“আমাদের দলের কাছরা”- ভারতীয় বোলারকে নিয়ে বি’স্ফোরক মন্তব্য করলেন সূর্যকুমার যাদব! তোলপাড়

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের চলতি সিরিজের দ্বিতীয় ODI ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে ভারতীয় বোলার কুলদীপ যাদবকে এটা কী বললেন সূর্যকুমার যাদব? কুলদীপকে দলের ‘কাচরা’ বললেন সূর্য! এই পুরো বিষয়টাই ম্যাচের সময়ে স্টাম্প মাইকে ধরা পড়েছে। আসলে অনেকেই মনে করতে পারেন কাচরা মানে তো আবর্জনা। তাহলে কি কুলদীপকে দলের আবর্জনা বললেন সূর্যকুমার যাদব। আদতে বিষয়টি তেমন নয়। আসলে আমর খানের বিখ্যাত ছবি ‘লাগান’ -এর একটি চরিত্রের সঙ্গে কুলদীপের তুলনা করলেন সূর্যকুমার যাদব। আর তাতেই বিভক্ত হয়ে গেল বিশ্ব ক্রিকেট। অনেকেই মনে করেন সূর্য যেটা করেছে সেটা ভুল, আবার অনেকে সূর্যের এই মজাটাকে একেবারেই হাল্কা ভাবে নিয়েছেন।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি বার্বাডোজে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে খেলা হয়েছিল। সেই ম্যাচে স্বাগতিকরা ৬ উইকেটে জিতেছিল এবং সিরিজে সমতায় ফিরেছিল। এখন মঙ্গলবার দুই দেশের মধ্যে তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে এবং উভয় দেশেরই ওয়ানডে সিরিজ জয়ের সমান সুযোগ থাকবে। তবে এই সিরিজের দ্বিতীয় ম্যাচে টিম ইন্ডিয়ার ব্যাটিং বিপর্যস্ত হয়ে পড়ে এবং পুরো দল ১৮১ রানে অলআউট হয়ে যায়। ওয়েস্ট ইন্ডিজ জয়ের জন্য ১৮২ রানের টার্গেট পেয়েছিল, কিন্তু ভারতীয় বোলাররা এই দলের মাত্র চার ব্যাটসম্যানকে আউট করতে সক্ষম হয় এবং টিম ইন্ডিয়া ম্যাচটি হেরে যায়।

```

দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় ইনিংসে একটা সময়ে উইকেট নিতে হিমশিম খাচ্ছিলেন ভারতীয় বোলাররা। সেই সময়ে শাই হোপ এবং কেসি কার্টি ভারতীয় ইনিংসকে অ্যাঙ্কর করেছিলেন এবং তাদের বড় জুটি ভারতীয় দলের পরাজয়ের কারণ হয়ে উঠছিল। ভারতীয় বোলাররা এই জুটি ভাঙার চেষ্টা করছিলেন এবং সেই সময় কুলদীপ যাদব বোলিং করছিলেন। স্টাম্প মাইকে শোনা গিয়েছে যে, সেই সময়ে কুলদীপকে উদ্দেশ্য করে সূর্যকুমার যাদব বলেছিলেন যে তুমি তো আমাদের কাচরা। এই বলে কুলদীপকে উৎসাহ দিচ্ছিলেন সূর্য। আমরা আপনাকে বলি যে কাচরা লাগান ছবিতে একটি চরিত্র ছিল, যিনি একজন স্পিন বোলার ছিলেন এবং তিনি ছবিটিতে হ্যাটট্রিকও করেছিলেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে কুলদীপ যাদব চার উইকেট নিয়েছিলেন, কিন্তু দ্বিতীয় ম্যাচে তিনি ৮ ওভার বল করে ৩০ রান দিয়ে একটি সাফল্য পয়েছিলেন। এই ম্যাচে শার্দুল ঠাকুর ভালো বোলিং করেন এবং ৮ ওভারে ৪২ রানে তিন উইকেট নেন। অন্য ভারতীয় বোলাররা সাফল্য পাননি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দ্বিতীয় ম্যাচে, শাই হোপ অপরাজিত ৬৩ রান করেন এবং কেসি কার্টি অপরাজিত ৪৮ রান করে তাদের দলকে জয়ী করেন।

```

পঞ্চম উইকেটে এই দুজনের মধ্যে ছিল অপরাজিত ৯১ রানের জুটি গড়ে উঠেছিল। ওয়েস্ট ইন্ডিজ দল ৯১ রানের স্কোরে তাদের চার উইকেট হারিয়েছিল, কিন্তু তারপরে ভারতীয় বোলাররা আর উইকেট নিতে সফল হতে পারেনি।