ব্যাট হাতে তাণ্ডব, মোহালি ম্যাচেই অনবদ্য বিশ্ব রেকর্ড গড়লেন শুভমান গিল !

চলতি বছরে দুরন্ত ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন শুভমন গিল। আন্তর্জাতিক ক্রিকেটে ঘরের মাঠ মোহালীতে প্রথমবার অর্ধশতরানের ইনিংস খেললেন শুভমন গিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচেই ৩৭ বলে অর্ধশতরানের ইনিংস খেলেছেন শুভমন গিল। আর তাতেই আপ্লুত হয়েছেন সকলে। এই বছরের শুরু থেকেই দেশের জার্সিতে অসাধারণ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন ভারতীয় দলের এইঅ তরুণ ক্রিকেটার শুভমন গিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মোহালীতে নেমেছিলেন তিনি। সেখানেও শুভমন গিলের ব্যাট থেকে এল অর্ধশতরানের ইনিংস।

এই বছর ঘরের মাঠে দুরন্ত ফর্মে রয়েছেন ভারতীয় দলের তরুণ ক্রিকেটার শুভমন গিল। সেখানেই তাঁর ব্যাট থেকে সেঞ্চুরী থেকে নানান অস্ধারণ অর্ধশতরানের ইনিংস দেখা গিয়েছে। কিন্তু এখনও পর্যন্ত ঘরের মাঠ মোহালীতে অর্ধশতরানের ইনিংস পাননি তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই সেই ইনি্ংস খেললেন ভারতীয় দলের এই তরুণ ক্রিকেটার। তবে আফসোস একটাই , মোহালীর বাইশগজে দেশের মাটিতে সেঞ্চুরী ইনিংস খেলতে পারলেন না শুভমন গিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এদিন ৬৩ বলে ৭৪ রানের ইনিংস খেলেছিলেন শুভমন গিল।

```

ভারতের বিরুদ্ধে প্রথমে ব্যাটিং করে অস্ট্রেলিয়া করেছিল ২৭৬ রান। জবাবে ভারতের হয়ে ওপেন করেছিলেন শুভমন গিল ও রুতুরাজ গায়কোয়াড়। শুরু থেকেই দুই ক্রিকেটার ছিলে আক্রমণাত্মক মেজাজে। আর সেই পারফরম্যান্সের সৌজন্যেই যে ভারতীয় দল বেশ খানিকটা ফ্রন্টফুটে চলে গিয়েছিল তা বলারক অপেক্ষা রাখে না। দেশের জার্সিতে এদিন মোহালীর বাইশগজে নেমেছিলেন শুভমন। ঘরোয়া ক্রিকেটে এই মাঠে তাঁর বহু রেকর্ড রয়েছে। রানও করেছেন অনেক। কিন্তু দেশের জার্সিতে এই মাঠে সেভাবে রান করতে পারেননি তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই সেই নজির গড়লেন তিনি।

সুভমন গিল আউট না হলে এদিন যে তিনি সেঞ্চুরী ইনিংস খেলতেন তা বলার অপেক্ষা রাখে না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৬৩ বলে ৭৪ রানেই থামতে হয়েেছিল শুভমন গিলকে। সেখানেই তাঁর ব্যাট থেকে ছিল বাউন্ডারি ও ওভার বাউন্ডারির ঝলক। শুভমন গিলের ৭৪ রানের ইনিংসটি সাজানো রয়েছে ৬টি বাউন্ডারি এবং ২ টো ওভার বাউন্ডারি দিয়ে।এবারের এশিয়া কাপেও ভাল পারফরম্যান্স দেখিয়েছিলেন শুভমন গিল। সেখানেও দুটো অর্ধশতরান রয়েছে এই তরুণ ক্রিকেটারের।

```

পাকিস্তান ও নেপালের বিরুদ্ধে অর্ধশতরান পেয়েছিলেন তিনি। এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর এই পারফরম্যান্স যে ভারতীয় দলের আত্মবিশ্বাস অনেকটাই বাডিয়ে দিচ্ছে তা বলার অপেক্ষা রাখে না।

সব মিলিয়ে তার ফর্মে আসাটা ভারতীয় দলের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ, কারণ বিশ্বকাপে শুভমান গিল যদি রান করতে পারে তাহলে ভারতের জন্য বিশ্বকাপ জেতাটা অনেক বেশি সহজ হয়ে যেতে পারে।