অবশেষে সার্থক হলো সেই স্বপ্ন, টিম ইন্ডিয়ায় সুযোগ পেলেন রিঙ্কু সিং

বহুদিন ধরে অপেক্ষা করছিলেন। কিন্তু, কিছুতেই ভারতীয় ক্রিকেট দলের দরজাটা রিঙ্কু সিংয়ের সামনে খুলতে চাইছিল না। আশা করা হয়েছিল, ওয়েস্ট ইন্ডিজ সফরে হয়ত তাঁকে ভারতীয় ক্রিকেট দলে সুযোগ দেওয়া হবে। কিন্তু, শেষপর্যন্ত আলিগড়ের এই ক্রিকেটারকে ফাঁকা হাতেই ফিরতে হয়েছে। কিন্তু কথায় আছে, ‘ভগবান কে ঘর দের হ্যায়, পর অন্ধের নেহি’। অবশেষে শুক্রবার রাতে রিঙ্কুর সামনে সেই বন্ধ দরজাটাই খুলে গেল। আসন্ন এশিয়ান গেমসের জন্য ভারতীয় ক্রিকেট দল ঘোষণা করেছে বিসিসিআই। আর সেই স্কোয়াডেই রিঙ্কু সিংয়ের নাম একেবারে উজ্জ্বল হয়ে রয়েছে।

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, আসন্ন এশিয়ান গেমসের জন্য ভারতের পুরুষ (সিনিয়র) ক্রিকেট দল ইতিমধ্যেই ঘোষণা করে দেওয়া হয়েছে। এই দলকে নেতৃত্ব দেবেন চেন্নাই সুপার কিংস দলের তরুণ ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়। রিঙ্কুর পাশাপাশি প্রভসিমরন সিংও এই প্রথমবার ভারতীয় ক্রিকেট দলের ডাক পেলেন। সম্প্রতি ২০২৩ আইপিএল টুর্নামেন্টে তাঁরা দুজনেই যথেষ্ট ভালো ব্যাটিং পারফরম্যান্স করেছিলেন।

```

১৯ তম এশিয়ান গেমস আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ঝেঝিয়াং ইউনিভার্সিটি অফ টেকনোলজির পিংফেং ক্রিকেট ময়দানে আয়োজন করা হবে। এই টুর্নামেন্টটি আগামী ৮ অক্টোবর পর্যন্ত চলবে। টুর্নামেন্টটি টি-২০ ফরম্যাটে খেলা হবে এবং পুরুষদের ক্রিকেট টুর্নামেন্ট আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে।

আসুন ভারতীয় ক্রিকেট স্কোয়াডে একবার চোখ বুলিয়ে নেওয়া যাক :ঋতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রাহুল ত্রিপাঠী, তিলক বর্মা, রিঙ্কু সিং, জীতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, আভেশ খান, আর্শদীপ সিং, মুকেশ কুমার, শিবম মাভি, শিবম দুবে, প্রভসিমরন সিং (উইকেটকিপার)।

```

স্ট্যান্ডবাই থাকবেন যাঁরা : যশ ঠাকুর, সাই কিশোর, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, সাই সুদর্শন।তবে বিসিসিআই শুধুমাত্র পুরুষদের নয়, এই টুর্নামেন্টের জন্য মহিলা ক্রিকেট দলও ঘোষণা করেছে। মহিলা ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন হরমনপ্রীত কৌর। আর তাঁর ডেপুটি হয়ে থাকবেন স্মৃতি মান্ধানা। এছাড়া স্ট্যান্ডবাই তালিকায় থাকবেন হারলিন দেওল, সাইকা ইশাক, কাশভি গৌতম এবং পূজা বস্ত্রকার।