অনবদ্য ইনিংস দিয়ে ২৪ বছরের রেকর্ড ভেঙে ভারতকে জিতিয়ে ইতিহাস গড়লেন যশস্বী জসওয়াল !

প্রশ্ন ছিল ফর্ম নিয়ে। উত্তর এল ব্যাটে। একদিকে শুবমান গিল। অন্যদিকে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। ভারতের দুই ওপেনারের দুরন্ত ব্যাটিংয়ে ভর করে টি ২০ সিরিজে সমতা ফেরাল ভারত। ফ্লোরিডায় সিরিজের চতুর্থ ম্যাচে ৯ উইকেটে জিতল ভারত। যার সুবাদে সিরিজ আপাতত ২-২। সাই হোপ ও শিমরন হেটমায়ারের দুরন্ত জোড়া ইনিংসে ভর করে ১৭৮ রানের লড়াকু ইনিংস খাড়া করেছিল ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনারের দাপটে সহজেই যে লক্ষ্যমাত্রায় পৌঁছে গেল টিম ইন্ডিয়া।

ওপেনিং জুটিতে ১৬৫ রানের চোখ ধাঁধানো পার্টনারশিপ জুড়লেন যশস্বী-শুবমান। দুজনেই হাঁকালেন অর্ধশতরান।৪৭ বলে ৩ টি চার ও ৫ টি ছক্কার সাহায্যে ৭৭ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন শুবমান গিল (Subhman Gill)। যদিও দলকে জয়ের চৌকাঠে পৌঁছে দেন যশস্বী। ৫১ বলে ১১ টি চার ও ৩ টি ছক্কার সাহায্যে অপরাজিত ৮৪ রানের দুরন্ত ইনিংস খেলেন যশস্বী।টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ক্যারিবিয়ান অধিনায়ক রভম্যান পাওয়েল। কিন্তু টস ছাড়া আর কোন কিছুই ওয়েস্ট ইন্ডিজের ভাগ্যে ভালো বলতে সেরকম কিছু হয়নি আজ। যার মূল কারণ ভারতের দুই ওপেনিং ব্যাটসম্যান।

```

ভারতীয় দলনায়ক হার্দিক পাণ্ড্য (Hardik Pandya) প্রথম ওভারে বোলিংয়ের দায়িত্ব স্পিনার অক্ষর প্যাটেলের হাতে তুলে দিচ্ছেন দেখে ঝোড়ো শুরু করেন কাইল মায়ার্স (১৭)। যদিও ভারতের দ্বিতীয় ও তাঁর প্রথম ওভারেই মায়ার্সকে সাজঘরে ফেরান অর্শদীপ সিংহ (Arsdeep Singh) (৩/৩৮)।মায়ার্স ছাড়াও ওয়েস্ট ইন্ডিজেরে অপর ওপেনার ব্র্যান্ডন কিং (১৮) ও ক্যারিবিয়ান ইনিংসের শেষ ওভারে হেটমায়ারও ভারতীয় বাঁ হাতি পেসারের শিকার। তবে সাজঘরে ফেরার আগে ৩৯ বলে ৩ টি চার ও ৪ টি ছক্কার সাহায্যে ৬১ রানের ঝকঝকে ইনিংস খেলেন হেটমায়ার।

রানের গতি বজায় রাখলেও ক্যারিবিয়ানদের ইনিংসে ক্রমাগত ধাক্কা দিতে থাকেন ভারতীয় বোলাররা। চায়নাম্যান কুলদীপ যাদব (Kuldeep Yadav) (২/২৬) তাঁর একই ওভারে ছন্দে থাকা নিকোলাস পুরাণ (১) ও রভম্যান পাওয়েলকে (১) আউট করেন। মাঝপথে কিছুটা বিপাকে পড়ে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের হাল ধরেন সাই হোপ (Shai Hope)। ২৯ বলে ৩ টি চার ও ২ টি ছক্কার সুবাদে ৪৫ রানের ইনিংস খেলেন তিনি। হোপকে সাজঘরে ফেরান যুযবেন্দ্র চাহাল। তিনি ছাড়াও অক্ষর প্যাটেল ও মুকেশ কুমার একটি করে উইকেট পান ভারতের হয়ে।

```

এই ম্যাচে জয়লাভের ফলে ভারতীয় দল সিরিজে প্রত্যাবর্তন করল সম্পূর্ণভাবে এবং বর্তমানে 2-2 সমান সমান চলছে, সিরিজের শেষ ম্যাচটিতে জয়লাভ করলেই ভারতীয় দল এই সিরিজ জিতে যাবে আগামীকাল।