RCB হারতেই ফের খোঁচা নবীনের, ক্ষোভে ফেটে পড়ে বি’স্ফোরক মন্তব্য বিরাট কোহলির!

বিরাট কোহলির উপর আক্রোশটা যেন এতটুকু কমেনি নবীন-উল-হকের। কোহলি খারাপ খেললে তিনি ইদানীং খুশি হচ্ছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের শোচনীয় দশা হলে তিনি উচ্ছ্বসিত হচ্ছেন। সেটা নিয়ে অবশ্য সরাসরি তিনি কিছু বলছেন না বা উচ্ছ্বাস দেখাচ্ছেন না। তবে ইঙ্গিতে যা বোঝানোর সবটাই বোঝাচ্ছেন।মঙ্গলবার ওয়াংখেড়েতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং মুম্বাই ইন্ডিয়ান্স দুই দল ম্যাচ জিততে মরিয়া ছিল। আরসিবি প্রথমে ব্যাট করে ২০০ রানের লক্ষ্য দেয় মুম্বইকে। সূর্যকুমার যাদবের ৩৫ বলে ৮৩ রানের দাপুটে পারফরম্যান্সের হাত ধরে ছয় উইকেটে জয় ছিনিয়ে নেয় মুম্বই। এতে যতটা না বেশি খুশি হয়েছে মুম্বই, তার চেয়েও বেশি উচ্ছ্বাসে ভেসেছেন নবীন।

শুধু তাই নয়, ৪ বল খেলে মাত্র ১ রান করে কোহলি সাজঘরে ফেরার পরেও, নিজের উচ্ছ্বাল চেপে রাখতে পারেননি নবীন। কোহলি আউট হওয়ার পর এবং আরসিবি-র নির্মম হারের কিছুক্ষণ আগে, লখনউ সুপার জায়ান্টস তারকা তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে ২টি পোস্ট করেছিলেন, যা দেখে বিরাট কোহলির ভক্তরা ক্ষেপে লাল।ফ্যাফ ডু’প্লেসি এবং গ্লেন ম্যাক্সওয়েল দু’জনেই মুম্বইয়ের বিরুদ্ধে হাফসেঞ্চুরি হাঁকান। ফ্যাফ ৬৫ করেন। ম্যাক্সি করেন ৬৮ রান। এ ছাড়া ৩০ করেন দীনেশ কার্তিক। নির্দিষ্ট ২০ ওভারে ১৯৯ করে আরসিবি। ২০০ রানের লক্ষ্য কখনও-ই যথেষ্ট ছিল না। আর মুম্বইয়ের মিডল আর্ডার যে রকম পারফরম্যান্স করছে, তাতে ওয়াংখেড়েতে ২০০ রান যে কম ছিল, সেটা প্রমাণিত হয়ে গিয়েছে।রান তাড়া করতে নেমে ২১ বলে ৪২ করে মুম্বইয়ের জয়ের ভিত তৈরি করেন। নবীনের এই খোঁচার বদলে জবাবও দিয়েছেন বিরাট কোহলি।

```

এর পর সেই ভিতে দাঁড়িয়ে সূর্যকুমার যাদব বাকি কাজটা করেন। সঙ্গে ছিলেন নেহাল ওয়াধেরা। যিনি ৩৪ বলে ৫২ করে অপরাজিত থাকেন। ২১ বল বাকি থাকতে মুম্বই ৬ উইকেটে ম্যাচ জিতে নেয়।এ দিকে ম্যাচ শেষ হওয়ার কিছু আগে, যখন মুম্বই জয়ের দরজার সামনে দাঁড়িয়ে, তখন নবীন মুম্বই-আরসিবি ম্যাচের স্ক্রিনশট সহ একটি ইনস্টাগ্রাম স্টোরি শেয়ার করেন। তাতে দেখা গিয়েছে যে, সেই মুহূর্তে ১৬তম ওভার চলছে। মুম্বইয়ের জিততে ৮ রান 17তম ওভারে আট রান প্রয়োজন। আ সামনে এক ঝুড়ি আম। এটির ক্যাপশনে নবীম লেখেন, ‘এগুলির (আমের) সঙ্গে রাউন্ড 2। আমার খাওয়া সেরা আমগুলির মধ্যে অন্যতম। ধন্যবাদ ধবলল পরব ভাই।’ এই স্টোরিটি পোস্ট করার আগে নবীন আরও একটি স্টোরি পোস্ট করেছিলেন।যখন কোহলি আউট হয়ে সাজঘরে ফিরছেন, সেই সময়ে নবীন নিজের প্রথম পোস্টটি করেছিলেন।

সেখানে তিনি কোহলির ছবি বা সেই সংক্রান্ত কিছু দেননি। টিভিতে খেলা চলছিল। পিযূষ চাওলাকে দেখা যাচ্ছিল। সামনে রাখা ছিল খাওয়া আম। আর সঙ্গে লেখা, ‘মিষ্টি আম’। সরাসরি কোহলি সংক্রান্ত কিছু না লিখলেও, ভক্তরা মনে করছেন, কোহলিকে পরোক্ষে ব্যাঙ্গ করেছেন নবীন। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় নতুন করে চর্চা শুরু হয়েছে। এর জবাবে বিরাট লিখেছেন সব লড়াই নিজের মস্তিষ্কে এবং বাস্তবে লড়াইটা নিজের সাথেই।

```

১ মে লখনউয়ের একনা স্টেডিয়ামে আরসিবি বনান এলএসজি এর মধ্যে ২০২৩ আইপিএলের ম্যাচ চলাকালীন কোহলির সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন নবীন। সেই ঝামেলাই পরবর্তীতে বড় আকার নেয়। গৌতম গম্ভীর সেই ঝামেলায় জড়িয়ে পড়লে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। সব মিলিয়ে সেই ঝামেলার রেশ এখনও যে রয়েছে, সেটা বুঝিয়ে দিলেন নবীন। সেই ঘটনার পর কোহলি এবং গম্ভীরকে ম্যাচ ফি-র ১০০ শতাংশ জরিমানা করা হয়েছিল। আর নবীনকে ৫০ শতাংশ জরিমানা করা হয়।