আইপিএল ইতিহাসের ফাস্টেস্ট হাফ সেঞ্চুরি করে অনবদ্য রেকর্ড গড়লেন যশস্বী জসওয়াল!

কেকেআরের বিরুদ্ধে ঐতিহাসিক ব্যাটিং করেছেন রাজস্থান রয়্যালসের বাঁহাতি ওপেনার তথা তরুণ ভারতীয় ব্যাটসম্যান যশস্বী জসওয়াল। মাত্র ১৩ বলে ফিফটি মেরে লিগের ইতিহাসে সবচেয়ে বড় রেকর্ড গড়ে ফেলেন তিনি সঙ্গে সব রেকর্ড ভেঙে দিয়েছেন যশস্বী। তিনি কেএল রাহুলের দ্রুততম ফিফটির রেকর্ড ভেঙে এটিকে একটি বড় অর্জন করেছেন। ইনিংসের প্রথম ওভারেই কেকেআর অধিনায়ক নীতীশ রানাকে ২৬ রানে মারেন জসওয়াল। ৬ বলে ২৬ রান করার পরে বাকি সাত বলে ২৪ করেন যশস্বী জসওয়াল। এর ফলে টি টোয়েন্টিতে সবচেয়ে বড় রেকর্ড গড়লেন তিনি।

১৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রাজস্থানের হয়ে প্রথম বল থেকেই মারতে শুরু করেন যশস্বী জসওয়াল। তিনি নীতীশ রানার প্রথম ওভারে দুটি ছক্কা ও তিনটি চার সহ ২৬ রান সংগ্রহ করেন। এরপর দ্বিতীয় ওভারে হর্ষিত রানাকেও ছক্কা ও চার মারেন তিনি। এরপর শার্দুল ঠাকুরের তৃতীয় ওভারে তিনটি চার মেরে ১৩ বলে ফিফটি পূর্ণ করে ইতিহাস গড়েন তিনি।

```

এর সঙ্গে, যশস্বী জসওয়ালও ভারতীয় ব্যাটসম্যান হয়েছেন যিনি আইপিএলের প্রথম ওভারে সবচেয়ে বেশি রান করেছেন। নীতীশ রানার ওভারে ২৬ রান করার সময়, তিনি এটিকে আইপিএল ইতিহাসের দ্বিতীয় সবচেয়ে ব্যয়বহুল প্রথম ওভারে পরিণত করেন। এছাড়াও, তিনি প্রথম ভারতীয় এবং ফ্যাফ ডু প্লেসির পরে দ্বিতীয় খেলোয়াড় যিনি আইপিএলের এই মরশুমে ৫০০ রানের সীমা অতিক্রম করেছেন।

দেখুন IPL-এ কারা সব থেকে কম বলে এখনও পর্যন্ত পঞ্চাশ করেছিলেন-যশস্বী জসওয়াল – ১৩ বলে বনাম কেকেআর, ২০২৩ (একই ম্যাচে)কেএল রাহুল – ১৪ বল বনাম দিল্লি ক্যাপিটালস, ২০১৮প্যাট কামিন্স – ১৪ বল বনাম মুম্বই ইন্ডিয়ান্স, ২০২২ইউসুফ পাঠান – ১৫ বল বনাম SRH, ২০১৪সুনীল নারিন – ১৫ বল বনাম আরসিবি, ২০১৭

```

অন্যদিকে এই ম্যাচে পরাজয়ের ফলে এটা বলাই যায় যে কলকাতা নাইট রাইডার্স আইপিএল ২০২৩ থেকে রীতিমতো ছিটকে গেল, এখনো পর্যন্ত কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি এই দুটি দল আইপিএল থেকে ছিটকে গেছে এরকমটা বলা চলে এবং পরবর্তীতে হায়দ্রাবাদ এবং পাঞ্জাব খুব শীঘ্রই ছিটকে যেতে চলেছে।।