রোহিতের ওকে প্রয়োজন,ও বিপক্ষের ত্রাস- ভারতের WTC টিমের প্লেয়ারকে নিয়ে বড় মন্তব্য শ্রীলঙ্কা তারকার!

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত গ্রুপ লিগ থেকেই ছিটকে গিয়েছিল। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে অবশ্য ভারত সেমিফাইনালে উঠেছিল। কিন্তু সেখানে তারা ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে লজ্জাজনক ভাবে হেরেছিল। ১৬৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড ১৬ ওভারেই উইকেট না হারিয়ে ১৭০ করে ফেলে। জস বাটলার (অপরাজিত ৮০) এবং অ্যালেক্স হেলস (অপরাজিত ৮৬) অপরাজিত ছিলেন। তার আগে ভারতীয় দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয় ফাইনালে। সব মিলিয়ে ভারতের কাছে এই বছরের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ভীষণ গুরুত্বপূর্ণ হতে চলেছে, তবে বর্তমানে চোটে জর্জরিত ভারতীয় দল।

চোটের কারণে ২০২৩ বিশ্বকাপ মিস করতে পারেন ভারতের তারকা প্লেয়ার। যে চোট তাঁর ক্যারিয়ারের জন্য বড় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। তিনি বিশ্বকাপের দলে না থাকলে, সেটা ভারতের কাছে বিশাল বড় ক্ষতি হবে। এমনই মনে করেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার। ২০২৩ সালের ওডিআই ক্রিকেট বিশ্বকাপের জন্য রোহিত শর্মা, রাহুল দ্রাবিড় এবং টিম ম্যানেজমেন্টের বাকিরা সেরা কম্বিনেশন খোঁজার জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ভারত শেষ বার ২০১৩ সালে আইসিসি ট্রফি জিতেছিল। সে বার তারা চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতেছিল। তার পর থেকে তারা আইসিসি ইভেন্টে হয় রানার্স আপ হয়েছে বা বিধ্বস্ত হয়ে আগেই ছিটকে গিয়েছে।

```

৫০ ওভারের বিশ্বকাপের আগে ভারত, যারা কিনা আয়োজক, তারা কিছু বিপর্যয়ের মুখোমুখি হয়েছে। তারকা পেসার জসপ্রীত বুমরাহ গত বছর থেকে চোটের কারণে দলের বাইরে। এবং আইপিএল ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং এশিয়া কাপ মিস করতে পারেন। ওডিআই বিশ্বকাপের আগে তাঁকে দলে ফেরানোর জন্য মরিয়া চেষ্টা করা হচ্ছে। এদিকে দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্তও একটি ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন। তিনি কবে ২২ গজে ফিরবেন, তার কোনও ঠিক নেই। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার মনে করেন, বুমরাহর অনুপস্থিতি ওডিআই বিশ্বকাপে ভারতের জন্য খুব ব্যয়বহুল হতে পারে এবং খুব বেশি ভাবে বুমরাহকে প্রয়োজন রোহিত শর্মার।

শ্রীলংকার প্রাক্তন ক্রিকেটার ফার্নান্দো টাইমস অফ ইন্ডিয়াকে বলেছেন, ‘আপনি যদি গত পাঁচ বছরে ভারতের পারফরম্যান্সের দিকে তাকান, বুমরাহ খুব বড় ভূমিকা পালন করেছেন। তিনি সত্যিই ভারতের পেস আক্রমণকে খুব ভালো নেতৃত্ব দিয়েছেন। তিনি ম্যাচের রং বদল করতে ওস্তাদ। আমি ওর চোট সম্পর্কে সে ভাবে নিশ্চিত নই। কিন্তু বিশ্বকাপে ও ভারতের জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হবে। বিশ্বকাপে রোহিতের ওকে প্রয়োজন হবে। বিশ্বকাপে ভারত এবং রোহিতের সত্যিই ওকে প্রয়োজন হবে।’

```

সম্প্রতি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের একটি সূত্র থেকে জানা গিয়েছে, ‘বুমরাহ ইতিমধ্যেই আইপিএল টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন। আগামী ৬ মাস তিনি ভারতীয় ক্রিকেট দলে প্রত্যাবর্তন করতে পারবেন না। কিন্তু, তার পরেও তিনি কবে কামব্যাক করতে পারবেন, এমন কোনও আশার আলো চিকিৎসকেরা দেখাতে পারেননি। আমরা একদিনের ক্রিকেট বিশ্বকাপ লক্ষ্য করে এগোচ্ছি। সেখানেও বুমরাহ খেলতে পারবেন কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে।’