বাবর রিজওয়ানদের পিছনে ফেলে ICC রাঙ্কিং এ নতুন রেকর্ড গড়ে নজির গড়লেন সূর্য্য কুমার!

নিউজিল্যান্ড সফরের দ্বিতীয় টি-২০ ম্যাচে ১১১ রানের অপরাজিত ইনিংস খেলে কেরিয়ারের সর্বোচ্চ ৮৯৫ রেটিং পয়েন্টে পৌঁছে গিয়েছিলেন সূর্যকুমার যাদব। তবে সিরিজের তৃতীয় ম্যাচে ১৩ রানে আউট হয়ে বসায় তাঁর রেটিং পয়েন্ট কমে দাঁড়ায় ৮৯০-এ। যদিও নিকটতম প্রতিদ্বন্দ্বী মহম্মদ রিজওয়ানের (৮৩৬) থেকে বেশ কিছুটা ব্যবধানে বাড়িয়ে নিয়েছেন সূর্যকুমার। আর রীতিমত নতুন নজির গড়লেন সূর্য্য কুমার।

আইসিসির সদ্য প্রকাশিত টি-২০ ব়্যাঙ্কিং অনুযায়ী ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন সূর্যকুমার যাদব। দ্বিতীয় স্থানে রয়েছেন রিজওয়ান। তবে বাবর আজম তৃতীয় স্থান থেকে পিছিয়ে চার নম্বরে চলে গিয়েছেন। পাক দলনায়ককে টপকে তিন নম্বরে উঠে এসেছেন নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে।ব্যক্তিগত টি-২০ ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে গিয়েছেন ভারতের তিন তারকা বিরাট কোহলি, রোহিত শর্মা ও লোকেশ রাহুল।

```

কোহলি ২ ধাপ পিছিয়ে ১৩ নম্বরে অবস্থান করছেন। রাহুল ২ ধাপ পিছিয়ে ১৯ নম্বরে চলে গিয়েছেন। রোহিত ৩ ধাপ পিছিয়ে ২১ নম্বরে অবস্থান করছেন।যথারীতি বোলারদের তালিকার শীর্ষে রয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে রশিদ খান ও আদিল রশিদ। ভুবনেশ্বর কুমার রয়েছেন ১১ নম্বরে। অর্শদীপ সিং অবস্থান করছেন ২১ নম্বরে। ২২ নম্বরে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

আইসিসির টি-২০ অল-রাউন্ডারদের তালিকার তৃতীয় স্থানে রয়েছেন হার্দিক পান্ডিয়া। এক নম্বর স্থান ধরে রেখেছেন শাকিব আল হাসান। দ্বিতীয় স্থানে অবস্থান করছেন মহম্মদ নবি।বোলার ও অল-রাউন্ডারদের প্রথম দশে কোনও রদবদল হয়নি।

```

তবে ব্যাটসম্যানদের তালিকায় ২ ধাপ উঠে ৭ নম্বরে চলে এসেছেন গ্লেন ফিলিপস। রিলি রসউ ও অ্যারন ফিঞ্চ ১ ধাপ করে পিছিয়ে যথাক্রমে ৮ ও ৯ নম্বরে অবস্থান করছেন।