ছোট্ট পাখি দিয়ে বড় বিষধর সাপ শিকার, মাথা থেকে আলাদা হয়ে গেলো দেহ,ভাইরাল ভিডিও!

আমরা যা-রা জ-ঙ্গলে গিয়ে সাক্ষী তারা ভালো রকম ভাবে দেখতে পাবো যে কিভাবে একে অপরকে স্বী-কার করে চলেছে প্রতিনিয়ত । কারন প্রতিটা মুহূর্তে অস্তিত্ব সং-গ্রা-মের ল-ড়াই চলে আমাদের সকলের মধ্যে । শুধুমাত্র মনুষ্য প্রজাতির নয় পশুপাখি জীবজন্তু দের মধ্যে টিকে থাকার জন্য চলে অদম্য এক ল-ড়াই । এবং সেই ল-ড়াই খাদ্য পিরামিডের খুব স্বাভাবিক একটি ঘটনা ।

কখনো কখনো সেই লরাই ম-র্মা-ন্তিক এবং দু-র্ভিক্ষ সহ হলেও সাধারণ মানুষের ক্ষেত্রে কিছু করার থাকে না । কারণ এই লড়াই নিজের অস্তিত্বকে বাঁচিয়ে রাখার লড়াই। কিন্তু ল-ড়াই ছা-ড়াও আ-ক্র-মণ বা শি-কার করা যেতে পারে এক অভিনব পদ্ধতিতে ।নএবং বর্তমান প্রজন্মের বিভিন্ন য-ন্ত্র-পা-তির আবিষ্কার হয়েছে একথা আমরা সকলেই জানি । সেই য-ন্ত্র-পা-তি দ্বারা বিভিন্ন পশুপাখি বা জীব-জ-ন্তু কে আমরা সহজেই আ-ক্র-মণ বা শি-কার ক-রতে পা-রি ।

```

কিন্তু যারা গ্রামে থাকেন তাদের ক্ষেত্রে ঘটনাটা একটু আলাদা রকম হয় । যারা গ্রামে থাকেন তাদের ক্ষেত্রে থাকেনা হাতের সামনে এত আধুনিক য-ন্ত্র-পা-তি । কাজেই তাদের কে নিজের বুদ্ধি থেকে বের করতে হয় এমন কিছু কৌশল যা কোনো আধুনিক য-ন্ত্র-পা-তি থেকে কম নয় । এবং সেই সমস্ত কৌশল মাঝে মধ্যেই আমরা সোশ্যাল মিডিয়ার ধরণ দেখতে পাই । সম্প্রতি দেখা গেল আরো একবার ।

https://youtu.be/Yjbjz7DvzdI

পৃথিবীতে এমন বহু জাতি আছে যা-রা সা-প কে নিজের খা-দ্য হি-সেবে গ্র-হণ ক-রে । তার জন্য ব-নে-জ-ঙ্গলে পেতে রাখে ম-রণ-ফাঁ-দ । এবং সেই ফাঁ-দ কিভাবে তৈ-রি ক-রতে হয় তা তাদের একান্ত নিজস্ব বুদ্ধির দ্বারা পরিচালিত হয় । ঠিক সে রকমই একটি ভিডিও সম্প্রতি প্রকাশ এসেচে । সেখানে দেখানো হয়েছে এক গ্রামবাসী কিভাবে সা-পের জ-ন্য ম-রণ ফাঁ-দ তৈরি করছে । এবং সেই তৈরি করার পদ্ধতি আপনি ভিডিও না দেখলে বুঝতে পারবেন না । অ-সম্ভব সুন্দর ভাবে অভিনব কায়দায় তিনি তৈরি করেছেন । ভিডিওটি ঘিরে ইতিমধ্যে প্রচুর চা-ঞ্চল্য সৃ-ষ্টি হ-য়েছে এবং এসেছে প্রচুর নিত্যনতুন মন্তব্য ।

```