চরম দুঃসংবাদ:চোটের জন্য IPL থেকে ছিটকে গেলেন ভারতের ১০ কোটির সুপারফাস্ট বোলার!

ভারতীয় যুব ক্রিকেটারদের আন্তর্জাতিক ক্রিকেট পর্যন্ত পৌঁছে দেবার জন্য আইপিএলের অবদান অসামান্য। অসংখ্য ক্রিকেটার আইপিএলের হাত ধরে ভারতীয় দলে পৌঁছেছে শুধু তাই নয় অনেক বিদেশী ক্রিকেটার আইপিএলের হাত ধরেই তাদের দেশের আন্তর্জাতিক দলে জায়গা করতে পেরেছে। তবে বারংবার প্রশ্ন উঠেছে যে ভারতীয় বেশকিছু ক্রিকেটার রয়েছে যারা আন্তর্জাতিক ক্রিকেট না খেলে শুধুমাত্র টাকার জন্য আইপিএল খেলার চিন্তাভাবনা রাখছে। তবে এবার আইপিএল থেকে ছিটকে গেলেন ভারতের এক পেস বোলার।

২০২৩ আইপিএল শুরু হওয়ার আগে বড় ধাক্কা খেল রাজস্থান রয়্যালস। চোটের কারণে আসন্ন আইপিএল থেকেই ছিটকে গেলেন দলের রাজস্থান রয়্যালসের পেসার প্রসিধ কৃষ্ণ। ভারতীয় ক্রিকেট দলের তরুণ ফাস্ট বোলার প্রসিধ কৃষ্ণ গত বছরের সেপ্টেম্বর থেকে মাঠের বাইরে চলে গিয়েছিলেন। আসলে স্ট্রেস ফ্র্যাকচারের কারণে কৃষ্ণ খেলতে পারছেন না। এখন সোশ্যাল মিডিয়ায় একটি ছবি টুইট করে প্রসিধ তাঁর সমস্ত ভক্তদের এই বার্তা দিয়েছেন যে তিনি শীঘ্রই মাঠে ফিরতে চলেছেন।

```

প্রসিধ কৃষ্ণর ইনজুরির বিষয়ে, আগে আশা করা হয়েছিল অন্তত ৬ মাস বা ১ বছর পরই মাঠে ফিরতে পারবেন তিনি। এখন এমন পরিস্থিতিতে তাতে মনে করা হচ্ছে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপেও খেলাটা খুব কঠিন মনে হতে পারে তাঁর। যাইহোক, এখন কৃষ্ণ তাঁর শীঘ্রই ফিট কামব্যাকের একটি ছবি পোস্ট করার পাশাপাশি সকলকে একটি বড় বার্তা দিয়েছেন। কর্ণাটক থেকে আগত এই ফাস্ট বোলার তাঁর ছবি সহ ১৬ ফেব্রুয়ারি টুইট করেছিলেন এবং লিখেছেন যে এত ক্রিকেট মিস করার জন্য আমি অবশ্যই দুঃখিত তবে শীঘ্রই ফিরব।

গত বছর সেপ্টেম্বর মাঠে পিঠে চোট পেয়েছিলেন প্রসিদ্ধ কৃষ্ণ। তখন ভারতীয় এ দলের হয়ে খেলছিলেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন তারক ক্রিকেটার। নিউজিল্যান্ড এ-র বিরুদ্ধে ম্যাচের আগে অনুশীলনে চোট পেয়েছিলেন তিনি। ফলে তাঁর বদলে শার্দুল ঠাকুরকে দলে নেওয়া হয়ে ছিল। তার পর থেকে মাঠের বাইরেই রয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণ। ইতিমধ্যেই অস্ত্রোপচার হয়েছে তাঁর। হাসপাতালের বিছানায় শুয়ে থাকা ছবিও নেটমাধ্যমে প্রকাশ করেছেন প্রসিদ্ধ কৃষ্ণ।

```

সোশ্যাল মাধ্যমে নিজেই সেই কথা জানিয়েছেন প্রসিধ কৃষ্ণ। বৃহস্পতিবার একটি টুইট করে প্রসিধ কৃষ্ণ লিখেছেন, ‘চোটের কারণে এখন ক্রিকেট ম্যাচ খেলতে পারছি না। তার জন্য খুব কষ্ট হচ্ছে। আশা করছি তাড়াতাড়ি আবার মাঠে ফিরতে পারব।’ গত বারের মেগা নিলামে প্রসিদ্ধকে ১০ কোটি টাকা দিয়ে দলে নিয়েছিল রাজস্থান রয়্যালস। গত মরশুমে রাজস্থানের হয়ে ১৭টি ম্যাচে ১৯টি উইকেট নিয়েছিলেন প্রসিধ। ভালো বল করার জন্য এ বারেও তাঁকে দলে ধরে রেখেছিল রাজস্থান। কিন্তু আইপিএল শুরুর আগে ধাক্কা খেয়েছে রাজস্থান রয়্যালস।

অস্ত্রোপচারের পরে এখনও সুস্থ হয়ে উঠতে পারেননি প্রসিধ। চিকিৎসকেরা জানিয়েছেন, সুস্থ হতে ৬ থেকে ৮ মাস সময় লাগবে তাঁর। মাঠে নামতে আরও বেশি দিন লাগতে পারে। এ বারের আইপিএলে প্রসিধকে না পাওয়ায় তাঁর পরিবর্ত ক্রিকেটারের জন্য আবেদন করতে পারেন রাজস্থান। তবে সেই বিষয়ে এখনও ফ্র্যাঞ্চাইজির তরফ থেকে কিছু জানা যায়নি।