কুলদীপের কথায় নেন ‘হাস্যকর’ DRS,রিভিউ দেখানোর আগে ‘গালিগালাজ’ রোহিতের,দেখুন ভিডিয়ো

ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় একদিনের ম্যাচে কুলদীপ যাদবের কথায় একটি ডিআরএস নেন রোহিত শর্মা। কিন্তু একেবারে হাস্যকর রিভিউ ছিল সেটা। তারইমধ্যে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। যা দেখে নেটিজেনদের একাংশের দাবি, রোহিত নাকি কুলদীপকে গালিগালাজ করছিলেন।খালি চোখেও ভবিতব্য বোঝা যাচ্ছিল। একমাত্র কুলদীপ যাদব ছাড়া ভারতের কোনও খেলোয়াড়ই এলবিডব্লুউ নিয়ে ন্যূনতম আগ্রহ দেখাননি। কিন্তু কুলদীপ যাদবের কথায় ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) নিয়ে মাথা চাপড়াতে হল রোহিত শর্মাকে। তারইমধ্যে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। যা দেখে নেটিজেনদের একাংশের দাবি, রোহিত নাকি কুলদীপকে গালিগালাজ করছিলেন।

৩৯ তম ওভারে অ্যাস্টন অ্যাগারের সামনের প্যাডে আছড়ে পড়ে কুলদীপের বল। প্যাডের প্রায় পিছনে ছিল ব্যাট। প্রাথমিকভাবে মনে হয় যে বলটা ‘আউটসাইড অফ’ ছিল। হালকা চালেই এলবিডব্লুউয়ের আবেদন করেন ভারতের বাঁ-হাতি স্পিনার। তারপর বেশ আগ্রহ দেখাতে থাকেন। তবে কুলদীপ ছাড়া কোনও ভারতীয় খেলোয়াড় বিন্দুমাত্র আগ্রহ দেখাননি। শেষপর্যন্ত বোলারের কথায় ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) নেন অধিনায়ক রোহিত। রিভিউয়ে দেখা যায় যে প্রাথমিকভাবে যেটা মনে হয়েছিল, সেটাই ঠিক। বলের ‘ইমপ্যাক্ট’ পুরোপুরি ‘আউটসাইড অফ’ হয়েছে। তাই খারিজ হয়ে যায় রিভিউ। একটি রিভিউ হারায় ভারত।

```

ওই রিভিউ নেওয়ার মধ্যেই জায়েন্ট স্ক্রিনে সম্ভবত বলের রিপ্লে দেখে রীতিমতো হতাশ হন রোহিত। সোশ্যাল মিডিয়ায় ছডিয়ে পড়া ভিডিয়োয় দেখা গিয়েছে যে কুলদীপের দিকে হাত দেখিয়ে হাসিমুখে কিছু বলছেন রোহিত। তারপর অবশ্য কিছুটা উত্তেজিতভাবে কুলদীপকে কিছু বলতে থাকেন। যা দেখে হাসতে থাকেন ভারতের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তারইমধ্যে ভারতীয় স্পিনারের পাশে চলে আসেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। কুলদীপ বিষণ্ণতার সঙ্গে কোহলির দিকে তাকিয়ে হাসতে থাকেন। তখন কুলদীপের দিকে হাঁ করে তাকিয়ে থাকেন রোহিত। দেখুন সেই ভিডিও:

দ্রুত ওই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। অনেকেই দাবি করতে থাকেন, কুলদীপকে গালিগালাজ করেছেন ভারতীয় অধিনায়ক। এক নেটিজেন বলেন, ‘কোনও খেলোয়াড় রিভিউ নষ্ট করলেও কারও সঙ্গে এরকম আচরণ করেননি বিরাট কোহলি। অধিনায়ক রোহিত শর্মার এরকম ব্যবহার স্রেফ মেনে নেওয়া যায় না।’ অপর একজন বলেন, ‘উনি ভারতীয় দলের অধিনায়ক? কোনও পরিপক্কতা নেই। দেখুন, কীভাবে উনি কুলদীপের উপর চেঁচাচ্ছেন। রোহিত চান না যে ভারত জিতুক।’

```

যদিও অনেকে রোহিতের ওই আচরণে খারাপ কিছু দেখছেন না। তাঁদের মতে, একটি দলের মধ্যে এরকম হতেই পারে। রোহিত যা করেছেন, সেটা বড় দাদার স্নেহের মতো করেছেন। একজন বলেন, ‘ভারতীয় দলের মধ্যে কীরকম মজা হয়। দারুণ’