ODI ম্যাচে T20 খেলে ব্যাট করে ইতিহাস গড়লেন ভারতের অন্যতম ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা

অবাস্তবভাবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পরাজিত হতে হয়েছে ভারতীয় দলকে তবে সেই হারকে পিছনে ফেলে এবার টিম ইন্ডিয়া রওনা দিয়েছে আয়ারল্যান্ড। ভারত ও আয়ারল্যান্ডের (IND vs IRE) মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজের প্রথম ম্যাচটি ডাবলিনে ১৮ আগস্ট অনুষ্ঠিত হবে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে এই তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেবেন ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে এই তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজে টিম ইন্ডিয়াতে সুযোগ পেয়েছেন এক বিপজ্জনক ভারতীয় ব্যাটসম্যান। আয়ারল্যান্ডের বিপক্ষে এই টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজে অভিষেকের জন্য প্রস্তুত এই ব্যাটসম্যান।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে এই তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজে টিম ইন্ডিয়াতে এক ফিনিশারকে সুযোগ দিয়েছে বিসিসিআই। যদি এই বিপজ্জনক খেলোয়াড় আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে হিট প্রমাণিত হন, তবে তিনি বিশ্বকাপ ২০২৩-এর টিমেও নির্বাচিত হতে পারেন। যখনই এই খেলোয়াড় পিচে পা রাখেন, তিনি তার ঝড়ো ব্যাটিং দিয়ে হারা খেলাও জিতে নেন। এই খেলোয়াড়ের মধ্যে দিয়ে টিম ইন্ডিয়া পেয়েছে এক বিপজ্জনক ফিনিশারকে।এই খেলোয়াড় তার মারকুটে ব্যাটিং দিয়ে আইপিএল ২০২৩-এ ঝড় তুলেছিলেন যার কারণে বিসিসিআই তাকে টিম ইন্ডিয়াতে সুযোগ দিতে বাধ্য হয়ে।

```

এই ম্যাচ উইনার খেলোয়াড় আর কেউ নন, তিনি রিংকু সিং। রিংকু সিং যদি আয়ারল্যান্ডের বিরুদ্ধে এই তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজে ভালো পারফর্ম করেন, তাহলে তিনি আগস্ট-সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে চলা এশিয়া কাপ ২০২৩-এ সুযোগ পেতে পারেন। এমনকি এশিয়া কাপ ২০২৩-এ, রিংকু সিং তার বালো ফর্ম দেখান, তারপরে বিশ্বকাপ ২০২৩-এর দলে তার প্রবেশ প্রায় নিশ্চিত। আসলে, টিম ইন্ডিয়ার ২০২৩ বিশ্বকাপের জন্য দলে আরও বেশি করে ম্যাচ ফিনিশার দরকার।

রিংকু সিং তার দল কলকাতা নাইট রাইডার্সকে আইপিএল ২০২৩-এ গুজরাট টাইটান্সের বিরুদ্ধে আইপিএল ম্যাচের শেষ ওভারে টানা পাঁচটি ছক্কা মেরে ম্যাচ জেতান। তারপর থেকেই দাবি উঠতে শুরু করে যে রিঙ্কু সিংকে অবিলম্বে টিম ইন্ডিয়াতে নেওয়া উচিত এবং সেই সময় এসে গিয়েছে। ২ মাস পর ২০২৩ সালের বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে ট্রফি দিতে পারেন রিংকু সিং। আইপিএল ২০২৩-এ, রিংকু সিং ১৪ ম্যাচে ৪৭৪ রান করেন।

```

রিঙ্কু সিংকে ২০১৮ সালে কেকেআর দল ৮০ লক্ষ টাকায় কিনেছিল। রিংকু সিং উত্তরপ্রদেশের হয়ে ৪২টি প্রথম শ্রেণির ম্যাচে ৩০০৭ রান করেন, যার মধ্যে ৭টি সেঞ্চুরি এবং ১৯টি হাফ সেঞ্চুরি রয়েছে। রিংকু সিং ৫৫টি লিস্ট এ ম্যাচে ১৮৪৪ রান করেছেন। রিংকু সিং লিস্ট এ-তে ১টি সেঞ্চুরি ও ১৭টি হাফ সেঞ্চুরি করেছেন।