বড় খবর:হার্দিক বাদ,আয়ারল্যান্ড সিরিজে ক্যাপ্টেন করা হলো ভারতের নাম্বার ওয়ান T20 ব্যাটারকে!

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে ইতিমধ্যে জয়লাভ করেছে ভারতীয় দল এবং দ্বিতীয় ম্যাচে এই মুহূর্তে ভারতীয় দল বেশ কিছুটা দাপটের সাথে এগিয়ে চলেছে। বিরাট কোহলি সেঞ্চুরিও সম্পন্ন করে ফেলেছেন। তবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পরে ভারত আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ খেলতে যাবে এবং সেই সিরিজে ভারতীয় দলের অধিনায়ক বদলে গেল এরকমটাই মনে করা হচ্ছে।। সাধারণত টি-টোয়েন্টি সিরিজ গুলিতে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে বর্তমানে হার্দিক কে দেখা যায় তবে এবার তার পরিবর্তে অন্য একজনকে দেখা যাবে অধিনায়কত্ব করতে।

রোহিত শর্মা বিরাট কোহলির মতো সিনিয়র ক্রিকেটারদের ভারতীয় টি-টোয়েন্টি দল থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছে এরকমটা মনে করা যেতে পারে কারণ ভারতীয় দল এবার সিদ্ধান্ত নিয়েছে যে টি-টোয়েন্টি খেলা গুলিতে মূলত ভারতের যুব ক্রিকেটেরাই খেলবে। যে কারণে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতের সিনিয়র প্লেয়ারদের নেওয়া হয়নি। এই আয়ারল্যান্ড সফরে রোহিত শর্মার সঙ্গে বিশ্রামে থাকবেন ভারতীয় দলের টি-টোয়েন্টি ফরম্যাটের ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) এবং শুভমান গিলও (Shubman Gill)। এই ক্ষেত্রে প্রশ্ন উঠছে যে তাহলে ভারতীয় দলের অধিনায়কত্ব কে করবে।

```

বিসিসিআইয়ের কর্মকর্তা সূত্র ধরে যেটুকু বোঝা যাচ্ছে তাতে, হার্দিক ভারতীয় দলের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ক্রিকেটার যাকে বিশ্বকাপে ভারতীয় দলে সম্পূর্ণভাবে ফিট চাইবে দল আর সেই কারণে আয়ারল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজে তাকে বিশ্রামে রাখা হচ্ছে যাতে তাকে বিশ্বকাপে ঠিক ঠাক ভাবে পাওয়া যায়। তাছাড়া সামনে রয়েছে এশিয়া কাপ সেটিও অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সিরিজ। বিসিসিআই সূত্র ধরে জানা যাচ্ছে হার্দিকের পরিবর্তে আয়ারল্যান্ড সিরিজে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন সূর্য কুমার যাদব।।

ব্যক্তিগতভাবে সূর্য কুমার যাদব ভারতীয় টি-টোয়েন্টি দলের এই মুহূর্তের সবথেকে সেরা ব্যাটসম্যান এবং যে ধরনের ফর্মে তিনি রয়েছেন তা রীতিমত দুর্দান্ত, যদিও ব্যক্তিগতভাবে ফর্মে থাকা এবং অধিনায়ক হিসেবে ভালো অধিনায়কত্ব করা দুটোর মধ্যে অনেক পার্থক্য রয়েছে তবে সূর্য কুমারের যথেষ্ট এক্সপেরিয়েন্স রয়েছে একটা নাম্বার সময় ধরে তিনি ক্রিকেট খেলছেন সুতরাং অধিনায়ক হিসেবে তিনি যে ভালো করবেন এরকম আশা রাখা যায় এবং এক্ষেত্রে এটা জানিয়ে রাখি যে নিচের স্তরে তিনি কম-বেশি একটু আধটু নাকত্ব করেছেন সুতরাং অধিনায়কত্ব সম্পর্কে তার যথেষ্ট ধারণা আছে।

```

সবমিলিয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর আয়ারল্যান্ড সিরিজে যাবে ভারত এবং সেখানে আরও একটা সিরিজ জয় ভারতীয় দল পাবে এরকমটাই আশা করা যাচ্ছে।