ICC RANKING এ ভারতীয়দের জয়জয়কার, ইতিহাস গড়লেন ভারতের সমস্ত ব্যাটসম্যানরা !

৩ রানের মাথায় চার্লসকে ফিরিয়ে দেন তিনি। আর এই ক্যাচ নজর কেড়েছে সবার। শুধু সতীর্থ এবং টিম ম্যানেজমেন্টই নয়, প্রাক্তন ক্রিকেটারদের মুখেও প্রশংসা শোনা গিয়েছে। আর এই ক্যাচ যে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ক্যাচ হয়ে থাকল, তা বলার অপেক্ষা রাখে না।যদিও এই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সফর একতরফা হচ্ছে। শুধুমাত্র ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচে হারতে হয়েছে ভারতকে। তাছাড়া ক্যারিবিয়ানরা তেমন একটা প্রতিরোধ গড়ে তুলতে পারেনি। ফলে এই ভারতীয় দলকে খুব একটা চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে তা একেবারেই বলা যাবে না। কিন্তু সেই সব কিছু সত্বেও শুধুমাত্র ব্যাটসম্যানদের দায়িত্ব জ্ঞান হীনতার জন্য প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতকে পরাজিত হতে হয়েছে।

তবে দ্বিতীয় ওডিআই হারের পর ভারতীয় দলের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। বিশেষ করে অনেকেই বলতে থাকে, যারা বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারেনি তাদের কাছে কী করে ভারত হারে। এই ধরণের একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও এই সমালোচকদের পালটা দিয়েছেন রবিচন্দ্রন অশ্বিনও। তবে টি-টোয়েন্টি ম্যাচটিতে পরাজয়ের পর আবার নতুন করে ভারতীয় দলকে নিয়ে সমালোচনা হচ্ছে যে কিভাবে তারা ওয়েস্ট ইন্ডিজের মতো দলের কাছে পরাজিত হয়।

```

ভারতীয় দলের পরাজয়ে পাকিস্তান এবং বাংলাদেশে রীতিমতো ঈদের খুশি, ভারতের পরাজয়ে এই দুটি দলের সমর্থকদের এত আনন্দ দেখে অবাক হয়েছে ক্রিকেট মহল। জীবনে কোনদিন অস্ট্রেলিয়া অথবা ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলতে না যাওয়া পাকিস্তান বাংলাদেশ ভারতের পরাজয়ে কেন এত খুশি, উঠছে সেই প্রশ্ন।

তবে ফিল্ডিংয়ে লড়াই চালাচ্ছে তারা। আর এই ম্যাচে অভিষেক হওয়া তিলক দুর্দান্ত একটি ক্যাচ ধরলেন। যা সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল। ৭.২ ওভারের মাথায় চার্লস কুলদীপের বল উড়িয়ে দেন আকাশের দিকে। সেই সময় লং অনে দাঁড়িয়েছিলেন সূর্যকুমার। এবং ডীপ মিড উইকেটে দাঁড়িয়েছিলেন তিলক। বল লক্ষ্য করে দৌড়ে আসেন তিলক।

```

একই সঙ্গে ক্যাচ ধরতে দৌড়ে আসেন সূর্যকুমার।তিলক দৌড়ে আসথেন দেখে গতি কমান সূর্যকুমার। সঠিক বোঝাপড়ার ফলে কোনও রকম অসুবিধা হয়নি। তবে উল্লেখযোগ্য বিষয় হল, দৌড়ে এসে ঝাপিয়ে ক্যাচ ধরলেন অভিষেক হওয়া এই ক্রিকেটার।দেখুন ভিডিও :