KKR জিতলেও মাথায় হাত অধিনায়ক নীতিশ রানার, বড়ো শাস্তি পেলেন নীতিশ!

পরপর দুই ম্যাচে জয় কলকাতা নাইট রাইডার্সের। যার ফলে কিছুটা হলেও স্বস্তিতে নীতীশ রানার দল। বিশেষ করে ঘরের মাঠে যেভাবে পঞ্জাব কিংসকে হারিয়েছে তারা তাতে হারিয়ে যাওয়া আত্মবিশ্বাস ফিরে পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। সেই সঙ্গে পয়েন্ট টেবিলে যেমন অনেকটা উঠে গিয়েছেন তারা, তেমনই প্লেঅফের যাওয়ার আশা বাঁচিয়ে রেখেছে চন্দ্রকান্ত পণ্ডিতের দল।সোমবারের পঞ্জাবকে হারানোর পর স্বাভাবিকভাবেই অনেকটাই অক্সিজেন ফিরে পেয়েছে নাইট শিবির।

আবার এই ম্যাচেই দুর্দান্ত পারফরম্যান্স করেছেন অধিনায়ক নীতীশ রানা। ৩৮ বলে ৬টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে ৫১ রান করেন তিনি। পাশাপাশি আন্দ্রে রাসেলকেও তাঁর পুরনো ফর্মে দেখা যায়। ২৩ বলে ৩টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারির সৌজন্যে ৪২ রান করেন ক্যারিবিয়ান তারকা। যার কথা বলতেই হবে, তিনি হলেন রিঙ্কু সিং। যিনি ১০ বলে ২টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সাহায্য়ে ২১ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে দেন।

```

নাইট ব্যাটারদের দুর্দান্ত পারফম্যান্সে ভর করে পঞ্জাব কিংসকে ৫ উইকেটে হারিয়ে দেয় কেকেআর।এই ম্যাচে কলকাতা নাইট রাইডার্স জিতলেও বড়সড় শাস্তির মুখে পড়লেন অধিনায়ক নীতীশ রানা। আইপিএলের নিয়ম ভাঙায় জরিমানা করা হল তাঁকে। স্লো ওভার রেটিংয়ের জন্য ম্যাচ ফির ১২ লক্ষ টাকা জরিমানা করা হল নাইট অধিনায়কের। বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানানো হয়েছে। আইপিএলের তরফ থেকে বলা হয়েছে, ‘ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্স বনাম পঞ্জাব কিংস ম্যাচে স্লো ওভার রেটের জন্য অধিনায়ক নীতীশ রানার ম্যাচ ফির ১২ লক্ষ টাকা জরিমানা করা হল। যেহেতু তিনি এই প্রথমবার নিয়ম লঙ্ঘন করেছেন, তাই তাকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হল।’

সোমবার ইডেন গার্ডেন্সে পঞ্জাব কিংসের মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স। প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে পঞ্জাব কিংস। শিখর ধাওয়ান ৪৭ বলে ৯টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে ৫৭ রান করেন। পাশাপাশি দুর্দান্ত বোলিং করেন কেকেআরের বরুণ চক্রবর্তী।

```

৪ ওভার হাত ঘুরিয়ে ২৬ রানে ৩ উইকেট তুলে নেন তিনি। জবাবে ব্যাট করতে নেমে নীতীশ রানার দুর্দান্ত অর্ধশতরান এবং রাসেলের ২৩ বলে ৪২ রানের তাণ্ডবে ভর করে ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় কলকাতা নাইটরাইডার্স।