দিদি নাম্বার ওয়ানে কিভাবে যাবেন? কোথায় কখন কিভাবে হয় অডিশন! জেনে নিন

দিদি নম্বর ওয়ান শো-এর নয় নম্বর সিজন এই মুহূর্তে টেলিকাস্ট হচ্ছে। সঞ্চালকের ভূমিকায় রয়েছেন রচনা বন্দ্যোপাধ্যায়।এই গেম শো-তে মূলত মহিলা বা জুটিতে অংশ নেন প্রতিযোগীরা। বিভিন্ন খেলা বেশ কয়েকটি রাউন্ডে অনুষ্ঠিত হয়। শেষ পর্যন্ত যে প্রতিযোগীর প্রাপ্ত নম্বর সব থেকে বেশি হয় তিনিই হন সেই এপিসোডের Didi No 1 অর্থাত্‍ বিজয়ী। Didi No 1 বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় শো। এই অনুষ্ঠান দেখার জন্য দিনের একঘণ্টা সযত্নে সরিয়ে রাখেন অনেকেই । টেলিভিশনের পর্দায় এই অনুষ্ঠান দেখার পর নিজেকেও Didi No 1 -এর সেটে দেখতে চান অনেকে। সেক্ষেত্রে কীভাবে অংশ নেওয়া যাবে জনপ্রিয় এই শোয়ে? কিভাবে সেখানে পৌঁছনো যাবে ? কিভাবে এবং কোথায় অডিশন হয়! নীচে রইলো সমস্ত তথ্য।

দিদি নম্বর ওয়ান এ অংশগ্রহণ করার জন্য প্রথমে অডিশন এ নাম দিতে হবে. অডিশন এর জন্য অনলাইন বা অফলাইনে এ রেজিস্টার করতে হবে. তারপর অডিশন এ ডাকা হবে নির্দিষ্ট দিন ও জায়গা তে. কোথায় এবং কবে অডিশন হবে তা আপনাদের ফোন এ জানিয়ে দেওয়া হবে এবং জী বাংলা থেকে চ্যানেল এ অ্যাড দেখানো হবে. তারপর আপনাদের অডিশন এ উপস্থিত থাকতে হবে এবং সেখান থেকেই আপনি সুযোগ পাবেন দিদি নম্বর ওয়ান এর কলকাতা মঞ্চে যাবার। কয়েকটি সহজ পদ্ধতিতেই Didi No 1-এ রেজিস্ট্রেশন সম্ভব। দিদি নং ওয়ানের এপিসোড টেলিকাস্ট হওয়ার সময় নীচে অডিশন সম্পর্কিত যাবতীয় তথ্য দেওয়া হয়।অর্থাত্‍ বায়োডেটা কোনও নির্দিষ্ট নম্বর বা ইমেল মারফত পাঠাতে হবে কিনা তা জানিয়ে দেওয়া হয় এপিসোডগুলিতেই।

```

শুধু টেলিভিশনের পর্দায় নয়, এই শো দেখা যায় ZEE5 অ্যাপেও। অডিশন সম্পর্কিত যাবতীয় তথ্য এই অ্যাপ থেকেও আপনারা পেতে পারেন। দিদি নম্বর ওয়ান এর অডিশন অফলাইনে হয়. যারা যারা অংশগ্রহণ করতে চান, তাদের কে প্রথমে রেজিস্টার করতে হয় অনলাইন এর মাধ্যমে. জী বাংলা চ্যানেল এ আপনারা রেজিস্ট্রেশন করার লিংক পেয়ে যাবেন। তারপর সেই লিংক এ গিয়ে আপনাকে আপনার যাবতীয় তথ্য দিতে হবে।এই তথ্য দেওয়ার পর আপনাকে চোখ রাখতে হবে জী বাংলা চ্যানেল এ অডিশন এর তারিখ ও স্থান জানার জন্য। সেই নির্দিষ্ট দিনে আপনাকে হাজির থাকতে হবে অডিশন এর জন্য। সেখান থেকে অডিশন দিয়ে আপনাকে সিলেক্ট হতে হবে কলকাতায় যাবার জন্য যেখানে Zee Bangla Didi Number One গেম শো তে পার্টিসিপেট করতে পারবেন। তাত্‍পর্যপূর্ণভাব Zee বাংলার এই শোয়ের সঙ্গে যুক্ত এক কর্মী জানান, চ্যানেলের এপিসোড চলাকালীন যে পদ্ধতিগুলি বলা হয় সেভাবে আবেদন করার পর জমা পড়া বায়োডাটার ভিত্তিতে অডিশনের জন্য ফোন করা হয়।

এরপর অডিশনে উত্তীর্ণ হতে পারলেই সরাসরি অংশ নেওয়া যায় এই অনুষ্ঠানে। তিনি দর্শকদের সতর্ক করে আরও বলেন, ‘অন্য কোনও প্ল্যাটফর্ম থেকে ফোন করে যদি Didi No 1-এর রেজিস্ট্রেশনের জন্য টাকা চায় তাহলে তা কখনই দেবেন না।এই অনুষ্ঠানে রেজিস্ট্রেশনের জন্য কোনও অর্থ দিতে হয় না। ফলে কেউ যদি Didi No 1-এ যাওয়ার সুযোগ দেওয়ার জন্য টাকা প্রয়োজন সেক্ষেত্রে বুঝতে হবে সে মিথ্যা বলছে।’

```

জি বাংলার জনপ্রিয় এই শোয়ে অংশ নিতে গেলে যে কোনও প্রতিযোগীকেই বাধ্যতামূলকভাবে পরিচয়পত্র জমা দিতে বলে সূত্রের খবর। এক্ষেত্রে তা ভোটার কার্ড, আধার কার্ডের জেরক্স হতে পারে। এছাড়াও যোগাযোগ নম্বর জমা দিতে হয় বলে জানা গিয়েছে। এছাড়াও পাসপোর্ট সাইজের ফটোও আবেদন করার সময় জমা দিতে হয়। উল্লেখ্য, নবম সিজনেও এই শো অত্যন্ত সফল। বিগত কয়েকটি সিজন থেকে এই শোয়ের সঞ্চালনা করছেন রচনা বন্দ্যোপাধ্যায়।