ট্রেনের লাইনের ওপর দিয়ে ট্রেনের সাথে গাড়ি বেঁ-ধে নিয়ে যেতে গিয়ে বিপত্তি, ভাইরাল ভিডিও!

শক্তি প্রদর্শনের ক্ষেত্রে আমরা বিভিন্ন সময় বিভিন্ন যন্ত্রপাতির ব্যবহার করে থাকি । অর্থাৎ কোনো ভারী জিনিস কে এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়ার জন্য আমরা ক্রেন বা আলাদা কোনো শক্তিশালী যন্ত্রপাতির ব্যবহার করে থাকি । যেগুলো অনায়াসে সে জিনিসকে এক জায়গা থেকে অন্য জায়গায় সরিয়ে ফেলতে পারবে।

কিন্তু কখনও কখনও সেই সমস্ত জিনিস গু-লি-কে রীতিমতো পিছনে ফেলে বড় বড় ভারি জিনিস গু-লিকে সামনে দিকে টেনে নিয়ে যেতে পারে শুধুমাত্র কম শ-ক্তি-শালী একটি ইঞ্জিন । আপনি হয়তো ভাবছেন যে আমি কিসের কথা বলতে চলেছি । আমি এই মুহূর্তে ল্যান্ড রোভার বলে একটি বিদেশি গাড়ির কথা বলতে চলেছি যেটি অবাক করার মতন কাণ্ড করেছে।

```

সম্প্রতি যে ভিডিওটি ইউটিউবে প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি ল্যান্ড রোভার গাড়ি রেলওয়ে ট্রাক এর মধ্যে বিশেষ কায়দায় আনা হয় এবং পিছন দিকে থাকা হুক এর সাহায্যে ১০০ টন এর একটি ট্রেনের বগির লাগিয়ে দেওয়া হয় এবং আপনি দেখলে অ-বাক হ-বেন যে সেটি রীতিমতো অনায়াসে ট্রেনের বগি কে টেনে নিয়ে যাচ্ছে এক জায়গা থেকে অন্য জায়গায়।

খুব সম্ভবত ইঞ্জিনিয়ার শ-ক্তি কতটা সত্যি কতটা সে ব্যাপারে অবগত হওয়ার জন্য এই ধরনের পরীক্ষা করা হয়েছে । তবে এই ঘটনাটি অ-বাক ক-রে দি-য়েছে নেটদুনিয়া নেটিজেনদের । তার পাশাপাশি একটি ছোট গাড়ি কিভাবে এত বড় এবং এত ভারী একটি ওজনের ট্রেনকে ট্রেনে যেতে পারে তা ভেবে কূ-ল-কি-নারা পা-চ্ছেন না অনেকে ।

```