তৃতীয় দিনে লাগেজ প্যাকিং হয়ে যায়, সৌরভদের সেই ঐতিহাসিক ম্যাচের গল্প শুনলে অবাক হবেন!

বল হাতে আজকে ভারতীয় দলের হয়ে সব থেকে বড় গুরু দায়িত্ব নিয়েছিলেন মোঃ সিরাজ। খেলা শুরু হতে না হতেই অস্ট্রেলিয়ার দুরন্ত ফর্মে থাকা ওপেনার ট্রেভিস হেডকে প্যাভিলিয়নের রাস্তা দেখিয়ে দেন মোঃ সিরাজ, হেডের উইকেট ভেঙে তিনি জানান দিয়ে দেন যে তিনি আজকে রীতিমত ফর্মে রয়েছেন। কোনরকমে ধীরে সুস্থে অস্ট্রেলিয়ার দল নিজেদের ইনিংসকে পুনরায় সঙ্ঘবদ্ধ করার চেষ্টা করে, কিন্তু আবারো আক্রমণ করেন সিরাজ।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার গাভাস্কার ট্রফির টেস্ট সিরিজে জয়লাভ করেছে ভারত এবং বর্তমানে ওয়ানডে সিরিজের জন্য মুখোমুখি হয়েছে ভারত অস্ট্রেলিয়া যার প্রথম ম্যাচে রীতিমতো দুর্দান্ত বোলিং পারফরম্যান্স দেখিয়েছে ভারতের বোলাররা যার মধ্যে অবশ্যই মোঃ সিরাজের নাম সবার আগে থাকবে। একটা ব্যাটিং পিচে প্রথমে টসে জিতে বল করার সিদ্ধান্ত নেয় ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া। আর সেই সিদ্ধান্তকে সঠিক প্রমাণিত করে ভারতীয় বোলাররা।

অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান সন অ্যাবট এবং অ্যাডাম জ্যাম্পাকে খুব দ্রুততার সাথে আউট করে প্যাভিলিয়নের রাস্তা দেখিয়ে দেন এবং অস্ট্রেলিয়ার ইনিংসকে খুব দ্রুততার সাথে ১৮৮ রানের মধ্যেই শেষ করে ফেলেন। ৫.৪ ওভার বল করে মোহাম্মদ সিরাজ মাত্র ২৯ রান দিয়ে 3 উইকেট নিয়েছেন তার সাথে একটি মেডেন ওভার করেছেন।

ভারতীয় পেস্ট বোলিং জুটি সিরাজ এবং স্বামীর দাপটের জন্য অস্ট্রেলিয়ার দল মাত্র ১৮৮ রানেই শেষ হয়ে যায়। লজ্জাজনক ভাবে তারা ৩৬ ওভার পর্যন্ত সম্পূর্ণ খেলতে পারেনি, তার আগেই সব উইকেট হারিয়ে অলআউট হয়ে যায়।

যদিও এই টার্গেটের পিছনে তাড়া করতে নেমে রীতিমত চাপে পড়ে যায় ভারতীয় ক্রিকেট দল যেখানে একের পর এক উইকেট পড়তে থাকে মিচিল স্টার্কের দুর্ধর্ষ বোলিং এর সামনে। যদিও পরের দিকে রাহুল শুভমন, হার্দিক পান্ডিয়া এবং জাদেজা প্রাণপণ চেষ্টা করে লড়াই করেন।