বর্ষসেরা টি-টোয়েন্টি দল ঘোষণা করলো ICC! জায়গা পেল ভারতের ৩,পাকিস্তানের ২ জন ক্রিকেটার!

টি-টোয়েন্টি বিশ্বকাপ আসেনি। কিন্তু ২০২২ সালে টি-টোয়েন্টিতে যে ভারতীয়রা দাপট দেখিয়েছেন, তা প্রমাণিত হল আইসিসির বর্ষসেরা দলে। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল সেমিফাইনালে পরাজিত হয় ইংল্যান্ডের কাছে তবে সারা বছর ধরে যে দাপটের সাথে দীপাক্ষিক সিরিজ গুলিতে ভারতীয় দল পারফরম্যান্স করেছে তার প্রশংসা অবশ্যই করতে হয়।। সোমবার আইসিসি যে পুরুষদের বর্ষসেরা দল ঘোষণা করেছে, তাতে সর্বাধিক তিন খেলোয়াড় আছেন ভারতের। বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের দু’জন ঠাঁই পেয়েছেন।

দেখে নিন ২০২২ সালের আইসিসির দ্বারা নির্বাচিত বর্ষসেরা টি-টোয়েন্টি দল : আইসিসির বর্ষসেরা দল যাকে ছাড়া মানাবে না সেই ভারতীয় ক্রিকেটার যিনি বিগত একটা লম্বা সময় ধরে আইসিসির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার তুলে নিচ্ছেন তিনি বিরাট কোহলি যাকে এই দলের তৃতীয় স্থানে রাখা হয়েছে। ওপেনার হিসেবে এই দলের সুযোগ পেয়েছেন পাকিস্তানের মোহাম্মদ রেজওয়ান। তার সাথে ওপেনিং এ জায়গা করে নিয়েছেন ইংল্যান্ডের ক্যাপ্টেন বাটলার যাকে এই দলের অধিনায়ক করা হয়েছে।

```

প্রথম তিন: টপ ওর্ডারে এই বছরের সবথেকে ভালো ফর্মে ছিলেন এই তিনজন ক্রিকেটার : ১) জস বাটলার (ইংল্যান্ড) (অধিনায়ক, উইকেটকিপার)। ২) মহম্মদ রিজওয়ান (পাকিস্তান)। ৩) বিরাট কোহলি (ভারত)।  জীবনের সবথেকে সেরা ফর্মে না থাকা সত্ত্বেও বিরাট কোহলি যে পারফরম্যান্স করেছেন সেই পারফরম্যান্স করা এখনো অনেক ক্রিকেটারের স্বপ্ন।

মিডিল অর্ডার যেখানে সবার প্রথমে নাম আসে ভারতের এমন এক ক্রিকেটারের যাকে ছাড়া ২০২২ সালের টি-টোয়েন্টি ক্রিকেট সম্পর্কে ভাবনাচিন্তা করাই যায় না, তিনি হলেন ভারতের মিডিল অর্ডারের খুঁটি : ৪) সূর্যকুমার যাদব (ভারত)। ৫) গ্লেন ফিলিপস (নিউজিল্যান্ড)। ৬) সিকন্দর রাজা (জিম্বাবোয়ে)। 

```

অলরাউন্ডারের কথা বলতে গেলে অবশ্যই যাদের নাম আসে তিনি হলেন ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক এবং ইংল্যান্ডের তারকা ক্রিকেটার আইপিএলের বিশাল দাম পেয়েছেন সেই শ্যাম কারণ। ৭) হার্দিক পান্ডিয়া (ভারত)। ৮) স্যাম কারান (ইংল্যান্ড)। ৯) ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা)। ১০) হ্যারিস রউফ (পাকিস্তান)। ১১) জোশ লিটল (আয়ারল্যান্ড)।