কাইল জেমিসনের পরিবর্তে ঝড়ের গতিতে বল করা এক পেসারকে দলে নিল CSK !

চোটের জন্য আইপিএলে মাঠে নামা হবে না কাইল জেমিসনের, এখবর আগেই জানা হয়ে গিয়েছিল। তবে ক্রিকেটপ্রেমীদের নজর ছিল জেমিসনের পরিবর্ত হিসেবে চেন্নাই সুপার কিংস কাকে দলে নেয়, সেদিকে। অবশেষে ফ্র্যাঞ্চাইজির তরফে কিউয়ি অল-রাউন্ডারের পরিবর্ত খুঁজে নেওয়া হয়।গত আইপিএল নিলামে কাইল জেমিসনকে ১ কোটি টাকা দিয়ে দলে নেয় চেন্নাই। রবিবার আইপিএলের তরফে বিজ্ঞপ্তি জারি করে চেন্নাই সুপার কিংসের স্কোয়াডে রদবদলের কথা জানিয়ে দেওয়া হয়। পরে সিএসকে ফ্র্যাঞ্চাইজির তরফেও সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে স্কোয়াডে স্বাগত জানানো হয় এই ক্রিকেটারকে।

জানিয়ে দেওয়া হয় যে, জেমিসনের বদলে এবছর প্রোটিয়া পেসার সিসান্দা মাগালাকে দেখা যাবে সিএসকের জার্সিতে।অন্যদিকে সিসান্দা মাগালা নিলামে অবিক্রিত থাকেন। শেষমেশ মাগালাকে তাঁর বেস প্রাইস ৫০ লক্ষ টাকায় দলে নেয় সিএসকে। অর্থাৎ, জেমিসনের মূল্যের অর্ধেক টাকায় মাগালা যোগ দেন চেন্নাই শিবিরে।সিসান্দার আন্তর্জাতিক ক্রিকেট খেলার খুব বেশি অভিজ্ঞতা নেই। দক্ষিণ আফ্রিকার হয়ে মোটে ৫টি ওয়ান ডে ও ৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। সব মিলিয়ে ৯টি আন্তর্জাতিক উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। তবে ঘরোয়া টি-টোয়েন্টিতে তার অভিজ্ঞতা এবং পারফরমেন্স জানলে আপনি রীতিমত অবাক হবেন।

```

তবে ঘরোয়া টি-২০ খেলার বিস্তর অভিজ্ঞতা রয়েছে ৩২ বছর বয়সী ডানহাতি মিডিয়াম পেসারের। ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে মোট ১২৭টি টি-২০ ম্যাচে মাঠে নেমেছেন মাগালা। নিয়েছেন ১৩৬টি উইকেট। প্রোটিয়া তারকার ব্যাটের হাত নিতান্ত মন্দ নয়। তিনি টি-২০ ক্রিকেটে ১৭.৫০ গড়ে ৭৩৫ রান সংগ্রহ করেছেন। ২০ ওভারের ক্রিকেটে ২টি হাফ-সেঞ্চুরিও রয়েছে মাগালার। দক্ষিণ আফ্রিকার নতুন টি-২০ লিগ এসএ ২০-তে সিসান্দা সানরাইজার্স ইস্টার্ন কেপের হয়ে মাঠে নামেন।

আইপিএল ২০২৩-এর জন্য চেন্নাই সুপার কিংসের সম্পূর্ণ স্কোয়াড:- মহেন্দ্র সিং ধোনি, রুতুরাজ গায়কোয়াড়, আম্বাতি রায়াড়ু, ডেভন কনওয়ে, অজিঙ্কা রাহানে, শুভ্রাংশু সেনাপতি, শেক রশিদ, দীপক চাহার, তুষার দেশপান্ডে, প্রশান্ত সোলাঙ্কি, সিমরজিৎ সিং, মুকেশ চৌধরী, মাথিসা পথিরানা, রবীন্দ্র জাদেজা, মইন আলি, মিচেল স্যান্টনার, শিবম দুবে, ডোয়েন প্রিটোরিয়াস, মাহিশ থিকসানা, রাজবর্ধন হাঙ্গার্গেকর, বেন স্টোকস, সিসান্দা মাগালা, নিশান্ত সিন্ধু, অজয় মণ্ডল ও কে ভগত বর্মা।

```

কাইল জেমিসন তুলনায় আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞ। তিনি নিউজিল্যান্ডের হয়ে মোট ১৬টি টেস্ট, ৮টি ওয়ান ডে ও ৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নামেন। ইতিমধ্যে আইপিএল খেলারও অভিজ্ঞতা রয়েছে জেমিসনের।