“ও একা নয়,ভারতের কাছে আরো এক যশস্বী জসওয়াল আছে”: বড়ো মন্তব্য করলেন রিকি পন্টিং !

ওয়োস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলের টেস্ট জার্সি গায়ে অভিষেক হয়েছে যশস্বী জসওয়ালের। আর প্রথম ম্যাচেই নিজের জাত চিনিয়েছেন তরুণ এই ব্যাটার। ক্যারিবিরায়নদের বিরুদ্ধে করেছেন ১৭১ রান। তাঁর এই ইনিংসটি সাজানো ১৪টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির মাধ্য়মে। সেই সঙ্গে একাধিক রেকর্ডও গড়েছেন যশস্বী। বিশ্ব ক্রিকেটে শোরগোল ফেলে দিয়েছেন তিনি।যশস্বী এই ফর্ম বজায় রেখেছেন শুধুমাত্র ভারতীয় দলের হয়ে এমনটা একেবারেই নয়, সদ্য শেষ হওয়া আইপিএলেও দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিনি। সেই সঙ্গে একাধিক রেকর্ডও গড়েছেন রাজস্থান রয়্যালসের এই ক্রিকেটার।

তবে উল্লেখযোগ্য বিষয় হল, এই ক্যারিবিয়ান সিরিজের প্রথম টেস্টে আরও এক ক্রিকেটারের টেস্ট অভিষেক হয়। তিনি ইশান কিষান। তিনি অবশ্য মাত্র ১ রান করেন।পাশাপাশি এই স্কোয়াডে আরও এক ক্রিকেটার রয়েছেন, তবে তাঁর টেস্ট অভিষেক এখনও হয়নি। ক্রিকেট মহল মনে করছে দ্বিতীয় টেস্টে তাঁরও অভিষেক হতে পারে। তিনি রুতুরাজ গায়কোয়াড়। এবার রুতুর প্রশংসা করলেন প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিং। ঋতুরাজের ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য করলেন অস্ট্রেলিয়া তারকা ক্রিকেটার রিকি পন্টিং।

```

আইসিসির এক সাক্ষাৎকারে অজি কিংবদন্তি জানান, ‘রুতুরাজও যশস্বীর মতো টেস্ট ক্রিকেটার। আমি ওর টেস্ট অভিষেক দেখার জন্য মুখিয়ে রয়েছি। ওকে আমি আইপিএলে দেখেছি। সত্যি ও খুব প্রতিভাবান একজন ক্রিকেটার। ঘরোয়া ক্রিকেটে বেশ ভালো পারফরম্যান্স করেছে। অনেক ভারতীয় ক্রিকেটার রয়েছে যারা এই মুহূর্তে যারা ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স করেছে। যশস্বী এবং রুতুরাজ ঠিক তেমনই। রুতুও খুব ভালো পারফরম্যান্স করেছে। একেবারেই যশস্বীর মতো ক্রিকেটার ও।’ যদিও এশিয়ান গেমসের ভারতীয় দলে ডাক পেয়েছেন রুতুরাজ।

শুধু রুতুরাজের প্রশংসা করেননি তিনি। পাশাপাশি যশস্বীর এই ইনিংসেরও প্রশংসা করেছেন পন্টিং। প্রাক্তন অজি অধিনায়ক বলেছেন, ‘যশস্বীকে আমি আইপিএলে দেখেছি। আলাদা করে কিছু বলার নেই। যেভাবে পারফরম্যান্স করেছে তা সত্যি প্রশংসনীয়। সেই ধারা বজায় রেখেছে টেস্টেও। এক কথা দুর্দান্ত। ওয়েস্ট ইন্ডিজের মতো মাঠে ১৭১ রান মুখের কথা নয়। যেখানে দেখা যাচ্ছে বড় বাউন্ডারির দিকে এগোচ্ছে না। এতটাই স্লো আউটফিল্ড। ফলে ও এই পরিস্থিতিতে যেভাবে খেলেছে, তা দেখে সত্যি মনে হচ্ছে অনেক দূর এগোবে।’

```

পাশাপাশি এই সাক্ষাৎকারে পৃথ্বী শ’য়ের প্রসঙ্গ উঠে আসে। পৃথ্বীকে ভালো করে চেনেন পন্টিং। কারণ পৃথ্বী দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেন। এবং পন্টিং সেই দলের কোচ। পৃথ্বীর প্রসঙ্গে তিনি বলেন, ‘পৃথ্বী প্রতিভাবান এখজন ক্রিকেটার। তবে ও সঠিক ভাবে কিছু করতে পারছে না। আমার মনে হয় আরও ঘরোয়া টুর্নামেন্ট খেলতে হবে। প্রত্যেক ক্রিকেটারেরই এমন সময় আসে। তবে এই পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবে ও। ভারতীয় দলে ওকেও দেখতে পারব।’