RCB-র পরাজয়ে বড় সুবিধা হলো কলকাতা নাইট রাইডার্সের,পয়েন্ট টেবিলে দাপট KKR এর!

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং মুম্বাই ইন্ডিয়ান্স এর মধ্যে একটি অত্যন্ত উত্তেজনাপূর্ণ ম্যাচ শেষ হয়েছে গতকাল, যেটা হয়তো কেউ কল্পনা করেনি সেটাই হয়েছে অর্থাৎ ২০০ রান সেটাও চেজ হয়েছে, রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এটা ভাবতেই পারে যে তাদের জেতা ম্যাচে তাদেরকে হারতে হয়েছে কিন্তু যেখানে সূর্য কুমার একদিকে জ্বলজ্বল করে ওঠে সেখানে কোনভাবেই বিপক্ষ দল জিততে পারে না। ম্যাচ শেষে ডুপ্লেসি বলেছেন যে সূর্যের কাছে আমরা নতী স্বীকার করতে বাধ্য হলাম। তবে এর ফলে সুবিধা হয়েছে কলকাতা নাইট রাইডার্স এর।

প্রথমে ব্যাট করে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর 199 রান করে যেখানে রীতিমতো একটা ব্যাটিং পিকচার উপর ব্যর্থ হন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি, বাঁ হাতি পেসার দের বিরুদ্ধে তার সমস্যা অব্যাহত তাকে প্রথমেই ফিরিয়ে দেন অস্ট্রেলিয়ার বোলার বেহেনড্রফ, রীতিমত চাপের মধ্যে পড়ে যায় আরসিবির ব্যাটিং লাইন আপ, তবে সেখানে ঝড় তোলেন ম্যাক্সওয়েল এবং ডুপ্লেসির সাথে মিলে একটা বড় রানের দিকে আরসিবি কে নিয়ে যায়। ডুপ্লেসির ৪১ বলে ৬৫ এবং ম্যাক্সওয়েলের ৩৩ বলে ৬৮ রান। ১৮ বলে ৩০ রান করেন দীনেশ কার্তিক, এর জবাবে ব্যাট করতে নেমে সূর্য কুমারের ৩৫ বলে ৮২ রানের ইনিংস পুরো ম্যাচ কেই পাল্টে দেয়। আর সূর্যের এই ইনিংস এর ফলে পয়েন্ট টেবিলে বেশ কিছু পরিবর্তন দেখা গেছে।

২১ বলে ৪২ করেন ঈশান কিষান, ৩৪ বলে ৫২ রান করেন নেহাল wadhera, এই ম্যাচে জয়লাভ করার ফলে মুম্বাই ইন্ডিয়ান্স প্রথম চারে প্রবেশ করে গেল। 11 টি ম্যাচ খেলে তার মধ্যে ছটিতে জিতে বর্তমানে পয়েন্ট টেবিলে তিন নাম্বারে রয়েছে মুম্বাইয়। এই ম্যাচে পরাজয়ের ফলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর চলে গেল কলকাতার নাইট রাইডার্স এর নিচে অর্থাৎ সপ্তম পজিশনে। কলকাতা নাইট রাইডার্স বর্তমানে ৬ নাম্বার জায়গাতে রয়েছে। আগামীকাল যদি কলকাতা নাইট রাইডার্স জয়লাভ করতে পারে রাজস্থানের বিরুদ্ধে তাহলে কলকাতা পৌঁছে যাবে একদম তিন নাম্বার স্থানে এবং মুম্বাই চারে নেমে যাবে। এখানে আরো একটি গুরুত্বপূর্ণ ব্যাপার রয়েছে…

কলকাতা নাইট রাইডার্স এর আগামীকালকের ম্যাচটি রয়েছে রাজস্থানের বিরুদ্ধে এবং এই রাজস্থান দল বর্তমানে বিন্দুমাত্র ফরমে নেই, তারা লাগাতার একের পর এক ম্যাচ হেরেই চলেছে। শেষ পাঁচটি ম্যাচের মধ্যে রাজস্থান চারটি ম্যাচে হেরেছে এবং লাগাতার গত তিনটি ম্যাচে তারা পরাজয়ের মুখোমুখি হয়েছে। সুতরাং মনোবল ভেঙে পড়া এই রাজস্থানকে হারানো কলকাতার পক্ষে অনেকটাই সহজ হবে কারণ কলকাতা লাগাতার তিনটি ম্যাচ জিতে আসছে।

সব মিলিয়ে কলকাতা নাইট রাইডার্স যে প্রথম চারের মধ্যে জায়গা করতে চলেছে তার সম্ভাবনা প্রবল, একদিকে যেমন কলকাতা নাইট রাইডার্স প্রথম চারের মধ্যে জায়গা করার মতো পরিস্থিতিতে রয়েছে আবার অন্যদিকে কলকাতা নাইট রাইডার্স এর সমস্ত প্লেয়াররা দুর্দান্ত ফর্মে রয়েছে। গুরবাজ রয় নীতিশ রাসেল রিংকু, ব্যাট হাতে রীতিমতো জীবনের সেরা ফর্মে রয়েছে এই প্লেয়ার গুলি। পাশাপাশি বল হাতে আগুন ছড়াচ্ছেন বরুণ চক্রবর্তী এবং সুয়স শর্মা ও সুনীল নারায়ন। তাই কলকাতা নাইট রাইডার্স এর পক্ষে যাওয়া অনেকটাই সহজ।