নাইটদের বিরুদ্ধে প্রথম জয় আসতেই বড় মন্তব্য করে দিলেন সৌরভ গাঙ্গুলী!

রবিবার আইপিএলে ইডেন গার্ডেন্সে মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স এবং চেন্নাই সুপার কিংস। আর এই ম্যাচকে ঘিকে উন্মদনা ছিল চরমে। আর ম্যাচ ইডেনে হচ্ছে না চিপকে হচ্ছে, তা বোঝাই যাচ্ছিল না। ইডেনকে দেখে মনে হচ্ছিল এক টুকরো চিপক। হলুদ জার্সিতে ভর্তি ছিল মাঠ। তা হবে নাই বা কেন। ইডেনে ধোনির শেষ ম্যাচ দেখার সুযোগ হাতছাড়া করতে চায়নি কেউ। এদিন ইডেনকে দেখে মনে হয়েছে, কেকেআর অ্যাওয়ে ম্যাচ খেলতে নেমেছে। সেই সঙ্গে চেন্নাইয়ের কাছে হারতেও হয়েছে কেকেআরকে। এদিন ৪৯ রানে কলকাতাকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে গেল সিএসকে।

কলকাতার খারাপ বোলিংয়ের জন্য এবারের আইপিএলে সর্বোচ্চ রান করল চেন্নাই। ২৩৫ রানের টার্গেট দেয় তারা। এই রানে অনবদ্য ভূমিকায় রয়েছে অজিঙ্কা রাহানের। তিনি ২৯ বলে ৭১ রান করেন। শিভম দুবেও ২১ বলে ৫০ রান করেন। এছাড়াও ডেভন কনওয়ে ৫৬ রান এবং রুতুরাজ গায়কোয়াড় ৩৫ রান করেন। বলা ভালো নাইট বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করেন তারা।

```

২৩৬ রানের লক্ষ্য নিয়ে মাঠে নামে কেকেআর। এই ম্যাচে ওপেনিং জুটি পরিবর্তন করেন কেকেআর টিম ম্যানেজম্যেন্ট । এদিন ওপেন করতে দেখা যায় সুনীল নারিন ও নারায়ণ জগদীশান। নারিন তিন বল খেলে শূন্য রান করে প্যাভিলিয়নে ফিরে যায়। আরও এক ওপেনার নারায়ণ জগদীশন তিন বলে এক রান করেন। তারপরেই তাকে প্যাভিলিয়নে পাঠিয়ে দেয় তুষার দেশপান্ডে। দেখুন ভিডিও :

তুষার দেশপান্ডে বলটিকেই জগদীশন মাঠের বাইরে পাঠাতে গিয়ে রবীন্দ্র জাদেজার হাতে ক্যাচ তুলে দেন। এদিনের খেলা দেখে মনে হয়েছে মহেন্দ্র সিং ধোনির মস্তিষ্ক থেকেই এই আউটের পরিকল্পনা হয়েছিল। এদিন আইপিএলে ধারাভাষ্যকার ছিলেন মুরলি কার্তিক। তিনি বলেন, ‘দেশপান্ডে আউট করার পরেই মহেন্দ্র সিং ধোনির দিকে তাকিয়ে ছিল। এছাড়াও সিএসকের অধিনায়ক ফিল্ডারদের ঠিকঠাক জায়গায় রেখেছে।’

```

চলতি মরশুমে আইপিএল শুরু হয় চেন্নাই ও গুজরাট টাইটানস ম্যাচ দিয়ে। সেই ম্যাচে চেন্নাই পরাজিত হয়। এরপরই তারা চ্যালেঞ্জ নেয় নিজেদেরকে ফিরিয়ে আনার। আর সেই জন্যই চেন্নাই তারপর টানা তিনটি ম্যাচে জয়লাভ করে। শেষ ম্যাচে কেকেআরকে হারিয়ে পয়েন্ট টেবিলের একদম শীর্ষে উঠে যায়। ২০২২ সালে তারা ৯ নম্বর স্থান অর্জন করে। এবার চেনা ফর্মে সিএসকে। দুর্দান্ত পারফরম্যান্স করে এক নম্বরে রয়েছে। চেন্নাইয়ের পরবর্তী ম্যাচ রাজস্থান রয়্য়ালসের বিরুদ্ধে ২৭ এপ্রিল।