শ্রীলঙ্কার বাঁ হাতি বেশি,রাতারাতি ভারতীয় দলে যোগ দিলেন দুরন্ত ডানহাতি অলরাউন্ডার,বাদ জাদ্দু বা অক্ষর!

শ্রীলংকার বিরুদ্ধে এশিয়া কাপের ফাইনালে খেলতে চলছে ভারতীয় দল। পাকিস্তান কি ইতিমধ্যে ভারতীয় দল এশিয়া কাপ থেকে বের করে দিয়েছে তবে গতকাল বাংলাদেশের বিরুদ্ধে ভারতের তারকা বিহীন একটি দল নেমেছিল এবং তার খেসারত ভারতীয় দলকে দিতে হয়েছে এবং ১১ বছর পর বাংলাদেশ ভারতের বিরুদ্ধে জয়লাভ করতে পেরেছে এশিয়া কাপের ময়দানে।। তবে ভারতীয় দল দুর্দান্ত প্ল্যানিং করে এগোচ্ছে এবং রাতারাতি এক ডানহাতি বল করা স্পিনিং অলরাউন্ডার কে ভারতীয় দলে যোগ করা হয়েছে কারণ শ্রীলংকার দলে বেশ কিছু লেফটি ব্যাটসম্যান রয়েছে।

শ্রীলঙ্কার দলে রয়েছে বেশ কিছু বাঁহাতি ব্যাটসম্যান আর সেই সমস্ত বাঁ হাতি ব্যাটসম্যানদের আটকানোর একটা ভালো পদ্ধতি হতে পারে কোন ডানহাতি অফ স্পিনার, তার কারণ বাঁহাতি ব্যাটসম্যান সবসময়ই ডানহাতি অফস্পিনারকে খেলতে অসুবিধা বোধ করেন। কিন্তু সেই সমস্ত বাঁ হাতি ব্যাটসম্যানদের আটকানোর জন্য ভারতীয় দলের কাছে কোন ডানহাতি স্পিন বোলার নেই এশিয়া কাপের দলে, যেটা বাংলাদেশের কাছে অসংখ্য ছিল গত কালকের ম্যাচে। আর শ্রীলংকার বিরুদ্ধে এই ম্যাচে জিততে সেই পন্থা নিতে পারে টিম ইন্ডিয়া।। তাই এই ক্রিকেটারকে রাতারাতি ডাকা হয়েছে টিম ইন্ডিয়াতে।

```

আর সেই কারণে রাতারাতি ভারতীয় দলে যোগ দিলেন বর্তমান মুহূর্তে ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ না হলেও ভবিষ্যতে আশ্বিনের জায়গায় যাকে হয়তো দেখা যাবে টিম ইন্ডিয়াতে সেই বিষয়টা পরিষ্কার, হ্যাঁ ঠিকই ধরেছেন, এখানে কথা বলা হচ্ছে ওয়াশিংটন সুন্দরকে নিয়ে যিনি কিছুটা হলেও জাদেজা অথবা অক্ষর প্যাটেলের মতো ব্যাটিং করতে পারবেন, তার পাশাপাশি শ্রীলংকার বা হাতি ব্যাটসম্যানদের জন্য সমস্যা ও তৈরি করতে পারবেন। এক্ষেত্রে জাদেজাকে বাদ দেওয়া না হলেও অক্ষর প্যাটেল বাদ যাবেন সেই সম্ভাবনা প্রবল।

এক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ব্যাপার হচ্ছে যাদের যা ভালো বোলিং করছেন কিন্তু ব্যাট হাতে তিনি বিন্দুমাত্র ফর্মে নেই। আবার তার পাশাপাশি অক্ষর প্যাটেল বল হাতে সেরকম এফেক্ট না ফেলতে পারলেও ব্যাট হাতে তিনি জাদেজার থেকে অনেক ভালো ব্যাটিং করছেন কিন্তু ভারতীয় দলকে যে কোন একজনকেই চুজ করতে হবে। বাংলাদেশের বিরুদ্ধে ভারতের বোলাররা ভালো করলেও সাকিব একজন বাঁ হাতি ব্যাটসম্যান, আর তার বিরুদ্ধে ছিল না কোন ডানহাতি অফ স্পিনার। ফাইনালে সেই ভুল করতে চাইছে না টিম ইন্ডিয়া শ্রীলংকার বেশ কিছু বাঁহাতি ব্যাটসম্যান রয়েছে তাই তাদের সামনে দুটো বাঁহাতি বোলারকে ভারতীয় দল খেলাতে চাইছে না।

```

সব মিলিয়ে শেষ পর্যন্ত ভারতের প্লেয়িং ইলেভেন কি হতে চলেছে সেটা দেখার মত বিষয় হবে তবে ওয়াশিংটন সুন্দর ভারতীয় দলে জায়গা পেতে চলেছেন এটা বলাই যায় তার কারণ শ্রীলংকার কাছে বেশ কিছু বাঁহাতি ব্যাটসম্যান রয়েছে এবং ওয়াশিংটন সুন্দরকে রাতারাতি ডাকা হয়েছে দ্রুততার সাথে, অর্থাৎ বিষয়টা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তবে, ভারতীয় দল কিভাবে নিজেদের দল তৈরি করবে সেটা দেখার মত বিষয় হবে।