৌঁছে যায় মাত্র ৫ উইকেটের বিনিময়ে যেটা দেখে এটা মনে হচ্ছিল যে তারা কিছু না হলেও পর্যন্ত পৌঁছে যেতে পারে, কিন্তু সিরাজের মাথায় অন্য জিনিস ছিল তিনি লাগাতার ৫ উইকেট নিয়ে 255 রানের শেষ করে দেন ওয়েস্ট ইন্ডিজ ইনিংস। কিন্তু এখন তার মনে হচ্ছে দ্বিতীয় ইনিংসের তারা আর উইকেট পাওয়ার চান্স নেই।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ভারতীয় দল এখনো ২৮৯ রানে এগিয়ে রয়েছে ওয়েস্ট ইন্ডিজের তরফ থেকে অর্থাৎ ওয়েস্ট ইন্ডিজ কে জিততে হলে এই রানটা করতে হবে আর ভারতকে জিততে হলে আট উইকেট নিতে হবে শেষ দিনে, দুটি ম্যাচই অনবদ্য বোলিং করা মোঃ সিরাজ এখন ভারতীয় দলের অন্যতম পেশ বোলার তাই এটা আশা করা যেতেই পারে যে বেশ কিছু উইকেট তিনি পাবেন, তবে তার মনে হচ্ছে তার থেকে বেশি উইকেট পেতে চলেছে ভারতীয় দলের একস্পিনার কারণ বল ভীষণভাবে ঘুরতে শুরু করেছে, সেই বিশ্বমানের স্পিনারের নামও তিনি করেছেন ইতিমধ্যে।

```

প্রথমেই জানিয়ে রাখবো যে টেস্ট ম্যাচের পঞ্চম দিনে পিচের পরিস্থিতি একটু খারাপ হওয়ার কারণে স্পিন বোলাররা অনেক বেশি টার্ন পেয়ে থাকে যার জন্য উইকেট পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়, আর পঞ্চম দিনের পিচের কন্ডিশন ভালো ভাবে বুঝে শুনে মোঃ সিরাজ জানালেন যে ভারতীয় দলের তরফ থেকে রবিচন্দ্রন আশ্বিন পঞ্চম দিনে বেশ কিছু উইকেট পেতে চলেছে। শুধু তাই নয় তিনি এটাও জানান যে যেভাবে বল ঘুরছে তাতে খুব সহজেই তিনি একাই ওয়েস্ট ইন্ডিজকে ধ্বংস করে দেবেন। সুতরাং সিরাজদের উইকেট পাওয়ার সম্ভাবনা খুবই কম।

সব মিলিয়ে ভারতীয় দল যে এই ম্যাচে জিততে চলেছে আর সেটা একটা শুধুমাত্র সময়ের অপেক্ষা এই বিষয়টা পরিষ্কার। পাশাপাশি জানিয়ে রাখবো যে এটা টেস্ট সিরিজের অন্তিম ম্যাচ এবং এরপর লিমিটেড ওভারের খেলা বিশেষত ওয়ানডে এবং টি-টোয়েন্টি শুরু হবে।

```

এই টেস্ট সিরিজ থেকে ভারতীয় দলের বেশ কিছু পজিটিভ জিনিস পাওয়া গেছে যেখানে ভারতের ব্যাটসম্যানরা খুব ভালো পারফর্ম করেছেন, ভারতের বোলারাও যথেষ্ট ভালো বোলিং করেছেন।