মা লক্ষ্মীর কৃপা পেতে চাইলে এই ৫ টি কাজ অবশ্যই করুন,উপকার পাবেন

মা লক্ষ্মীর কৃপা সকলেই চেয়ে থেকেন। কারণ ধর্মীয় বিশ্বাস অনুসারে দেবী মা লক্ষ্মীর কৃপায় মানুষ ঐশ্বর্য, সমৃদ্ধি লাভ করে। সেই কারণেই সব মানুষই চান প্রত্যেক সংসারের উপর মা লক্ষ্মী কৃপা থাক। যাতে প্রতিটি সংসারে সুখ ও সমৃদ্ধি ভরে ওঠে। জ্যোতিষ শাস্ত্র মতে মা লক্ষ্মীর আরাধনার কিছু প্রতিকার রয়েছে। যদি এগুলি ভক্তি ও বিশ্বাসের সঙ্গে কেউ করে থাকেন তাহলে সেই ব্যক্তি উপকার পাবেনই। সেই সঙ্গে মা লক্ষ্মীর প্রসন্ন হবেন এবং সেই ব্যক্তির সংসার ধন-সম্পদে পূর্ণ হবে। কিন্তু কোন কোন কাজ করলে আপনি মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে পারেন জানেন, জেনে নিন।

১) কোন মা লক্ষীর মন্দিরে দিয়ে দেবীকে লাল বস্ত্র দিন। তাঁর সঙ্গে দিন লাল সিঁদুর, লাল চুড়ি। এতে মা লক্ষ্মী খুশি হন। তাঁর ভক্তকে ঐশ্বর্য প্রদান করেন।২) মা লক্ষ্মীকে খুশি করতে ও বিশেষ আশীর্বাদ পেতে প্রতি শুক্রবার লাল রঙের পোশাক পরুন। তাতে তিনি খুশি হন। উপকার পাবেন।

```

৩) প্রতি শুক্রবার ৫ টি লাল ফুল নিয়ে মায়ের ধ্যান করুন। এর পরে, মা লক্ষ্মীকে প্রণাম করুন। সেই সময় প্রার্থনা করুন যে, দেবী যেন সর্বদা আপনার বাড়িতে থাকেন। আর এই ফুলগুলি আলমারিতে রাখুন। শুক্রবার শ্রী লক্ষ্মী নারায়ণ পাঠ করলে মা লক্ষ্মীও প্রসন্ন হন। কথিত আছে, এই বিশেষ পাঠের পর ভগবান লক্ষ্মী নারায়ণকে খির দিতে হবে। তাহলে উপকার পাওয়া যায়।

৪) শুক্রবার একটি লাল রঙের কাপড় নিন। আর সেই কাপড়ে দেড় কেজি চাল রাখুন। সেই চাল কিন্তু ভাঙবেন না। আর সেই সঙ্গে একটি প্যাকেটে এক মুঠো চাল হাতে নিয়ে ‘ওম শ্রী শ্রীয়ে নমঃ’ মন্ত্রটি ৫ বার পাঠ করুন। তারপর প্যাকেটটি নিরাপদ স্থানে রাখুন। কথিত আছে, এটি করলে সংসারে ঐশ্বর্যের বৃদ্ধি হয়। সংসারে আসে সুখ শান্তিও।

```

কোন মা লক্ষীর মন্দিরে দিয়ে দেবীকে লাল বস্ত্র দিন। তাঁর সঙ্গে দিন লাল সিঁদুর, লাল চুড়ি। এতে মা লক্ষ্মী খুশি হন। তাঁর ভক্তকে ঐশ্বর্য প্রদান করেন।২) মা লক্ষ্মীকে খুশি করতে ও বিশেষ আশীর্বাদ পেতে প্রতি শুক্রবার লাল রঙের পোশাক পরুন। তাতে তিনি খুশি হন। উপকার পাবেন।