“এই যা ভারতীয় দল দেখছি,বিশ্বকাপে..” ভারতীয় দলকে নিয়ে বড়ো মন্তব্য করলেন লেজেন্ড ভিভ রিচার্ডস!

এশিয়া কাপের আগে ভারতীয় দলকে নিয়ে বেশ কিছু প্রশ্ন উঠতে শুরু করেছিল তবে এশিয়া কাপে যে দুরন্ত পারফরমেন্স করেছে টিম ইন্ডিয়া, পাকিস্তানের বিরুদ্ধে একটা দুরন্ত জয় এসেছে ভারতীয় দলের, তাছাড়া শ্রীলংকার মতো দলকে পরাজিত করেছে টিম ইন্ডিয়া যেখানে শ্রীলঙ্কা দুর্দান্ত ফর্মে রয়েছে লাগাতার ১৩ টি ম্যাচ তারা জিতে এসেছে।। ফর্মে থাকা শ্রীলংকা দলকে পরাজিত করেছে টিম ইন্ডিয়া, সবথেকে গুরুত্বপূর্ণ ভারতীয় দলের প্রত্যেক প্লেয়ারের কাছ থেকে যথেষ্ট ভালো পারফরমেন্স আসছে, মিডিল ওর্ডারে দৃঢ়তা দিতে রাহুলও ভালো ব্যাটিং করছে। এখন এরকম পরিস্থিতিতে ভারতীয় দলকে নিয়ে বড় মন্তব্য করলেন ভিভ রিচার্ডস।

বিশ্বকাপের আগে ভারতীয় দলকে নিয়ে অনেক রকমের প্রশ্ন উঠতে শুরু করেছিল তবে এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে স্পষ্ট হয়ে যায় যে ভারতীয় দলে কোনরকম ফাঁক নেই যেখান দিয়ে বিপক্ষ দল ভারতীয় দলের দুর্বলতা খুঁজে ভারতকে পরাজিত করতে পারবে। আর সেই বিষয়টাই যেন আরো একবার স্পষ্ট করে দিলেন ভিভ রিচার্ডস। ভারতীয় দলের বর্তমানে যা পারফরম্যান্স রয়েছে তাতে ভীষণ খুশি ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটিং লেজেন্ড এবং বিশ্ব ক্রিকেটের অন্যতম নামিদামি ক্রিকেটার ভিভ রিচার্ডস। তার মনে হয় ভারতীয় দল বর্তমানে যে ধরনের ফর্মে রয়েছে এবং তাদের দলের যা কম্বিনেশন সব মিলিয়ে ভারত যদি বিশ্বকাপ জেতে সেক্ষেত্রে তিনি খুব একটা অবাক হবেন না এবং বিশ্বকাপের জন্য ভারতকে একটা তীব্র দাবিদার বলেই তিনি জানালেন।

```

একটা সময় বিশ্ব ক্রিকেটের রীতিমতো রাজত্ব করেছে ওয়েস্ট ইন্ডিজ এবং তার অন্যতম কারণ ছিল লম্বা লম্বা দুরন্ত গতির বেশ কিছু ফাস্ট বোলার এবং তার সাথে বিশ্বমানের একজন অনবদ্য ব্যাটসম্যান আর সেই ব্যাটসম্যান হলেন ভিভ রিচার্ডস এবং তার অন্যতম পছন্দের ক্রিকেটার বিরাট কোহলি। তিনি মনে করেন এই বিশ্বকাপ বিরাট কোহলির জন্য একটি বিশাল বড় সিরিজ হতে চলেছে এবং এই বিশ্বকাপে বিরাট কোহলি নিজেকে সেরা রূপে তুলে ধরতে চলেছেন, ভারতের বিশ্বকাপ জয়ের অন্যতম হাতিয়ার হতে চলেছে বিরাট কোহলি।

ক্যারিবিয়ান ক্রিকেটের কিংবদন্তি বলে দিচ্ছেন, ‘ভারতের সঙ্গে মনে যোগাযোগ অনেক দিনের। দারুণ একটা দেশ। ভারতের মাটিতেই আমার অভিষেক হয়েছিল। সেই কারণে ওই দেশের সঙ্গে মানসিক একটা যোগ থেকেই গিয়েছে। এই কারণেই আমি ভারতকে সাপোর্ট করব। এমনিতেই ভারতীয় টিম চূড়ান্ত সাপোর্ট পাবে।’দেড় মাস ধরে ভারতের মাটিতে মেগা ক্রিকেট শো। ভারত তো বটেই, সারা বিশ্ব মুখিয়ে রয়েছে। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে খেলবে গতবারের চ্যাম্পিয়ন আর রানার্স টিম ইংল্যান্ড-নিউজিল্যান্ড। ভারতের প্রথম ম্যাচ ৮ অক্টোবর, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এই টুর্নামেন্ট ভারতের উপর চাপ থাকবে অপরিসীম।

```

রোহিত শর্মা, বিরাট কোহলিদের তাকিয়ে থাকবেন সমর্থকরা। এশিয়া কাপের ফাইনালে উঠে ভারতীয় টিম প্রমাণ করেছে, ঘরের মাঠে বিশ্বকাপে ফেভারিট হিসেবেই নামবে। এশিয়া কাপ চ্য়াম্পিয়ন হলে মনোবল তুঙ্গে থাকবে ভারতের। রোহিত-বিরাট তো বটেই, পুরো টিমের কাছেই এই বিশ্বকাপ পরীক্ষা। চ্যাম্পিয়ন হতে না পারলে এই টিমের খোলনলচে বদলে যাবে। সেই চাপ মাথায় নেই মাঠে নামতে হবে ভারতীয় ক্রিকেটারদের।

সব মিলিয়ে ভারতীয় দল বর্তমানে সেটেল্ড এবং সবকিছুই নির্ভর করছে একটি নির্দিষ্ট দিনে কোন ব্যাটসম্যান অথবা বোলার কিরকম পারফরম্যান্স করবে। তবে ভারতীয় দল এটা অবশ্যই আশা করবে যাতে বুমরা কোনভাবে চোটগ্রস্ত না হয়, কারণ বুমরা ছাড়া ভারতের বিশ্বকাপ পাওয়া অসম্ভব।