কোহলিকে ক্যাপ্টেন করে বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করলো ক্রিকেট অস্ট্রেলিয়া!রয়েছে ৪ ভারতীয়

এই মুহূর্তে বিশ্বকাপ কবে জমজমাট এবং সেমিফাইনালে পৌঁছে গেছে ভারত অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ড। আগামী ১৫ তারিখে মুম্বাইয়ের স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে ভারত এবং নিউজিল্যান্ড বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচের জন্য। ঘরের মাটিতে হচ্ছে বিশ্বকাপ তাই ভারত সবরকম ভাবে চেষ্টা করবে যাতে নিজেদের ১০০% দিয়ে যাতে চ্যাম্পিয়ন হওয়া যায়। নিউজিল্যান্ডের বিরুদ্ধে লড়াইটাও সহজ হবে না কিন্তু যে ধরনের ফর্মে ভারতীয় দলের প্রত্যেক প্লেয়ার রয়েছে তা একটা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে নিউজিল্যান্ডের উপর। আর এবার বিশ্বকাপের এই সব দুর্দান্ত ফর্মে থাকা ক্রিকেটারদের নিয়ে দল ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়া তরফ থেকে যে দল ঘোষণা করা হয়েছে সেখানে ভারতীয় দল থেকে জায়গা পেয়েছেন ৪ জন ক্রিকেটার । যদিও এক্ষেত্রে অনেকের মনে প্রশ্ন উঠতে পারে যে ভারতের আরও ক্রিকেটার সেখানে জায়গা পেতে পারতেন তবে আপাতত তিনজন সেই লিস্টে জায়গা করে নিতে পেরেছে। সব থেকে অবাক করা ব্যাপার হলো অস্ট্রেলিয়া ক্রিকেটের তরফ থেকে প্রকাশ করা এই একাদশে অধিনায়ক করা হয়েছে বিরাট কোহলিকে। তবে এক্ষেত্রে অধিনায়ক করার অর্থ হলো একটাই যে বিরাট কোহলি সবথেকে সেরা পারফরমেন্সটা করেছেন তাই তিনি ক্যাপ্টেন। এখানে ভালো ক্যাপ্টেন্সি করেছেন বলে তাকে ক্যাপ্টেন করা হয়েছে এরকম ব্যাপারটা নয়। কারণ তিনি তো ক্যাপ্টেন নন। এখানে কিছুটা ফ্যান্টাসি গেমের সবথেকে সেরা পারফরমেন্স করা প্লেয়ার এর ক্যাপ্টেন হিসেবে পয়েন্ট ডবল হবার মতো ব্যাপার।

```

ক্রিকেট অস্ট্রেলিয়া তরফ থেকে প্রকাশ করা এই দলে ওপেনার হিসেবে জায়গা করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক এবং অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তিন নম্বরে জায়গা করে নিয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান রবীন্দ্র এবং ৪ নম্বরে জায়গা করে নিয়েছেন বিরাট কোহলি যাকে ক্যাপ্টেন করা হয়েছে। পাশাপাশি পাঁচ নম্বরে জায়গা করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান এবং ছয় নম্বরে জায়গা করে নিয়েছেন অস্ট্রেলিয়া তারকা ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল।

এর পাশাপাশি সাত নাম্বার জায়গায় রয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার মার্কো জানসেন এবং আট নাম্বার এ রয়েছেন ভারতের স্পিন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। পেস বোলিংয়ের ডিপার্টমেন্ট এ ভারতীয় দল থেকে জায়গা করে নিয়েছেন মোঃ শামি এবং জসপ্রিত বুমরাহ। লেগ স্পিনার হিসেবে রয়েছেন অ্যাডাম জাম্পা।

```

১২ নম্বর জায়গাটি পেয়েছেন শ্রীলংকার পেস বোলার দিলশানের মধুশানকা। সব মিলিয়ে এই লিস্টে ৪ ভারতীয় ক্রিকেটার জায়গা পেয়েছে যা স্পষ্ট করে যে ভারতীয় ক্রিকেটাররা কিভাবে এই বিশ্বকাপে ভালো পারফরমেন্স করেছে।

পুরো দল: De Kock, Warner, Rachin, Kohli (C), Markram, Maxwell, Jansen, Jadeja, Shami, Zampa, Bumrah, Madushanka (12th man)