আনকেপড প্লেয়ার হিসেবে আইপিএলের ইতিহাসে ঐতিহাসিক রেকর্ড গড়লেন যশস্বী জসওয়াল!

রাজস্থান রয়্যালস ওপেনার যশস্বী জসওয়াল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অর্থাৎ আইপিএলে তাঁর প্রথম সেঞ্চুরি করলেন। এর পাশাপাশি একটি ঐতিহাসিক ম্যাচে একটি ইতিহাস তৈরি করার সুযোগ পান তিনি। আইপিএলে সবচেয়ে বড় ইনিংস খেলা আনক্যাপড খেলোয়াড় হয়েছেন যশস্বী জসওয়াল। আইপিএল-এর ১০০০ তম ম্যাচে, যশস্বী জসওয়াল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১২৪ রান করেন। যা লিগে একজন আনক্যাপড খেলোয়াড়ের করা সর্বোচ্চ ব্যাক্তিগত স্কোর।

বাঁ-হাতি ব্যাটসম্যান যশস্বী জসওয়াল মুম্বই ইন্ডিয়ান্সের দুর্দান্ত পেস আক্রমণের সামনে মাত্র ৬২ বলে ১২৪ রান করেন। যার মধ্যে ১৬টি চার এবং ৮টি ছক্কা ছিল। তাঁর স্ট্রাইক রেট ছিল ২০০। যাইহোক, যশস্বী জসওয়ালের শতরান বৃথা গিয়েছিল কারণ রাজস্থান রয়্যালস ২১২ রানে গুটিয়ে গিয়েছিল, কিন্তু ভালো ব্যাপার হল যশস্বী জসওয়াল প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়েছিলেন, যা অবশ্যই তাঁর জন্য একটি স্মরণীয় মুহূর্ত ছিল।

```

প্রকৃতপক্ষে, যশস্বী জসওয়াল হলেন দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান যিনি আইপিএলের ইতিহাসে সবচেয়ে বড় ইনিংস খেলেছেন এবং প্রথম আনক্যাপড খেলোয়াড় যিনি সবচেয়ে বড় ইনিংস খেলেছেন। জয়সওয়ালের আগে, ২০১১ আইপিএলে, কিংস ইলেভেন পঞ্জাব (বর্তমানে পঞ্জাব কিংস) চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে পল ভালথাটি অপরাজিত ১২০ রানের ইনিংস খেলেছিলেন। একই সময়ে, ২০০৮ মরশুমে, অস্ট্রেলিয়ার শন মার্শ শুধুমাত্র পঞ্জাবের হয়ে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ১১৫ রান করেছিলেন। মণীশ পান্ডে ২০০৯ সালে ডেকান চার্জার্সের বিরুদ্ধে RCB-এর হয়ে অপরাজিত ১১৪ রান করেছিলেন। এভাবে সবাইকে পিছনে ফেললেন যশস্বী জসওয়াল।

এই সেঞ্চুরির কারণে, জসওয়াল IPL 2023-এর অরেঞ্জ ক্যাপের দৌড়ে এগিয়ে গেছেন। এখন পর্যন্ত খেলা ৯ ম্যাচে তিনি ৪২৮ রান করেছেন। চলতি মরশুমে ৩টি হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি করেছেন যশস্বী। তিনি আরসিবি ওপেনার ফ্যাফ ডু প্লেসিকে পিছনে ফেলে দিয়েছেন। যিনি তার দলের হয়ে ৮ ইনিংসে ৪২২ রান করেছেন।

```

তিন নম্বরে আছেন চেন্নাই সুপার কিংসের ওপেনার ডেভন কনওয়ে, যিনি এখনও পর্যন্ত ৯ ম্যাচে ৪১৪ রান করেছেন। আইপিএলের ১৬তম আসরে এই তিন ব্যাটসম্যান এখন পর্যন্ত চরশো পেরিয়েছেন। রুতুরাজ গায়কওয়াড় ৩৫৪ এবং বিরাট কোহলি ও শুভমন গিল ৩৩৩ রান করেছেন।