লম্বা লাফ নাইটদের! রিঙ্কুর ফিনিশে পাঞ্জাবকে হারিয়ে পয়েন্ট টেবিলে লম্বা লাফ দিল KKR!

দুর্দান্ত পারফরমেন্সে পাঞ্জাবের দলকে পরাজিত করে পয়েন্ট টেবিলের প্রথম সারিতে প্রবেশ করে গেল কলকাতা নাইট রাইডার্স। আজকের ম্যাচেও ফিনিশিং দিতে হয় রিংকু সিংকে তবে তার থেকেও গুরুত্বপূর্ণ একটা ইনিংস আজ খেলেছেন আন্দ্রে রাসেল। যার ফল স্বরূপ প্লে অফে যাবার নতুন করে স্বপ্ন দেখছে কলকাতা নাইট রাইডার্স।ডু অর ডাই। আইপিএলের এমনই পর্যায়ে দাঁড়িয়েছিল কেকেআর। ঘরের মাঠে পাঞ্জাবকে হারাতে না পারলে এবারের মতো প্লে অফে পৌঁছনোর স্বপ্ন কার্যত অধরাই থেকে যেত নীতীশ রানার। কিন্তু বরাবরই টুর্নামেন্টে টুইস্ট আনতে ভালবাসে নাইট শিবির।

২০১৪ মরশুমে শেষদিকে পরপর ম্যাচ জিতে প্লে অফে পৌঁছেছিল দল। আবার ২০২১ সালেও একই ভঙ্গিতে ফাইনালে ওঠে কিং খানের কেকেআর। সোম-সন্ধেয় পাঞ্জাবকে হারিয়ে যেন এবারও কলকাতা ইঙ্গিত দিল, এখনও তারা ফুরিয়ে যায়নি। এদিন পাঞ্জাবের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল নাইটদের স্পিন অ্যাটাক সামলানো। টসে জিতে প্রথমে ম্যাচ নিয়ে শুধু স্পিনাররাই নন, পেসাররাও ধাক্কা দেন প্রীতি জিন্টার দলের টপ অর্ডারকে। প্রথমে ব্যাট করে 179 রান করে পাঞ্জাবের দল এবং কলকাতাকে টার্গেট দেই ১৮০ রান করার।

```

দলের হয়ে দুর্দান্ত একটি ইনিংস খেলেন শিখর ধাওয়ান তবে সবথেকে গুরুত্বপূর্ণ শেষ দু ওভারে রীতিমতো 40 রান মেরেছিলেন শাহরুখ খান এবং হরপৃত ব্রার। যার জন্য পাঞ্জাবকে চাপের মধ্যে রাখা সত্ত্বেও শেষ দুই ওভারে অতিরিক্ত রান দিয়ে শেষ পর্যন্ত চাপে চলে আসে কেকেআর দল নিজেই।তবে কলকাতা নাইট রাইডার্স এর দুর্দান্ত শুরু করেছিলেন গুড়বাজ এবং রয়, তারা আউট হয়ে যেতেই কলকাতার অধিনায়ক নীতিশ রানা একটি দুর্দান্ত ইনিংস খেলেছেন, আজকেও ব্যর্থ হয়েছেন ভেঙ্কটেশ তবে শেষ পর্যন্ত রাসেল ৪৮ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন এবং তার সাথে শেষ পর্যন্ত টিকে থাকেন রিঙ্কু সিং যিনি শেষ বলে দরকার ছিল দু রান এবং তিনি চার মেরে ম্যাচ শেষ করেন।

এই ম্যাচের দুর্দান্ত ফিনিশিংয় দিয়ে নিজেকে আরো একবার, এক দুর্দান্ত ফিনিশার রূপে আত্মপ্রকাশ করলেন রিঙ্কু সিং। এক বলে দরকার ছিল দুই রান, কখনোই সহজ নয় এরকম পরিস্থিতি তবে তিনি শেষ পর্যন্ত করে দেখালেন এবং নিজের দলকে জয় এনে দিলেন।

```

এই ম্যাচে জয়লাভের ফলে আপাতত আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন বজায় থাকলো কলকাতার নাইট রাইডার্স তবে পরবর্তী ম্যাচ গুলি জেতা ভিশন গুরুত্বপূর্ণ হয়ে যাচ্ছে কলকাতা নাইট রাইডার্স এর জন্য।