“আমার জন্য আপনারা যা করেছেন,আমার দেশও তা করেনি”: বড়ো মন্তব্য করলেন রাসেল!

গুজরাটের বিরুদ্ধে আজকে ম্যাচে পরাজয়ের ফলে এটা বলাই চলে যায় আইপিএল থেকে ছিটকে গেল কেকেআর। এবছরের আইপিএলে এখনও সেই ভাবে আটিস বাজি দেখা যায়নি রাসেলের তরফ থেকে,এবারের আইপিএল আসরে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ব্যর্থ রাসেল। ৮ ম্যাচ খেলে ব্যাট হাতে করতে পেরেছেন ১০৮ রান, আর বল হাতে তার শিকার ৫ উইকেট। এমন পারফরম্যান্সের পরও দলটির অটো চয়েজ এই অলরাউন্ডার। তার এই বাজে ফর্মের প্রভাব পড়েছে অবশ্য দলের ওপরও। ৮ ম্যাচে কলকাতার জয় কেবল ৩টিতে। শুধুই বাইশ গজের খারাপ সময় নয়, মাঠের বাইরেও রাসেলের প্রয়োজনে পাশে ছিল কলকাতা।

তার ওপর এমন আস্থা রাখায় ফ্যাঞ্চাজিটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। তিনি বলেন, ‘কয়েক বছর আগে আমি যখন হাঁটুর সমস্যায় ভুগছিলাম, তখন কেকেআর আমাকে উন্নত চিকিৎসার জন্য পাঠায়। সত্যি বলতে এটা আমার কাছে বিশেষ অনুভূতি। অন্য কোনও ফ্র্যাঞ্চাইজি এমনকী আমার জাতীয় দলও আমার উপর এতটা দায়বদ্ধতা দেখায়নি।’২০১৪ সাল থেকেই কলকাতার হয়ে খেলছেন রাসেল।

```

গত ৯ বছর ধরে দলটির সঙ্গে সম্পর্ক এই অলরাউন্ডারের। তাই ওপার বাংলার এই দলটির ঘরের ছেলেতে পরিণত হয়েছেন এই ক্যারিবিয়ান। আইপিএল না থাকলেও কলকাতার প্রধান নির্বাহী ভেঙ্কি মাইসোরের সঙ্গে যোগাযোগ রাখেন তিনি।এ প্রসঙ্গে রাসেল বলেন, ‘আমি এখানে থাকতে পেরে খুব খুশি। আমি অন্য কোনও ফ্র্যাঞ্চাইজির কথা ভাবছি না। আমি এই নিয়ে কলকাতায় ৯ বছর আইপিএল খেলছি।

টুর্নামেন্টের অংশ হতে পেরে খুব খুশি। এই ৯ বছরে আমি অনেকের সংস্পর্শে এসেছি। এই ৯ বছরে অনেকের সঙ্গে ভালো সম্পর্ক তৈরি হয়েছে। যখন আইপিএল চলে না সেই সময়ও আমি ভেঙ্কি মাইসোরের সঙ্গে যোগাযোগ রাখি। আমি ওকে অনেক সম্মান করি।’

```

পাশাপাশি, সবকিছু মিলিয়ে কলকাতা নাইট রাইডার্স এর এই বছরের আইপিএল থেকে রীতিমতো ছিটকে গেল সেই বিষয়টা পরিষ্কার কারণ আজকের ম্যাচে জয়লাভ করাটা ভীষণ গুরুত্বপূর্ণ ছিল কলকাতার জন্য।