একা হাতে ম্যাচ জিতিয়ে অসংখ্য রেকর্ড ভেঙে চুরমার করে বিশ্বরেকর্ড গড়লেন কে এল রাহুল!

ব্যাট হাতে দুরন্ত ফর্মে প্রত্যাবর্তন কে এল রাহুলের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ইতিমধ্যে জয়লাভ করেছে ভারতীয় দল এবার প্রথম ওয়ানডে ম্যাচেও দুর্দান্ত জয় দিয়ে শুরু করল টীম ইন্ডিয়া।। রীতিমতো একটা ব্যাটিং পিচের উপর প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল আজকের ভারতীয় ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া, তবে সেই নিয়ে প্রশ্ন উঠলেও ভারতীয় বোলাররা তার জবাব দেয় এবং অস্ট্রেলিয়া দলের একের পর এক উইকেট নিয়ে রীতিমত ১৮৮ রানে বান্ডিল করে দেয় অস্ট্রেলিয়াকে। কিন্তু এই রানের জবাবে ভারতীয় দলের হয়ে যে অস্ট্রেলিয়ার সামনে পাহাড় হয়ে দাঁড়াবে কে এল রাহুল সেটা হয়তো কেউ ভাবেনি।

প্রথমে ব্যাট করতে আসা অস্ট্রেলিয়ার দল একের পর এক উইকেট প্রথম থেকেই হারাতে শুরু করে, অস্ট্রেলিয়া দলের তরফ থেকে একমাত্র মিচিল মার্শ ৮১ রানের ইনিংস খেলেছেন তাছাড়া অস্ট্রেলিয়া দলের কোন ব্যাটসম্যান সেই ভাবে দাঁড়াতে পারেননি। স্টিভ স্মিথ করেছেন 22 রান এবং জশ ইংলিশ করেছেন ২৬ রান। গ্লেন ম্যাক্সওয়েল, স্টইনিস, লাভুসেন কেউই রান করতে পারেননি অস্ট্রেলিয়ার হয়ে। ভারতীয় দলের তরফ থেকে দুর্দান্ত বোলিং করেছেন মোঃ সামি এবং মোঃ সিরাজ দুজনেই তিনটি করে উইকেট পেয়েছেন।

তাছাড়া ভারতীয় স্পিনাররাও ভালো বল করেছে জাদেজা দুটি উইকেট এবং কুলদীপ একটি উইকেট পেয়েছেন। এইরানের জবাবে ব্যাট করতে নেমে রীতিমতো চ্যালেঞ্জের মুখে পড়তে হয় ভারতীয় দলকে কারণ অস্ট্রেলিয়া তরফ থেকে রীতিমতো আগুন বোলিং করেছিলেন মিচেল স্টার্ক, ঈশান কিশন বিরাট কোহলি এবং সূর্য কুমার যাদব পরপর তিন উইকেট নিয়ে রীতিমতো ভারতকে ব্যাক ফুটে ঠেলে দেয় অস্ট্রেলিয়া। কিন্তু ফর্মে না থাকা কে এল রাহুল অস্ট্রেলিয়ার সামনে পাহাড় হয়ে দাঁড়ায়।

কে এল রাহুল প্রথমে অধিনায়ক হার্দিক পান্ডিয়ার সাথে একটা ভালো পার্টনারশিপ করে এবং অবশেষে বাকি থাকা রান রবীন্দ্র জাদেজার সাথে মিলে ভারতকে এই ম্যাচে দুর্দান্ত একটা জয় এনে দেয়। ভারতকে জেতাতে গিয়ে একটা দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেছেন কে এল রাহুল, ৯১ বলে ৭৫ রানের একটা দুর্দান্ত ইনিংস খেলেছেন কে এল রাহুল। পাশাপাশি ৪০ রানের একটি ইনিংস খেলেছেন জাদেজা এবং ২৫ রানের একটি ছোট্ট ইনিংস খেলেছেন হার্দিক পান্ডিয়া।

ভারত এবং অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচে রীতিমতো ভারতীয় দল জয়লাভ করে সিরিজে এগিয়ে গেল, এখনো দুটি ম্যাচের খেলা বাকি রয়েছে এবং একটিতে জিতলেই রীতিমতো ভারত এই সিরজে জয়লাভ করবে।