ভারতীয় দলে ব্রাত্য,কাউন্টিতে ব্যাট হাতে তাণ্ডব, অনবদ্য ইনিংস দিয়ে ইতিহাস গড়লেন পৃথ্বী শ’ !

প্রস্তুতিতে ফুল মার্কস পেলেন পৃথ্বী শ। প্র্যাক্টিস ম্যাচে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করে ইঙ্গিত দিয়ে রাখলেন, নর্দাম্পটনশায়ারের জার্সিতে কাউন্টি মাতাতে প্রস্তুত তিনি।জাতীয় দল থেকে বাদ পড়েছেন বেশ কিছুদিন হয়ে গেল। চূড়ান্ত খারাপ কেটেছে গত আইপিএল মরশুম। দিল্লি ক্যাপিটালসের প্রথম একাদশ থেকেও ছিটকে যেতে হয় পৃথ্বীকে। বিসিসিআইয়ের ঘরোয়া আঞ্চলিক টুর্নামেন্টেও বড় রানের মুখ দেখেননি ২৩ বছরের তারকা। ছন্দে ফিরতে পৃথ্বী কাউন্টির আঙিনায় মাথা গলানোর সিদ্ধান্ত নেন। তিনি সই করেন কাউন্টি ক্লাব নর্দাম্পটনশায়ারে। আর সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করলেন পৃথ্বী।

যদিও ভিসা সমস্যায় সঠিক সময়ে ইংল্যান্ডে যেতে না পারায় কাউন্টি চ্যাম্পিয়নশিপের একজোড়া ম্যাচ হাতছাড়া হয় পৃথ্বীর। পরিবর্তিত পরিস্থিতিতে ওয়ান ডে কাপ দিয়ে কাউন্টি অভিযান শুরু করবেন ভারতীয় তারকা।গত রবিবার ইংল্যান্ডে পৌঁছে ইতিমধ্যেই নর্দাম্পটনশায়ারে যোগ দিয়েছেন পৃথ্বী শ। আগামী শুক্রবার গ্লস্টারশায়ারের বিরুদ্ধে ওয়ান ডে কাপের ম্যাচে কাউন্টি অভিষেক হবে তাঁর। তার আগে ক্লাবের হয়ে একটি প্রস্তুতি ম্যাচে মাঠে নামেন পৃথ্বী। ব্যাট হাতে ঝড় তোলেন সেখানেই। ইংল্যান্ডে পৌঁছে প্রথমবার মাঠে নেমেই ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন তিনি। মাত্র ৩৯ বলে ৬৫ রান করেন পৃথ্বী।নর্দাম্পটনশায়ারের তরফে সোশ্যাল মিডিয়ায় পৃথ্বীর ব্যাটিংয়ের ভিডিয়ো পোস্ট করা হয়, যেখানে ভারতীয় তারকাকে রীতিমতো আগ্রাসী মেজাজে ব্যাট করতে দেখা যায়। পরিচিত ভঙ্গিতে দুর্দান্ত সব শট খেলেন পৃথ্বী।

```

এখন দেখার যে ওয়ান ডে কাপে একই মেজাজে ব্যাট করতে পারেন কিনা তিনি।এখনও পর্যন্ত ভারতের হয়ে ৫টি টেস্ট, ৬টি ওয়ান ডে ও ১টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন পৃথ্বী শ। টেস্টে ১টি সেঞ্চুরি ও ২টি অর্ধশতরান-সহ ৪২.৩৭ গড়ে ৩৩৯ রান সংগ্রহ করেছেন তিনি। ওয়ান ডে ক্রিকেটে ৩১.৫০ গড়ে তাঁর সংগ্রহ ১৮৯ রান। একমাত্র আন্তর্জাতিক টি-২০ ম্যাচটিতে পৃথ্বী ১ বলেই আউট হয়ে যান।পৃথ্বী শ শেষবার ভারতের হয়ে মাঠে নামেন ২০২১ সালের ১৫ জুলাই কলম্বোয় শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ ম্যাচে। যদিও পৃথ্বীর ঘরোয়া কেরিয়ার রীতিমতো ঈর্ষনীয়।

এখনও পর্যন্ত ৪৪টি ফার্স্ট ক্লাস ম্যাচে মাঠে নেমে তিনি ৫০.০২ গড়ে ৩৮০২ রান সংগ্রহ করেছেন। সেঞ্চুরি করেছেন ১২টি এবং হাফ-সেঞ্চুরি করেছেন ১৬টি। ৫৩টি লিস্ট-এ ম্যাচে মাঠে নেমে পৃথ্বী ৮টি শতরান ও ১১টি অর্ধশতরান করেছেন। ১০০টি টি-২০ ম্যাচে মাঠে নেমে ভারতীয় তারকা ১টি সেঞ্চুরি ও ১৯টি হাফ-সেঞ্চুরি করেছেন।

```

সবমিলিয়ে ভারতীয় দলের সুযোগ না পেলেও বিদেশে গিয়ে ভালো পারফর্ম করে নিজেকে প্রমাণ করছেন ভারতের এই তরুণ তুর্কি তবে দুর্দান্ত পারফরমেন্স যদি তিনি করতে পারেন অবশ্যই ভবিষ্যতে ভারতীয় দলে সুযোগ পাওয়ার চান্স থাকছেই। কারণ যে সমস্ত ক্রিকেটার আইপিএলে ভালো পারফর্ম করেছে তারা ভারতীয় দলের সুযোগ পেয়েছে সুতরাং কাউন্ট দিতে গিয়েও যদি ভালো পারফরম্যান্স সে করতে পারে নিশ্চয়ই ভারতীয় দলে জায়গা পাবে।।