সিঙ্গেল নিয়ে সামান্য টার্গেট চেজ না করে ম্যাচ হারিয়ে এলো ভারতীয় দল! হারলো সিরিজ

লম্বা সময় ধরে রান করছেন কিন্তু রান পাচ্ছেন না পৃথ্বী শ। কিন্তু মুখে কিছু না বলে ব্যাট হাতে জবাব দিচ্ছেন। অজিঙ্কা রাহানের নেতৃত্বে, মুম্বই ২০২২ বিজয় হাজারে ট্রফি-র এলিট গ্রুপ ই-এর রাউন্ড পঞ্চম ম্যাচে জয় পেল। এদিন মিজোরামকে ৭ উইকেটে পরাজিত করেছে মুম্বই। মুম্বইয়ের এই জয়ে পিছনে ছিল দলের ওপেনার পৃথ্বী শ এবং যশস্বী জসওয়ালের বড় কৃতিত্ব। এই ম্যাচে ব্যাট হাতে আগুন ধরালেন পৃথ্বী শ। তার দুর্ধর্ষ ইনিংস যেনো প্রতিশোধের আগুন।

পৃথ্বী- যশস্বীর ইনিংসের পাশাপাশি আর্মান জাফরের ইনিংসও মুম্বই-এর জয়ের পিছনে বড় অবদান রাখে। এই ম্যাচে মিজোরাম ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৮ রান করেছিল। এর জবাবে মুম্বই ২২.৫ ওভারে মাত্র ৩ উইকেটে হারিয়ে ১৯২ রান করে লক্ষ্যে পৌঁছে যায়। যার মূল কৃতিত্ব যায় পৃথ্বী কে, তার কারণ ৫০ ওভারের এই ম্যাচে তিনি T20 খেলেন, ৩৯ বলে ৫৪ রান করে ম্যাচ রীতিমত প্রথম কয়েক ওভারেই শেষ করে দেন। এর ফলে তারা ৭ উইকেটে ম্যাচটি জেতে। ম্যাচ শেষে পৃথ্বী ক্ষোভ উগরে দেন। এদিন পৃথ্বী শ বলেন…

```

পৃথ্বী বলেন তিনি ভারতীয় দলে খেলার জন্য নিজেকে তৈরি করছেন। তাও তাকে দলে নেওয়া হচ্ছে না। মিজোরাম এই ম্যাচে প্রথমে ব্যাট করেছিল এবং এই দলটি তাদের অধিনায়ক তরুভার কোহলির ৪৭ রানের।।পৃথ্বীর আকর্ষণীয় ইনিংসে এই ম্যাচে জিতল মুম্বই, যশস্বী জসওয়ালও করলেন হাফ সেঞ্চুরি।

পাশাপাশি শ্রীবস্ত গোস্বামীর ৫৬ রানের দুর্দান্ত হাফ সেঞ্চুরির ইনিংসের ভিত্তিতে ৫০ ওভারে ৯ উইকেটে ১৮৮ রান করেছিল। এই দুজন ছাড়া অন্য কোনও ব্যাটসম্যান দলের হয়ে ২০ রানের স্কোর অতিক্রম করতে পারেননি। মুম্বইয়ের হয়ে রয়স্টন ডায়াস ১০ ওভারে ৩০ রান দিয়ে ৩ উইকেট নেন, আর তানুশ কোটিয়ান ১০ ওভারে ২৮ রান দিয়ে দুই উইকেট নেন। এই দুজন ছাড়াও তুষার দেশপান্ডে এবং মোহিত অবস্থি একটি করে সাফল্য অর্জন করেছেন।

```

মুম্বইয়ের কাছে জয়ের জন্য মাত্র ১৮৯ রানের টার্গেট ছিল এবং এর জবাবে ওপেনার পৃথ্বী শ এবং যশস্বী জসওয়াল মুম্বই-এর হয়ে খুব ভালো শুরু করেছিলেন। দুজনের মধ্যে প্রথম উইকেটে ৮৬ রানের পার্টনারশিপ গড়ে উঠে ছিল। কিন্তু এরপর পৃথ্বী শ ৩৯ বলে ২ ছক্কা ও ৮ চারের সাহায্যে ৫৪ রানের ইনিংস খেলে আউট হন। এরপর যশস্বী জসওয়ালও সাজঘরে ফিরে যান। তিনি ৪৫ বলে এক ছক্কা ও ১০টি চারের সাহায্যে ৬৩ রান করে আউট হন।