ভারতীয় দলকে নিয়ে বি’স্ফোরক মন্তব্য মুরালি বিজয়ের! তোলপাড় ভারতীয় ক্রিকেট!

ভারতীয় দলের সুযোগ পাওয়া একটা বিরাট কঠিন ব্যাপার কারণ সারা ভারতে এত ট্যালেন্টের ক্রিকেটার রয়েছে যে ভারতীয় দলের একাদশের মধ্যে সুযোগ পাওয়া একটা বিশাল কঠিন ব্যাপার। সূর্য কুমার যাদবের মত ক্রিকেটারও বিশ্রামে থাকছে মাঝেমধ্যেই যেমন বর্তমানে শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজে তাকে দলের বাইরেই রাখা হয়েছে। এরকম পরিস্থিতিতে ভারতীয় দলে একটা লম্বা সময় ধরে খেলে জায়গা ধরে রাখা কতটা কঠিন ব্যাপার সেটা হাড়ে হাড়ে বুঝতে পারছেন মুরালি বিজয়।

ওয়ানডে অথবা টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের হয়ে খুব বেশি সময় মুরালি বিজয় খেলতে পারেননি কিন্তু টেস্ট ক্রিকেটে মুরালি বিজয় একটা সময় ভারতের প্রধান ওপেনার হিসেবে ভারতীয় দলে ছিলেন, একটা সময় চেতেশ্বর পুজারা এবং মুরালি বিজয় ভারতীয় দলের খুটি হিসেবে পরিচিত ছিলেন। অসংখ্য ম্যাচ তারা ভারতকে জিতিয়েছেন দুজনে মিলে, কিন্তু সময়ের সাথে সাথে ফর্ম হারাতে থাকার ফলে মুরালি বিজয়কে ভারতীয় দল থেকে বাদ পড়তে হয়েছে।

```

সুযোগ তিনি পেয়েছিলেন বেশ কয়েকবার, কিন্তু রান করে নিজের জায়গা তিনি ঠিকমত ধরে রাখতে পারেননি। বর্তমানে যেমন কে এল রাহুল অসংখ্য সুযোগ পাচ্ছেন, সেই সুযোগগুলো নষ্ট করার পরে আবার সুযোগ পাচ্ছেন এরকম পরিস্থিতি কিন্তু মুরালি বিজয়ের জন্য তৈরি হয়নি, যে সুযোগ সে পেয়েছিল সেগুলো নষ্ট করার পরে আর তাকে সুযোগ দেওয়া হয়নি যেটা কে এল রাহুল বিগত দুবছর ধরে পেয়েই চলেছেন। আর ভারতীয় দল বিশেষত বিসিসিআই মুরালি বিজয়কে ভারতীয় দলে নিয়ে আসার কোনো চিন্তাভাবনায় রাখেনি সেটা দেখে ক্ষুব্ধ মুরালি বিজয়।

মুরালি বিজয় জানিয়েছেন যে, ‘আমি আর এক্সপেক্ট করিনা যে বিসিসিআই আমাকে আর কোনরকম সুযোগ দেবে সেই জন্য আমি চেষ্টা করছি বিদেশে বা অন্য কোন দেশের লীগ ক্রিকেট খেলা চালিয়ে যাওয়া।’ তবে এক্ষেত্রে আরেকটা জিনিস গুরুত্বপূর্ণ মুরালি বিজয় ভারতের প্রত্যেকটি রাজ্যের যে রঞ্জি টিম সেখানেও তিনি খেলছেন না। বিগত তিন বছরে তিনি কোন ফাস্ট ক্লাস ক্রিকেট খেলেন নি সুতরাং ভারতীয় দলে ফিরে আসা অথবা বিদেশের কোন লীগে খেলার জন্য নূন্যতম পারফরমেন্স যে তাকে দেখাতে হবে সেটাও তিনি দেখান নি।

```

তার পাশাপাশি কে এল রাহুলের মত ক্রিকেটার রয়েছেন যারা একটা ম্যাচ খেললে রীতিমতো সারা বছরের বুকিং করে ফেলেন ভারতীয় দলে থাকার, যেমন গত ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে 50 এর স্ট্রাইক রেটে খেলে তিনি যে ভারতকে ম্যাচ জিতিয়েছেন এখন এই রান দেখিয়ে রীতিমতো আগামী এক বছর এবং বিশ্বকাপেও তিনি খেলবেন এমনটাই মন্তব্য করছেন নেটিজেনরা।