পরিবেশ দিবসে শুধু গাছ নয়,দেশবাসীকে রতন টাটা যা বললেন,মন ছুঁয়ে গেলো নেটিজেনদের

রতন টাটা, শুধুমাত্র নামটুকুই যথেষ্ট এটা বোঝানোর জন্য যে টাটা গ্রুপ দেশের অগ্রগতিতে কতটা অংশ নিয়েছে। সম্প্রতি তাকে ভারতরত্ন দেওয়ার জন্য সোশ্যাল মিডিয়াতে বিশাল রকম একটা ক্যাম্পেন পর্যন্ত চালু হয়, দেশের অগ্রগতিতে তার এতটাই অবদান, যদিও তিনি নিজেই বলেন যে, ” আমার জন্য ভারতরত্ন চাইবেন না, একজন ভারতীয় হিসেবে আমি গর্ববোধ করি এবং আমি নিজেকে ধন্য মনে করি যে আমি ভারতের অগ্রগতিতে সামান্য হলেও অবদান রাখতে পেরেছি।” আর এবারে পরিবেশ দিবসে তিনি এমন কিছু চাইলেন যা হয়তো সবাইকে অবাক করবে, প্রত্যেকে পরিবেশ দিবসে গাছ লাগানো থেকে শুরু করে পরিষ্কার বায়ুর, দূষণ কমানোর কথা বলে থাকেন। রতন টাটা সেসব তো বললেনই তার সাথে বললেন আরো অনেক কিছুই, যা মন ছুঁয়ে গেল নেটিজেনদের।

অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে তিনি টুইট করে লেখেন, আজ পরিবেশ দিবসে আমরা এমন একটা পরিবেশ চাইবো যেখানে প্রত্যেক ভারতীয় শ্বাস-প্রশ্বাসের জন্য এমন একটা পরিবেশ পাবে যেখানে বায়ু হবে বিশুদ্ধ। কিন্তু তার সাথে তিনি আরো যা বলেন তা মন ছুঁয়ে যায় নেটিজেনদের। তিনি বলেন এমন একটা পরিবেশে চাই যেখানে কোন ভারতীয় ক্ষুধার্ত থাকবে না, প্রত্যেক ভারতীয় বিশুদ্ধ জল পাবে, প্রত্যেক ভারতীয়র স্বাস্থ্য অর্থাৎ চিকিৎসা পাবে।

```

রতন টাটার মানুষের প্রতি এবং দেশের প্রতি এই ভালোবাসার কারণেই হয়তো আজ দেশের মানুষের কাছে তিনি অত্যন্ত শ্রদ্ধেয় একজন ব্যক্তি। তিনি একজন ব্যবসায়ী হলেও তার ভক্তরা তাকে ব্যবসায়ী নয় শিল্পপতি হিসেবেই বর্ণনা দেই। যিনি শুধু ব্যবসা করতে আসেননি তিনি শিল্পের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে চান।

পরিবেশ দিবসে তাঁর এই মেসেজ মন ছুঁয়ে গেছে নেটিজেনদের।

```