সুখবর KKR এর:ব্যাট হাতে দুরন্ত ফর্মে তাণ্ডব সাকিব লিটনদের,১৭ ওভারে ২০০ বাংলাদেশের!

শুরু হতে চলেছে আইপিএল ২০২৩ যেখানে সারা বিশ্বের সমস্ত ভালো প্লেয়াররা একে অপরের বিরুদ্ধে লড়াইয়ের ময়দানে নামবে। সমস্ত দল বিশ্বের সমস্ত নামিদামি ক্রিকেটারদের নিজেদের দলে রাখার সম্পূর্ণ চেষ্টা করেছে, কলকাতা নাইট রাইডার্স তাদের দলে পেয়ে গেছে বাংলাদেশের লিটন দাস এবং সাকিব আল হাসানদের, আইপিএলের সবথেকে সেরা গুরুত্বপূর্ণ সেটা বড় নাম নয় সেটা হল ভালো ফর্ম, কারণ বড় নামের উপরেই যদি খেলা চলত তাহলে আরসিবি প্রত্যেক বছরই জিততে পারতো কিন্তু এরকমটা হয়নি, তবে কলকাতা নাইট রাইডার্স এর জন্য সুখবর হলো দুর্ধর্ষ ফর্মে রয়েছে লিটন এবং সাকিব আল হাসান।

সম্প্রতি ইংল্যান্ডকে ঘরের মাটিতে পরাজিত করে ইতিহাস লিখেছে বাংলাদেশি টাইগাররা, এমনকি ভারত কেউ তারা পরাজিত করেছিল বেশ কয়েকটি ম্যাচে, আর বর্তমানে তারা খেলছে আয়ারল্যান্ডের বিরুদ্ধে এবং ব্যাট এবং বল দুটি হাতেই রীতিমতো তাণ্ডব করতে দেখা যাচ্ছে কেকেআরের ভরসা সাকিব এবং লিটনকে। ওপেনিং এ লিটন দাস যেন ব্যাট হাতে তাণ্ডব চালাচ্ছেন। প্রথমে ব্যাট করতে আসা বাংলাদেশ মাত্র ১৭ ওভারের ২০২ রান পর্যন্ত পৌঁছে যায়, যার মধ্যে মাত্র ৪১ বলে ৮৩ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেন লিটন দাস। আর এরপরে ব্যাট হাতে তাণ্ডব দেখা যায় সাকিব আল হাসানের তরফ থেকে।

```

লিটন দাস এর ইনিংসটি সাজানো ছিল ১০টি চার এবং তিনটি বিশাল ছক্কা দিয়ে। লিটন প্যাভিলিয়নে ফিরে যেতেই তারপরে শাকিব আল হাসান মাত্র ২৪ বলে ৩৮ রানের একটি দুর্ধর্ষ ইনিংস খেলেন। সাকিব আল হাসানের ইনিংস টি সাজানো ছিল তিনটি চার এবং দুটি বিশাল ছক্কা দিয়ে। আয়ারল্যান্ডকে ২০৩ রানের টার্গেট দিয়ে বাংলাদেশ যখন ফিল্ডিংয়ে নামে তখন আবার বল হাতে জ্বলে ওঠেন শাকিব আল হাসান।

সাকিব আল হাসানের বল খেলা রীতিমত অসম্ভব ব্যাপার হয়ে দাঁড়ায় আয়ারল্যান্ডের ব্যাটসম্যানদের পক্ষে, এমনিতেই বিদেশি ব্যাটসম্যানরা অতটা ভালো স্পিন বল খেলতে পারেনা তার উপরে সাকিব আল হাসান যে কোয়ালিটি বোলিং করেছেন তা খেলার ইতিমত অসম্ভব যার ফলস্বরূপ দাসের ঘরের মতো ভেঙে পড়ে আয়ারল্যান্ডের ব্যাটিং। ২০০ রান পর্যন্ত পৌঁছানো তো অনেক দূরের কথা ১০০ রান করতে হিমশিম খেয়ে যায় তারা।

```

মাত্র ৪৩ রানে ৬টি উইকেট হারিয়ে ম্যাচ থেকে রীতিমতো ছিটকে যায় আয়ারল্যান্ডের দল। তারপরে আর এই টার্গেট পর্যন্ত পৌঁছানো আয়ারল্যান্ডের পক্ষে সম্ভবই ছিল না। পাশাপাশি এটাও জানিয়ে রাখি যে লিটন দাস ওপেনিং এ ১২৪ রানের পার্টনারশিপ করেছিলেন যুব ক্রিকেটার তালুকদারের সাথে।