৩৩ দিনের জন্য অস্তমিত হছেন শনি, ব্যাপক প্রভাব পড়বে ৪টি রাশিতে

প্রতিটি মানুষের জীবনে কোনও না কোনও গ্রহ আলাদা আলাদা বিষয়কে প্রবাহিত করে থাকে। ঠিক সেই ভাবেই প্রতিটি রাশির জাতক জাতিকাদের জীবনে কর্ম জীবন, কাজের ক্ষেত্র, এবং জাতক জাতিকা কাজ করে আয় কত করবেন সেই সব বিষয় নিয়ন্ত্রণ করেন শনি দেব। আর চলতি বছরের আগামী ২৯ এপ্রিল মকর থেকে কুম্ভ রাশিতে প্রবেশ করতে চলেছেন শনি দেব। আর সেই রাশিতেই আড়াই বছর অবস্থান করবেন তিনি। তবে তার আগে ২২ মার্চ থেকে ৩৩ দিন পর্যন্ত অস্তমিত হতে চলেছেন এই গ্রহ। যার সরাসরি প্রভাব পড়তে চলেছে রাশিচক্রের বেশ কিছু রাশির উপর। ২২ মার্চের পরে ২২ এপ্রিল পুনরায় শনির উত্থান ঘটবে। এই এক মাস প্রভাব ফেলবে রাশির উপর।

মিথুন রাশি : শনিদেবের অস্তমিত অধিষ্ঠান এই রাশির জাতকদের জন্য খুব একটা ভালো ফল দেবে না। উপরন্তু বেশ কিছু ক্ষেত্রে ক্রমাগত ব্যর্থতার কারণে মন অস্থির থাকবে। সেই সঙ্গে এই সময় মিথুন রাশিতে শনিদেবের ‘ঢাইয়া’ চলছে। তাই স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে হতে পারে। অত্যধিক অর্থ ব্যয়ের কারণে জীবনসঙ্গীর সাথে বিরোধ দেখা দেবে। এ ছাড়া চাকরিতে সমস্যা হতে পারে। ব্যবসায় আর্থিক ক্ষতিও হতে পারে। মেষ রাশি- এ সময় একাধিক উৎস থেকে অর্থ উপার্জন করবেন। পাশাপাশি আয় বৃদ্ধি হবে। ব্যবসায় ভালো লাভ হবে। মদ, তেল, পেট্রোল, যানবাহন ও লোহার ব্যবসার সঙ্গে জড়িত জাতকদের জন্য সময় বিশেষভাবে ভালো। নতুন চুক্তি করতে পারেন। আর্থিক দিক দিয়ে গোচর শুভ। মেষ জাতকদের উপর কুবেরের আশীর্বাদ থাকবে।

```

কর্কট রাশি : কর্কট রাশির জাতক জাতিকাদের শনির অস্তমিত অবস্থান নানা রকম অসুবিধার পরিস্থিতি তৈরি করবে। চাকরিতে মানসিক চাপের সম্মুখীন হতে পারে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বিবাদ হতে পারে। অর্থের ক্ষতিও হতে পারে। এই সময় এই রাশির জাতকদের কোনও কাজে অবহেলা করা একদম উচিত হবে না।ধনু রাশি- আর্থিক পরিস্থিতিতে অভাবনীয় উন্নতি দেখা দেবে। সঞ্চয় করতে সফল হবেন। সম্পত্তিতে লগ্নির জন্য সময় অনুকূল। বেতন বৃদ্ধি সম্ভব। নতুন ব্যবসা শুরু করতে চাইলে তার উদ্দেশ্যে লগ্নি করতে পারেন। জমি বা বাড়ি কিনতে পারেন।

কন্যা রাশি : শনি অস্ত যাওয়ার সঙ্গে সঙ্গে আগামী ৩৩ দিন জীবনে নানা রকম নেতিবাচক প্রভাব সৃষ্টি করবে এই রাশির জাতক জাতিকাদের জন্য। কাজের প্রতি মন স্থির থাকবেনা। চাকরিতেও সমস্যা হতে পারে। পরিশ্রমের অনুকূল ফল না পাওয়ায় মন খারাপ থাকবে। বাবার সঙ্গে বাদ বিবাদ হওয়ার প্রবল সম্ভাবনা আছে।বৃষ রাশি- কর্মক্ষেত্রে ভালো প্রদর্শন করবেন। নতুন চাকরির প্রস্তাব পেতে পারেন। অন্যদিকে, চাকরিজীবীদের পদোন্নতি সম্ভব। পরিশ্রমের পূর্ণ ফল লাভ করবেন। ব্যবসায়ীদের জন্য সময় অনুকূল। লাভ অর্জনের একাধিক সুযোগ পাবেন।

```

তুলা রাশি: এই রাশির জাতকদের উপর শনি অস্তমিত হওয়ার জন্যও খারাপ প্রভাব ফেলবে। অহেতুক বিবাদ হতে পারে। আইনি বিবাদে জড়িয়ে পড়তে পারেন। যার কারণে মানসিক সমস্যা হবে। চাকরিতে কর্মস্থলে কর্মকর্তাদের সঙ্গে মতবিরোধ হবে।তবে এই সময় শনি দেবকে সন্তুষ্ট করার জন্য শনি চালিশা পাঠ করা খুব শুভ। এছাড়াও শনিবার অশ্বত্থ গাছের নীচে সরষের তেলের প্রদীপ জ্বালালে সব বাঁধা কমে যায়। মহিলাদের সম্মান করা আর দুঃস্থদের কালো কলাইয়ের ডাল, সরষের তেল দান করলে শনিদেবের আশীর্বাদ পাওয়া যায়।