ট্রেভিস হেডের ক্যাচ মিস, মোটেও পছন্দ হলো না রোহিত শর্মার!

চার রান বাঁচাতে দ্রুত বাউন্ডারির দিক ছুটে যাচ্ছিলেন। সেইসময় বাউন্ডারির রোপের ঠিক মাথায় এক খুদে দাঁড়িয়েছিল। ওই খুদের সঙ্গে যাতে ধাক্কা না লাগে, সেজন্য এমন কাজ করলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক, যাতে তাঁর বড়সড় চোট লাগতে পারত। সেই বিষয়টির পরোয়া না করে যেভাবে ওই খুদেকে বাঁচিয়ে দেন, সেজন্য পাওয়েলের তুমুল প্রশংসা করেছেন নেটিজেনরা। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়ে গিয়েছে।

রবিবার সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার ইনিংসের তৃতীয় ওভারে সেই ঘটনা ঘটে। পঞ্চম বলে অফসাইডের দিকে মারেন কুইন্টন ডি’কক। লং-অফের বাউন্ডারির দিকে বলের পিছনে তাড়া করতে থাকেন পাওয়েল। একেবারে বাউন্ডারির কাছে পাওয়েল যখন বলটা ধরতে যান, তখন একেবারে বাউন্ডারির রোপের মাথায় ছিল পাঁচ বছরের এক খুদে। অতি উৎসাহে সে বলটা ধরে চলে এসেছিল। সেই পরিস্থিতিতে বাউন্ডারি এবং নিজের কেরিয়ারের পরোয়া না করে খুদের সঙ্গে যাতে ধাক্কা না লাগে, সেজন্য গতির মধ্যেই লাফ দেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক।

তারপর যেদিকে এগিয়ে যাচ্ছিলেন, সেদিকে এক খুদে বসেছিল। তার সঙ্গেও যাতে ধাক্কা না লাগে, তাই নিজেকে সরিয়ে নেন। বিজ্ঞাপন বোর্ডে সজোরে ধাক্কা মেরে পড়ে যান। তার জেরে কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। কিছুক্ষণ পর তাঁকে ফিট বলে জানানো হয়। এই ভিডিওটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গুলিতে ভীষণভাবে ভাইরাল হয়েছে। দেখুন ভিডিও :

ওই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। সংশ্লিষ্ট মহলের মতে, ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক পাওয়েল যদি স্লাইড করে বাউন্ডারি রুখতে যেতেন তথা বলটা বাঁচাতে যেতেন, তাহলে একেবারে সজোরে ধাক্কা লাগত খুদের সঙ্গে। সেক্ষেত্রে ভয়াবহ পরিণতি হতে পারত। খুদের বলবয়ের সঙ্গে ধাক্কা লাগত পাওয়েলের। যিনি বেশি পেশিবহুল চেহারার। ফলে খুদের যে কী হত, সেটা ভেবেই শিউরে উঠছে সংশ্লিষ্ট মহল।